‘ষড়যন্ত্রকারীরা ধ্বংস হবেই’

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৫৯, আগস্ট ০৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:০১, আগস্ট ০৫, ২০২০

আওয়ামী লীগ

রাজধানীর ময়দানে যুগে যুগে ষড়যন্ত্র হয়েছে। হত্যাকাণ্ড-ক্যু-পাল্টা ক্যু হয়েছে। কিন্তু ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করার মতো নৃশংস ঘটনা বিশ্ব রাজনীতিতে আর দ্বিতীয়টি নেই। ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে সবাইকে চোখ কান খোলা রাখতে হবে-জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় পুত্র ক্রীড়া সংগঠক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ শেখ কামালের ৭১ তম জন্মবার্ষিকী উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিলে এসব কথা বলেন বক্তারা।

আজ (৫ আগস্ট) বুধবার ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম. বাহাউদ্দিন নাছিম। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির এই আয়োজন পরিচালনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে জাহাঙ্গীর কবির নানক শহীদ শেখ কামালের বহুমূখী প্রতিভা স্মরণের পাশাপাশি করোনা মহামারীতে জনগণের প্রতি দলীয় নেতাকর্মীদের ভূমিকার কথা তুলে ধরেন। তিনি বলেন, আগস্ট মাস এলেই জাতি আতঙ্কিত হতে থাকে। এই আগস্ট মাসেই আওয়ামী লীগের বিরুদ্ধে যত প্রকার ষড়যন্ত্র হয়েছে। একটি দল জনগণের কাছে স্থান হারিয়ে এখন আবার ষড়যন্ত্রের পথে হাঁটছে। ৭৫ সালের ১৫ আগস্টে জাতির পিতাকে স্বপরিবারে হত্যা করে ক্ষান্ত হয়নি তারা। এই আগস্ট মাসেই নেত্রীর ওপর গ্রেনেড হামলা, সারাদেশে সিরিজ বোমা হামলা চালিয়েছিল তারা। তিনি মহানগর আওয়ামী লীগের নেতা কর্মীদের চোখ কান খোলা রাখার আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ. ফ. ম. বাহাউদ্দিন নাছিম বলেন, বঙ্গবন্ধুর মন্ত্রী পরিষদের অনেক নেতাই বঙ্গবন্ধুকে হত্যার পর খুনী মোস্তাকের মন্ত্রী পরিষদের সদস্য হয়েছিলেন। এদের মধ্যে কেউ ষড়যন্ত্রে, কেউ সাহস ও দৃঢ়তার অভাবে, কেউ লোভে বা কেউ ক্ষোভে। এর প্রতিদন একদিন তারা পাবেই। ষড়যন্ত্রকারীরা ষড়যন্ত্র করে কোনদিন টিকতে পারেনি আর ভবিষ্যতে ও পারবে না। দলের ভিতর কেউ ষড়যন্ত্র করলে কেউ পার পাবে না। ১/১১ তে যারা ষড়যন্ত্র করেছিলো, তারা অনেকেই রাজনীতি থেকে ছিটকে পড়েছে।

অনুষ্ঠানে পবিত্র কোরআান থেকে তিলাওয়াত ও বঙ্গবন্ধু পরিবারর সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সকলের সুস্থতা কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়।

 

/এমএইচবি/এফএএন/

লাইভ

টপ