২১ ফেব্রুয়ারি উপলক্ষে ২ দিনের কর্মসূচি বিএনপির

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:০৮, ফেব্রুয়ারি ১৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:১৯, ফেব্রুয়ারি ১৭, ২০২০

বিএনপি২১ ফেব্রুয়ারি শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দু’দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করাসহ কালো পতাকা উত্তোলন করা হবে।  

সোমবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কর্মসূচির কথা জানান।

রিজভী বলেন, ২০ ফেব্রুয়ারি দুপুর ২টায় সুপ্রিমকোর্ট বার অডিটোরিয়ামে দলের পক্ষ থেকে আলোচনা সভা করা হবে। সভায় দেশ বরেণ্য বুদ্ধিজীবী ও ভাষা সৈনিকরা উপস্থিত থাকবেন। আর ২১ ফেব্রুয়ারি সকাল ৬টায় বলাকা সিনেমা হলের সামনে থেকে কালো ব্যাজ ধারণ করে নেতাকর্মীরা প্রভাত ফেরি নিয়ে আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের কবর জিয়ারত করবেন। এরপর শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করবেন। সারাদেশে একই ধরনের কর্মসূচি পালন করবে বিএনপি। 

এদিকে, প্রধানমন্ত্রীর বক্তব্য সম্পর্কে রিজভী বলেন, ‘তার বক্তব্যের মাধ্যমে তিনি স্বীকার করে নিলেন, প্রধানমন্ত্রী হওয়ার জন্য কিংবা সরকার গঠনের জন্য দেশের জনগণের ভোটের প্রয়োজন হয় না। প্রয়োজন হয় নিশিরাত আর আইনশৃঙ্খলা বাহিনী। জনগণের ভোটাধিকারের প্রতি এমন অবজ্ঞা ও তাচ্ছিল্যপূর্ণ মন্তব্য একমাত্র সরকার প্রধান এবং তার দল আওয়ামী লীগের পক্ষেই সম্ভব।’

রিজভী বলেন, ‘এই কারণেই আমরা বলি, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের জনগণ ক্ষমতাহীন হয়ে যায়। জনগণ দেশে অনিরাপদ আর বিদেশে আত্মমর্যাদাহীন হয়ে যায়।’

তিনি আরও বলেন, খারাপ মানুষ যাতে জনপ্রতিনিধি নির্বাচিত হতে না পারে সেজন্য নির্বাচন কমিশনের উচিত সময়োপযোগী আইন ও বিধি তৈরি করা। নির্বাচনের এমন পরিবেশ নিশ্চিত করা যাতে জনগণ পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারে। সিইসির ক্ষমতা পেয়েই কে এম নুরুল হুদা নিজের অখ্যাত ভাগ্নেকে এমপি বানানোর লোভ সামলাতে পারেননি। তার মুখে আর ভোট নিয়ে কোনও কথা মানায় না।

 

/এএইচআর/এসটি/

লাইভ

টপ