ঢাকা-৫ আসনের উপনির্বাচন: শেষ দিনে জমজমাট প্রচারণা আ.লীগের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:২৫, অক্টোবর ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৩২, অক্টোবর ১৫, ২০২০

BT-Newআগামী শনিবার (১৭ অক্টোবর) অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা-৫ আসনের উপ-নির্বাচন। এ নির্বাচনে নৌকার প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনুকে বিজয়ী করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি সমর্থন ব্যক্ত করতে ভোটারদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের নেতারা। তারা বৃহস্পতিবার (১৫ অক্টোবর) শেষ দিনের প্রচারণায় শেখ হাসিনার মনোনীত নৌকার প্রার্থীর পক্ষে ভোট ও দোয়া চান। বর্তমান সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে নির্বাচনি লিফলেট বিতরণ করেন তারা।

প্রয়াত সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা-৫ আসনের উপনির্বাচনে প্রচার-প্রচারণার শেষদিনে ‘নির্বাচনি’ প্রচারণায় সরগরম হয়ে ওঠে ডেমরা-যাত্রাবাড়ী ও আংশিক কদমতলী থানাধীন পাড়া-মহল্লা। বৃহস্পতিবার ৪৮নং ওয়ার্ড নির্বাচনি এলাকায় দায়িত্বপ্রাপ্ত নেতা আওয়ামী লীগের বিজ্ঞান-তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর সায়েদাবাদে আল-ইসলামী ব্যাংক হাসপাতালের সামনে থেকে শেষ দিনের মতো নৌকা প্রতীকে ভোট চেয়ে গণসংযোগ করেন। এদিন দুপুরে রাজধানীর শনির আখরা ও রায়েরবাগ সিনেমা হলের সামনে থেকে এক নির্বাচনি মিছিল-শোভাযাত্রা বের করে ৬৫ নং ওয়ার্ড যুবলীগ। এতে নেতৃত্ব দেন ৬৫ নং ওয়ার্ড যুবলীগ সভাপতি নীরু আমিন নুরুল ও সাধারণ সম্পাদক শাফায়াতুল ইসলাম সুজা।

এর আগে ৪৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের নির্বাচন পরিচালনার দায়িত্বপ্রাপ্ত নেতা ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হেদায়েতুল ইসলাম স্বপন ধলপুর কমিউনিটি সেন্টারের সামনে থেকে সকাল ১১টায় শেষ দিনের মতো নির্বাচনি প্রচারণায় অংশ নেন। এ সময় সংক্ষিপ্ত এক পথসভা অনুষ্ঠিত হয়। এছাড়া কাজী মনিরুল ইসলাম মনুর পক্ষে সকাল ৯টা থেকে ৪৮, ৪৯ ও ৬১ নং ওয়ার্ডে শেষবারের মতো ভোট চেয়ে লিফলেট বিতরণ করে ঢাকা মহানগর দক্ষিণ কৃষকলীগ। এতে অংশ নেন– ঢাকা মহানগর দক্ষিণ কৃষকলীগের বন ও পরিবেশ সম্পাদক হাসান মাহমুদ অপু, যাত্রাবাড়ী থানা কৃষকলীগের নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়ক ঈশা আহমেদ, সদস্য সচিব মাহবুব পাপ্পু, যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন মাসুম, যুগ্ম আহ্বায়ক মো. মহসিন প্রমুখ।

ডেমরা-যাত্রাবাড়ী এবং কদমতলী (আংশিক) থানার ১৪টি ওয়ার্ডে নেতাকর্মীদের নিয়ে পথসভা ও গণসংযোগ করেন স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন। এদিকে নৌকা প্রতীকের প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনুকে বিজয়ী করার লক্ষ্যে যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণ ১৪টি ওয়ার্ডে গঠিত নির্বাচন পরিচালনা কমিটির নেতাদের নিয়ে বৈঠক করে নির্বাচনের দিন কী কী করণীয় তা নির্ধারণ করে। সভায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাধারণ সম্পাদক রেজাউল করীম রেজা নির্বাচন পরিচালনায় দায়িত্বপ্রাপ্ত নেতাদের বিশেষ দিক-নির্দেশনা দেন। এছাড়াও প্রতিটি নির্বাচনি কেন্দ্রে অসুস্থ ও বৃদ্ধ-বয়স্ক ভোটারদের রিকশায় কেন্দ্রে আনা এবং বাসায় পৌঁছে দেওয়ার নির্দেশনা দেওয়া হয়। এরপর বিকাল ৩টায় নৌকার প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনুর বিজয় নিশ্চিত করার লক্ষ্যে ১৪টি ওয়ার্ডেই মিছিল ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

 

/এমএইচবি/এমএএ/

লাইভ

টপ
X