আ. লীগ সভাপতির কারাবন্দি দিবসে আবেগাপ্লুত নেতারা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৫৭, জুলাই ১৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৫৫, জুলাই ১৬, ২০২০

 

দলীয় সভাপতির কারাবন্দি দিবসে আলোচনা সভায় আওয়ামী লীগের নেতারাদলের সভাপতির ‘কারাবন্দি দিবস’কে আবেগাক্রান্ত হয়ে স্মরণ করলেন আওয়ামী লীগের নেতারা। দল থেকে কেন্দ্রীয়ভাবে কোনও কর্মসূচি না থাকলেও অনানুষ্ঠানিক আলোচনা ও প্রার্থনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলের মাধ্যমে দিনটি পার করলেন আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (১৬ জুলাই) দলের একাধিক নেতার সঙ্গে আলাপ করে এ তথ্য জানা গেছে।

প্রসঙ্গত, এক-এগারোর অগণতান্ত্রিক তত্ত্বাবধায়ক সরকারের সময় বিভিন্ন মিথ্যা-বানোয়াট, হয়রানি ও ষড়যন্ত্রমূলক মামলায় ২০০৭ সালের ১৬ জুলাই আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে গ্রেফতার করা হয়। তখন থেকে এই দিনটিকে ‘গণতন্ত্রের অবরুদ্ধ দিবস’ হিসেবে পালন করে আসছে আওয়ামী লীগ।

শেখ হাসিনার কারাবন্দি দিবসকে স্মরণে ধানমন্ডিতে দলের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে জড়ো হন কেন্দ্রীয় নেতারা। সেখানে এক অনানুষ্ঠানিক আলোচনা সভায় মিলিত হন তারা। দলের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরীর সভাপতিত্বে আলোচনায় অংশ নেন সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকাইয়া সুলতানা, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, কার্যনির্বাহী সংসদের সদস্য আনোয়ার হোসেন প্রমুখ। সেদিনের স্মৃতিচারণ করতে গিয়ে তারা প্রত্যেকেই আবেগাপ্লুত হয়ে পড়েন।

এই আলোচনা সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এছাড়া স্বেচ্ছাসেবক লীগ ও কৃষক লীগের আয়োজনে পৃথক আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

আর দেশব্যাপী বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে দলীয় ও ব্যক্তি উদ্যোগে শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে প্রার্থনা করা হয়।

/এমএইচবি/এপিএইচ/এমওএফ/

লাইভ

টপ