এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী: রবিবার জাপার প্রেসিডিয়ামের বৈঠক

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৪২, জুলাই ০৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৫০, জুলাই ০৪, ২০২০

 হুসেইন মুহম্মদ এরশাদআগামী ১৪ জুলাই জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা, সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী। দিনটিকে বিশেষভাবে উদযাপনের পরিকল্পনা করছে তার প্রতিষ্ঠিত দলটি। করোনাভাইরাস মহামারির কারণে রাজধানী ঢাকা ও রংপুরসহ সারাদেশে এরশাদের মৃত্যুবার্ষিকী পালন করা হবে স্বাস্থ্যবিধি মেনে।
এরশাদের মৃত্যুবার্ষিকী পালন নিয়ে আগামীকাল রবিবার (৫ জুলাই) গুরুত্বপূর্ণ বৈঠক ডেকেছেন জাপার চেয়ারম্যান ও এরশাদের ছোটভাই গোলাম মোহাম্মদ কাদের। দলের মিডিয়া উইং সূত্র এ তথ্য জানিয়েছে।

জাতীয় পার্টি চেয়ারম্যানের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী শনিবার দুপুরে বাংলা ট্রিবিউনকে জানান, আগামী ১৪ জুলাই প্রয়াত রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী যথাযথ শ্রদ্ধা আর ভালোবাসায় পালিত হবে। এ উপলক্ষে ৫ জুলাই জাপার বনানী কার্যালয়ে এক গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হবে।’ তিনি বলেন, ‘পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠেয় সভায় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ এমপি, জিয়া উদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, মুজিবুল হক চুন্নু এমপি, সালমা ইসলাম এমপি এবং জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এমপি উপস্থিত থাকবেন। সভায় সংশ্লিষ্ট কয়েকজন প্রেসিডিয়াম সদস্যও উপস্থিত থাকবেন।’

জাপার সূত্রগুলো বলছে, এরশাদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে রংপুরে তার মাজার জিয়ারত, দোয়া-মিলাদ মাহফিল, দরিদ্রদের সহায়তা, আলোচনা সভাসহ নানা আয়োজন করা হচ্ছে।

২০১৯ সালের ১৪ জুলাই রাজধানীর ক্যান্টনমেন্টের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান এরশাদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮৯ বছর।

এরশাদ ট্রাস্টির কর্মসূচি

এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ৩ দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে ‘হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্টি’। কর্মসূচির মধ্যে রয়েছে ১২ জুলাই রবিবার সারাদিন কোরআন খতম ও এতিমদের মাঝে খাবার বিতরণ। ১৩ জুলাই সোমবার সারাদেশের সকল জেলা ও উপজেলার শহরগুলোর সকল মসজিদে বাদ আসর মিলাদ ও দোয়া মাহফিল এবং ১৪ জুলাই মঙ্গলবার বাদ আসর বারিধারার প্রেসিডেন্ট পার্কে হুসেইন মুহম্মদ এরশাদের প্রতীকী বেদীতে ফুলেল শ্রদ্ধা নিবেদন, স্মরণসভা ও মিলাদ এবং দোয়া মাহফিল। শনিবার এরশাদ ট্রাস্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাজী মামুনুর রশিদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব কর্মসূচির কথা জানানো হয়।   

 

/এসটিএস/এমআর/

লাইভ

টপ