X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

তনু হত্যা ও রিজার্ভ চুরি ধামাচাপা দিতেই শফিক রেহমানকে গ্রেফতার: ফখরুল

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২০ এপ্রিল ২০১৬, ১৩:৫৩আপডেট : ২০ এপ্রিল ২০১৬, ১৩:৫৮

মির্জা ফখরুল সরকারের দুর্নীতি, দমননীতি, তনু হত্যা ও বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনা ধামাচাপা দিতেই শফিক রেহমানকে গ্রেপ্তার করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বুধবার দুপুরে রাজধানীর সেগুন বাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে এক প্রতিবাদ সভায় তিনি এ অভিযোগ করেন।
প্রবীণ সাংবাদিক শফিক রেহমান, আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান ও সাংবাদিক শওকত মাহমুদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও তাদের নিঃশর্ত মুক্তির দাবিতে এ প্রতিবাদ সভার আয়োজন করে ন্য্যাশনাল পিপলস পার্টি।
মির্জা ফখরুল বলেন, সরকার যখন বড় কোনও ঘটনা ঘটায়, ঠিক তখনই ওটাকে ধামাচাপা দিতে আরেকটি বড় ঘটনা ঘটায়। তনু হত্যা ও রিজার্ভ চুরির ঘটনা ধামাচাপা দিতেই শফিক রেহমানকে গ্রেফতার করেছে সরকার। এর আগে বিডিআর হত্যা, শেয়ারবাজার ধ্বংস, ডেসটিনি দুর্নীতি, ব্যাংক লুট, সবশেষে তনু হত্যা ও ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনাও ঘটিয়েছে সরকার।
তিনি বলেন, শফিক রেহমানের মামলা সর্ম্পকে সরকারের পুলিশ ও সরকার প্রধান যেটা জানিয়েছেন, তাতে অভিযোগ অত্যন্ত গুরুতর। আমরা যতদূর জেনেছি, তাতে শফিক রেহমান জয়কে অপহরণ চক্রান্তে কোনওভাবেই জড়িত নন। মাহমুদুর রহমানও জড়িত নন। শুধু শফিক রেহমান ও মাহমুদুর রহমানের প্রতি নয়, তারা বিএনপির বিরুদ্ধে অভিযোগ এনেছে। এটা সরকারের নার্ভাসনেসের অংশ। সব স্বৈরাচার ও একনায়কদের ক্ষেত্রে এটা হয়ে থাকে।

আরও পড়ুন: শফিক রেহমান: গ্রেফতার তত্ত্বে নতুন মোড় ঢাকায় ২৩ মার্চের বৈঠক

জয় অপহরণ ও হত্যা চক্রান্তে মাহমুদুর রহমানকে জড়ানোর সমালোচনা করেন বিএনপি মহাসচিব বলেন, একই কারণে সবগুলো মামলায় জামিন পাওয়ার পরও একটার পর একটি মামলায় তাকে শ্যোন এরেস্ট দেখানো হচ্ছে। নতুন করে এই মামলায় যে শ্যোন এরেস্ট দেখানোর চেষ্টা চলছে, এর কোনও ভিত্তি নেই। বানোয়াট একটি মামলা তৈরি করা হয়েছে।

জয় হত্যা চক্রান্তে সরকারের দায়িত্বশীলদের কাছ থেকে বিএনপির বিরুদ্ধে অভিযোগ আসায় এরও জবাব দেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, বিএনপি কখনও প্রতিহিংসা বা চক্রান্তের রাজনীতিতে বিশ্বাস করে না। এই দলটি জনগণকে সঙ্গে নিয়ে রাজনীতি করে। তাদের রায় নিয়ে বারবার ক্ষমতায় এসেছে। এখন গণতন্ত্রের জন্য আন্দোলন করে ২০ দলীয় জোট করেছি। এই জোটের পরিধি আরও বাড়াতে চাই। বৃহত্তর জনগোষ্ঠীকে নিয়ে আন্দোলনকে ঐক্যবদ্ধ করতে চাই।

বর্তমান সরকারের শাসনামলে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দেওয়া হয়েছে দাবি করে তিনি বলেন, ‘সরকারের কথা শুনলে মনে হবে বাংলাদেশে উন্নয়নের লহরি বয়ে যাচ্ছে। অথচ আমরাও গ্রামে যাই, গ্রামে সাধারণ মানুষের সঙ্গে কথা বলি, কৃষক-শ্রমিক ভাইদের সঙ্গে কথা বলি। আমরা জানি কী কষ্টের মধ্য দিয়ে তারা দিন কাটাচ্ছেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশে বিএনপির এই নেতা বলেন, কিছু কিছু বেতন বাড়িয়ে ভেবেছেন সমস্যার সমাধান হয়ে যাবে। এভাবে হয় না। আপনি বেতন বাড়িয়ে মুদ্রাস্ফীতি বাড়াতে পারেন। কিন্তু জনগণের প্রকৃত আয় বৃদ্ধি করতে পারেন না। বরং মুদ্রাস্ফীতির ফলে দ্রব্যমূল্য যে বৃদ্ধি পায় তাতে জনগণের প্রকৃত আয় আরও কমে যায়।

তিনি বলেন, জিডিপির ৭ শতাংশ প্রবৃদ্ধির যে কথা বলা হচ্ছে, তা অলীক কল্পনা। মূলত জনগণকে বিভ্রান্ত করা হচ্ছে। দেশের বর্তমান পরিস্থিতিতে দেশি বিনিয়োগকারীরা বিদেশে বিনিয়োগ করছে। বিদেশি বিনিয়োগকারীরাও আসছে না।

ন্যাশনাল পিপলস পার্টির সভাপতি ড. ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে আরও বক্তব্য দেন বিএনপির সহআইন বিষয়ক সম্পাদক নিতাই রায় চৌধুরী, জাতীয় পার্টির মহাসচিব মোস্তফা জামাল হায়দার, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান অ্যাডভোকেট আজহার প্রমুখ।

আরও পড়ুন: টাকা-পয়সার ভাগ ও ক্ষমতার দ্বন্দ্বেই মুয়াজ্জিনকে খুন

এসটিএস/এজে/

সম্পর্কিত
সর্বশেষ খবর
পথের পাশের বাহারি শরবতে স্বাস্থ্যঝুঁকি কতটা?
পথের পাশের বাহারি শরবতে স্বাস্থ্যঝুঁকি কতটা?
মন্ত্রণালয়ে সভা করে ধানের দাম নির্ধারণ করা হবে: কৃষিমন্ত্রী
মন্ত্রণালয়ে সভা করে ধানের দাম নির্ধারণ করা হবে: কৃষিমন্ত্রী
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
লাগাতার তাপদাহে যশোরে জনজীবন দুর্ভোগে
লাগাতার তাপদাহে যশোরে জনজীবন দুর্ভোগে
সর্বাধিক পঠিত
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
আমানত এখন ব্যাংকমুখী
আমানত এখন ব্যাংকমুখী
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ