দিনমজুর-রিকশাচালকদের অর্থ সহায়তা দিলো গণসংহতি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:০০, এপ্রিল ১৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:১৯, এপ্রিল ১৭, ২০২০





করোনাভাইরাসে সৃষ্ট বিশেষ পরিস্থিতিতে ত্রাণ সহযোগিতা ও পরিচ্ছন্নতা কার্যক্রমের পর এবার দিনমজুর, ভ্যানচালক, পঙ্গু ও রিকশাচালক ২২টি পরিবারকে খাদ্যসামগ্রী কেনার জন্য অর্থ সহায়তা দিয়েছে গণসংহতি আন্দোলন। 

শুক্রবার (১৭ এপ্রিল) রাজধানীর পূর্ব তেজতুরী বাজার এলাকায় এ কার্যক্রম পরিচালনা করে গণসংহতি। সংগঠনের ভাতৃপ্রতিম বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় দফতর সম্পাদক এম এইচ রিয়াদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গণসংহতি আন্দোলনের স্বেচ্ছাসেবী টিমের সদস্য এবং বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি গোলাম মোস্তফা ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবু রায়হান খান ও গণসংহতি আন্দোলন ঢাকা মহানগরের সদস্য  মোস্তফা ঢালী এ সময় উপস্থিত ছিলেন।
এদিকে, দ্বিতীয় দফায় ২৪ ঘণ্টাব্যাপী অনলাইন প্রতিবাদ শুরু করেছে গণসংহতি আন্দোলন। ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা, পর্যাপ্ত কিটস, ভেন্টিলেটর ও হাসপাতালের দাবিতে এই কর্মসূচি পালন করা হচ্ছে বলে জানিয়েছেন সংগঠনের কেন্দ্রীয় নেতা সৈকত মল্লিক।
সৈকত মল্লিক বলেন, ‘শুক্রবার (১৭ এপ্রিল) সন্ধ্যা ৬ টা থেকে ২৪ ঘণ্টাব্যাপী অনলাইন প্রতিবাদ শুরু করেছে গণসংহতি আন্দোলন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এই প্রতিবাদ কর্মসূচি শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে।  ইতোমধ্যে সংগঠনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভারপ্রাপ্ত নির্বাহী সমন্বয়ক আবুল হাসান, রাজনৈতিক পরিষদের সদস্য তাসলিমা আখতার, ফিরোজ আহমেদসহ অনেকেই কর্মসূচিতে অংশ নিয়েছেন।

 

/এসটিএস/এপিএইচ/

লাইভ

টপ