শেখ হাসিনার জন্মদিনে জাসদের শুভেচ্ছা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০২:২৬, সেপ্টেম্বর ২৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ০২:২৬, সেপ্টেম্বর ২৮, ২০২০

শেখ হাসিনা (ফাইল ছবি)

বঙ্গবন্ধুকন্যা, আওয়ামী লীগ সভাপতি, ১৪-দলীয় জোট নেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)-এর সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি।
সোমবার (২৮ সেপ্টেম্বর) পাঠানো এক শুভেচ্ছা বার্তায় তারা শেখ হাসিনার সুস্বাস্থ্য, সাফল্যমণ্ডিত ও কর্মময় দীর্ঘ জীবন কামনা করেন।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৪তম জন্মদিন সোমবার (২৮ সেপ্টেম্বর)। ১৯৪৭ সালের আজকের দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্ম হয় তার। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বেগম শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রথম সন্তান। রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে ছাত্রজীবন থেকে প্রত্যক্ষ রাজনীতির সঙ্গে জড়িত হন শেখ হাসিনা। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গ্র্যাজুয়েশন ডিগ্রি লাভকারী শেখ হাসিনা তৎকালীন ছাত্রলীগের অন্যতম নেতা ছিলেন।

১৯৭৫ সালের পটপরিবর্তনের পর ১৯৮১ সালে দেশে ফিরে আওয়ামী লীগের দুঃসময়ে দলীয় প্রধানের দায়িত্ব নেন বঙ্গবন্ধুকন্যা। এরপর থেকে ৩৪ বছর ধরে নিজ রাজনৈতিক প্রজ্ঞা ও আপসহীন নেতৃত্বের মাধ্যমে দেশের অসাম্প্রদায়িক-গণতান্ত্রিক রাজনীতির মূল স্রোতধারার প্রধান নেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন তিনি।

/এসটিএস/এএইচ/

লাইভ

টপ