‘দেশের মানুষ সংঘাতমুখী রাজনীতি নিয়ে বিরক্ত’

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:০৩, ফেব্রুয়ারি ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:০৩, ফেব্রুয়ারি ১৪, ২০২০

BT New Tempজন আকাঙ্ক্ষার কেন্দ্রীয় সমন্বয়ক মজিবুর রহমান মনজু বলেছেন, ‘যারা বাংলাদেশ চায়নি তারা যখন দেশের নেতৃত্ব চায়, তখন প্রতিপক্ষ এটাকেই তাদের প্রধান ত্রুটি হিসেবে ধরে ঘায়েল করছে। গত কয়েক যুগ ধরে দেশের মানুষ দুই পক্ষের এই সংঘাতমুখী রাজনীতি নিয়ে বিরক্ত। এই হতাশা ও বিরক্তির অবসান করতেই নতুন রাজনীতি আজ অপরিহার্য।’

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) নওগাঁয় একটি কমিউনিটি সেন্টারে জেলা জন আকাঙ্ক্ষার বাংলাদেশ উদ্যোগে এক মুক্ত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনার প্রতিপাদ্য বিষয় ছিল ‘সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার প্রতিষ্ঠার কর্মকৌশল’।

আলোচনা সভায় পুলিশের বাধা দেওয়ার অভিযোগ করে মনজু বলেন, ‘এই কারণে এক ঘণ্টা দেরিতে সভা শুরু হয়।’

প্রসঙ্গত, জামায়াতে ইসলামীতে বিভক্তির অভিযোগ এনে গত বছরের ১৫ ফেব্রুয়ারি বহিষ্কার করা হয় মজিবুর রহমান মনজুকে। ছাত্রশিবিরের সাবেক সভাপতি মনজু জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শুরা, মহানগর মজলিসে শুরার সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। বহিষ্কারের দুদিন আগে ১৩ ফেব্রুয়ারি জামায়াত আমিরের কাছে সাংগঠনিক ও রাজনৈতিক সংস্কার চেয়ে একটি চিঠি দিয়েছিলেন তিনি।

সভায় সাবেক সচিব সোলায়মান চৌধুরী বলেন, ‘মুক্তিযুদ্ধের অঙ্গীকার ও ধর্মীয় মূল্যবোধের সমন্বয়ে জাতীয় ঐক্য তৈরি করতে পারলে পরিবর্তন সহজতর হবে। সবাই পরিবর্তন চায়। কিন্তু এই পরিবর্তনের দায়িত্ব নিয়ে কেউ এগিয়ে আসছে না।’

আলোচনা শেষে জন আকাঙ্ক্ষায় যোগ দেন, জেলা জাতীয় পার্টির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতিকুর রহমান, জামায়াতের সাবেক জেলা আমির এরফান আলী, সাবেক জেলা জামায়াত সেক্রেটারি আইনুল হক, নওগাঁ পৌরসভা ৬ নং ওয়ার্ড কমিশনার আব্দুল খালেক।

শিক্ষাবিদ হারুনুর রশীদের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন– অধ্যাপক আব্দুল্লাহহিল কাফী, সংগঠনের নেতা শাহ আব্দুর রহমান, আনোয়ার সাদাত টুটুল প্রমুখ।

 

/এএইচআর/এমএএ/

সম্পর্কিত

লাইভ

টপ