সরকারের উদ্দেশে রবের ৪ দফা প্রস্তাবনা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:০৫, আগস্ট ০৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:০৭, আগস্ট ০৪, ২০২০

 

জেএসডি সভাপতি আ স ম আবদুর রব।

সব ব্যর্থতাকে সফল বলার বিবেকহীন বয়ান প্রদান বন্ধ করা এবং সরকারের চরম গাফিলতি অনুসন্ধানের জন্য ৪ দফা প্রস্তাবনা উত্থাপন করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডির সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক ছানোয়ার হোসেন তালুকদার।

মঙ্গলবার (৪ আগস্ট) বিকালে জেএসডির দফতর সম্পাদক মো. আবুল মোবারকের পাঠানো এক বিবৃতিতে তারা এসব প্রস্তাবনা তুলে ধরেন।

আ স ম আবদুর রবের উত্থাপিত চার দফা প্রস্তাবনা হচ্ছে— সরকারের ভুলের কারণে কত মানুষের মৃত্যু ও জীবন বিপন্ন হয়েছে এবং করোনা সংক্রমণ বিস্তার লাভ করেছে, তার জন্য বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন। লণ্ডভণ্ড স্বাস্থ্য ব্যবস্থার জন্য দায়ী ব্যক্তিদেরসহ দুর্নীতিবাজদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের আওতায় আনা। নিম্নমানের মাস্ক এবং সুরক্ষা সামগ্রী সরবরাহের কারণে ফ্রন্টলাইন যোদ্ধা চিকিৎসক-নার্স এবং স্বাস্থ্যকর্মীদের মৃত্যুর জন্য দায়ী ব্যক্তিদের বিচারের ব্যবস্থা ও ক্ষতিপূরণ প্রদান করা৷ বেসরকারি হাসপাতালে করোনা পরীক্ষার অনুমতি ও ভুয়া সনদ প্রদানে ক্ষয়ক্ষতির পরিমাণ ও তার দায়-দায়িত্ব নির্ধারণ করা।

জেএসডি নেতারা বলেন, আমরা বহুদিন ধরে বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থার আমূল সংস্কারের জন্য অবিলম্বে সব অংশীজনকে নিয়ে জাতীয় স্বাস্থ্য কাউন্সিল গঠন করে আশু, স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা প্রণয়নে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে আসছি। সুতরাং সাফল্যের  মিথ্যা বয়ান বন্ধ করে ব্যর্থতার দায় দায়িত্ব নির্ধারণ  এবং জনগণের জীবন সুরক্ষার উদ্যোগ গ্রহণ করা এখন সময়ের দাবি।

 

/এএইচআর/এপিএইচ/

লাইভ

টপ