পাপুলকে আসন ছেড়ে দেওয়া জাপা নেতা নোমানকে বহিষ্কার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৩:৩৭, জুন ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:৩৮, জুন ২৯, ২০২০

মোহাম্মদ নোমানদল থেকে বহিষ্কার করা হয়েছে জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্ঠা মোহাম্মদ নোমানকে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অর্থের বিনিময়ে লক্ষীপুর-২ আসন নির্বাচন থেকে নোমান সরে দাঁড়ালে সেখানে নির্বাচিত হন অর্থ ও মানবপচারের অভিযোগে কুয়েতে গ্রেফতার হওয়া স্বতন্ত্র সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুল। আর এই বিষয়টি সামনে আসায় তাকে দল থেকে বহিষ্কার করেন জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

জাপার চেয়ারম্যানের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী জানান, চেয়ারম্যানের উপদেষ্টা নোমানকে দলের গঠনতন্ত্রের ২০/১ এর ক ধারা মোতাবেক দলের প্রাথমিক সদস্যসহ সব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

জানা গেছে, একাদশ সংসদ নির্বাচনে জোটবন্ধু জাপাকে লক্ষীপুর-২ আসনটি ছেড়ে দেওয়ায় সেখানে আওয়ামী লীগের নৌকার কোনও প্রার্থী ছিল না। সেখানে জাপা থেকে মনোনয়ন দেওয়া হয়েছিল ২০১৪ সালের নির্বাচনে এই আসনে থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া মোহাম্মদ নোমানকে। কিন্তু অভিযোগ রয়েছে- পাপুলের কাছ থেকে টাকা নিয়ে নির্বাচন  আগ মুহূর্তে সরে দাঁড়ান নোমান। 

জাতীয় পার্টির সূত্রে জানা গেছে, একাদশ সংসদ নির্বাচনের আগে জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গার কাছে শহীদ ইসলাম পাপুলকে নিয়ে যান মোহাম্মদ নোমান। নিজের পরাজয়ের শঙ্কা কথা জানিয়ে লক্ষীপুর-২ আসনটি পাপলুকে ছেড়ে দেওয়ার কথা জানান।

এ বিষয়ে কথা বলার জন্য জাপার চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মসিউর রহমান রাঙ্গা যোগাযোগ করে তাদের বক্তব্য পাওয়া যায়নি। তবে তারা সংসদের বাজেট অধিবেশনে উপস্থিত রয়েছেন বলে জানা গেছে।

আরও পড়ুন- 


কুয়েতে সংসদ সদস্য শহীদুল ইসলাম পাপুল আটক

কুয়েতের কারাগারে এমপি পাপুল

কূটনৈতিক পাসপোর্ট নেননি এমপি পাপুল

 

 

/এএইচআর/এফএস/

লাইভ

টপ
X