আম্পানে দুর্গতদের পাশে দাঁড়াতে নেতাকর্মীদের প্রতি মির্জা ফখরুলের আহ্বান

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:১৫, মে ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:১৮, মে ১৯, ২০২০

করোনা ইস্যুতে জাতীয় ঐক্য চান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসুপার সাইক্লোন আম্পানের দুর্গতদের পাশে দাঁড়ানোর জন্য বিএনপির সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার (১৯ মে) গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই আহ্বান জানান তিনি।
মির্জা ফখরুল বলেন, একটা সাইক্লোন আসছে, বলা হচ্ছে ক্যাটাগরি ফাইভ। খুবই বড় রকমের একটা বিপর্যয় আসতে যাচ্ছে। আমাদের দলের সব নেতাকর্মীদের কাছে আহ্বান করছি তারা যেন এই দুযোর্গের পরপরই দুর্গতদের পাশে দাঁড়ান। 
সরকারের প্রতি আহ্বান রেখে বিএনপি মহাসচিব বলেন, আমরা আশা করব কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা নেবে। প্রাণহানি যেন কম হয় সে ব্যবস্থা নেবে। জনগন যেন কিছুটা হলেও এই দুযোর্গ থেকে মুক্তি পায় সে ব্যবস্থা নেবে।
প্রসঙ্গত, ঘণ্টায় ১৪০ থেকে ১৬০ কিলোমিটার বেগের বাতাসের শক্তি নিয়ে আম্পান যখন উপকূল অতিক্রম করবে তখন উপকূলীয় দ্বীপ ও চরের নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে ৫ থেকে ১০ ফুট বেশি উচ্চতায় জলোচ্ছাসে প্লাবিত হতে পারে বলে সর্তক করা হয়েছে আবহাওয়া অধিদফতরের বুলেটিনে। চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্র বন্দরকে ৬ নম্বর এবং মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখাবে বলেছে আবহাওয়া অধিদফতর।

/এএইচআর/এমআর/

সম্পর্কিত

লাইভ

টপ