রাজনীতিতে নিয়ামক শক্তি হিসেবে কাজ করছে জাপা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৩:৩৩, ফেব্রুয়ারি ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:৫২, ফেব্রুয়ারি ১৫, ২০২০

অনুষ্ঠানে জিএম কাদেরদেশের রাজনীতিতে জাতীয় পার্টি (জাপা) সব সময়ই নিয়ামক শক্তি হিসেবে কাজ করেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ‘আমার দেখা এরশাদ’ শীর্ষক বইটি লিখেছেন সাংবাদিক ও গবেষক সাঈদ তারেক।

জিএম কাদের আরও বলেন, ‘জাতীয় পার্টিকে সব সময়ই অবমূল্যায়ন করা হয়েছে। অনেক চড়াই-উতরাই পার করতে হয়েছে দলটিকে। তবে জাতীয় পার্টি এরশাদের নেতৃত্বে সব সময়ই একটা নিয়ামক শক্তি হিসেবে কাজ করেছে।’

বইটি সম্পর্কে তিনি বলেন, ‘বইটিতে হুসেইন মোহাম্মদ এরশাদ সম্পর্কে বর্ণনা করতে গিয়ে তার রাজনৈতিক জীবন তার এসেছে। যার ফলে আমাদের নেতার সঙ্গে জাপার সৃষ্টি লগ্নের বিষয়টিসহ যাবতীয় বিষয় বইটিতে রয়েছে। জাপার ইতিহাস ও বিভিন্ন কর্মকাণ্ড বিষয়ে যদি জানতে হয় তাহলে এরশাদ সাহেবের জীবনের সঙ্গে তার রাজনৈতিক জীবনটাও জানা প্রয়োজন।’ 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি ও বইটির লেখক গবেষক সাঈদ তারেক প্রমুখ। বইটি প্রকাশ করেছে বাঙ্গালা গবেষণা। বইমেলার ৩৮১ নম্বর স্টলে বইটি পাওয়া বলে জানান লেখক।

 

 

 

/এইচএন/এসটি/

লাইভ

টপ