ফ্রান্সকে ক্ষমা চাওয়ার আহ্বান জামায়াতের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:২৫, অক্টোবর ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:২৮, অক্টোবর ২৭, ২০২০

রাজধানীর বাড্ডায় জামায়াতের মিছিল, ছবি: দলের প্রচার বিভাগের সৌজন্যে

ফ্রান্সের একটি ভবনে ইসলাম ধর্মের নবী হযরত মুহাম্মদ সা. এর ‘ব্যঙ্গচিত্র’ প্রদর্শনের জন্য দেশটিকে ক্ষমা চাওয়ার জন্য আহ্বান জানিয়েছে জামায়াতে ইসলামী।

মঙ্গলবার (২৭ অক্টোবর) বিকালে জামায়াতের একটি বিক্ষোভে এ আহ্বান জানান ঢাকা মহানগর উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন। এদিন বিকালে উত্তর বাড্ডা এলাকায় বিক্ষোভ মিছিল করেন সংগঠনের ঢাকা মহানগর উত্তর শাখার নেতাকর্মীরা। মিছিলটি আইনশৃঙ্খলা বাহিনীর কোনও বাধা ছাড়াই বাড্ডা লিঙ্ক রোডে এসে শেষ হয় বলে জানান দলটির প্রচার সহকারী এস এম আব্দুল্লাহ।

মিছিলপূর্ব জমায়েতে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য সেলিম উদ্দিন বলেন, ‘ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে একটি বহুতল ভবনে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হচ্ছে। এর আগে দেশটির একটি ম্যাগাজিনে একই ধরনের ঘটনা ঘটিয়ে  বিশ্বের মুসলিমদের আবেগ-অনুভূতিতে আঘাত দেওয়া হয়েছে। ফলে পুরো মুসলিম উম্মাহই বিক্ষুব্ধ ও প্রতিবাদ মুখর হয়ে উঠেছে।’

এসময় সমাবেশে উপস্থিত ছিলেন— লস্কর মোহাম্মদ তসলিম, দেলাওয়ার হোসাইন, নাজিম উদ্দীন মোল্লা ও ডা. ফখরুদ্দীন মানিক, শিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত প্রমুখ।

 

/এসটিএস/এপিএইচ/

লাইভ

টপ