X
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪
৩ বৈশাখ ১৪৩১

বৃষ্টির চোখ রাঙানিতে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ

বাংলা ট্রিবিউন রিপোর্ট
০২ জুলাই ২০২২, ১৭:৫৮আপডেট : ০২ জুলাই ২০২২, ১৮:০২

২০১৭ সালের সেপ্টেম্বরে হারিকেন মারিয়ার আঘাতে লণ্ডভণ্ড হয়েছিল ডমিনিকার আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যু উইন্ডসর পার্ক। তারও আগে ২০১৭ সালে পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ ম্যাচ হয়েছিল সেখানে। ৫ বছরের লম্বা সময়ে এই ভেন্যুতে আর কোন আন্তর্জাতিক ম্যাচ হয়নি। দীর্ঘ সময় পর বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি দিয়ে অপেক্ষা শেষ হওয়ার কথা ছিল। এখন মনে হচ্ছে বৃষ্টির কারণে সেই অপেক্ষা আরও দীর্ঘায়িত হচ্ছে।

সাগরের কোল ঘেঁষে মাথা উচুঁ করে দাঁড়ানো ডমিনিকার আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যু প্রায় ৬ মিলিয়ন ডলার ব‌্যয়ে সংস্কার করা হয়েছে। রবিবার রাত সাড়ে ১১টায় প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামার কথা দুই দলের। কিন্তু সেখানকার আকাশের কালো মেঘ ও প্রতিকূল আবহাওয়ায় ম্যাচটি মাঠে গড়ানো নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

গতকাল (শুক্রবার) সারাদিন বৃষ্টি হয়েছে। বৃষ্টি ঝরেছে রাতেও। আবহাওয়ার পূর্বাভাসেও বলা হয়েছে, ম‌্যাচের সময় থাকবে বৃষ্টি। ম‌্যাচের আগের দিন দুই দল অনুশীলন করতে পারেনি। তবে ক্রিকেটাররা মাঠে গিয়েছিলেন। দুই দলের অধিনায়ক মাহমুদউল্লাহ ও নিকোলাস পুরানের ট্রফি হাতে অফিসিয়াল ফটোশুট শেষ করতে হয়েছে আগের দিন।

এমনিতেই বৈরী আবহাওয়ায় ম্যাচ ভেন্যুতে যেতে বিলম্ব হয়েছে। এরপর শুক্রবার অনুশীলনে বাধা হয়েছিল বৃষ্টি। পাশাপাশি সফরকারীদের আটলান্টিক পাড়ি দেওয়ার আতঙ্কও ছিল। যে কারণে বেশ কয়েকজন ক্রিকেটার অসুস্থ হয়ে পড়েছিলেন। সব মিলে অবস্থাটা নিজেদের পক্ষে না হলেও বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ মনে করেন ম্যাচের জন্য তারা প্রস্তুত, ‘আজ (শুক্রবার) বৃষ্টি পড়ছে, আবহাওয়ার কন্ডিশন সেই সুযোগ দেয়নি। গতকাল ভ্রমণ করে আসলাম, যেটা বেশ ঝক্কি-ঝামেলার ছিল। সেন্ট লুসিয়ায় প্র্যাকটিস সেশনে ফুটবল খেলেছি আর ৪০ মিনিটের ফিল্ডিং সেশন করেছি। কাল এসে কন্ডিশন দেখে মানসিকভাবে আমাদের ওভাবে প্রস্তুতি নিতে হবে। আমি ওদের বলেছি- খেলোয়াড়রা মানসিকভাবে প্রস্তুত থাকতে পারলে এটাই ভালো করার সবচেয়ে ভালো সুযোগ।’

এই মাঠে বাংলাদেশের দুটি ওয়ানডে খেলার অভিজ্ঞতা আছে। ২০০৯ সালের সফরে ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় সারির জাতীয় দলকে দুটিতেই হারিয়েছিল। সবমিলিয়ে বাংলাদেশ ক্যারিবীয়দের বিপক্ষে অনেকখানি এগিয়ে। হার-জিতের পাল্লায় দুই দলের অবস্থান প্রায় কাছাকাছি। এখন পর্যন্ত দুই দল মুখোমুখি হয়েছে ১৩বার। তাতে ৭বার উইন্ডিজ ও ৫বার জিতেছে বাংলাদেশ। ২০১৮ সালে সবশেষ সফরেও বাংলাদেশ সিরিজ জিতেছিল ২-১ ব্যবধানে। এবারও সেই চ্যালেঞ্জ নিয়ে নামতে চান মাহমুদউল্লাহ।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ বলেছেন, ‘সাকিব, লিটন আছে, আমি আছি। আফিফ, সোহান, মোসাদ্দেক আছে। শেখ মেহেদী আছে। আমি মনে করি ব্যাটিংয়ের গভীরতা ভালো। বোলিং আক্রমণও খুব ভালো, বৈচিত্র্য আছে। আশা করি অনেক চ্যালেঞ্জিং সিরিজ হবে।’

বৃষ্টির চোখ রাঙানি উপেক্ষা করে শেষ পর্যন্ত ম্যাচটি হলে একাদশে তিন পেসার দেখার সম্ভাবনাই বেশি। ইনজুরি কাটিয়ে ফিরেছেন তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। তাদের সঙ্গে মোস্তাফিজুর রহমান তো আছেনই। স্পিনে নাসুম আহমেদের সঙ্গে আছেন সাকিব আল হাসান। আর ব্যাটিংয়ে একাদশে দেখা যেতে পারে এনামুল হক বিজয়কে। মুনিম শাহরিয়ারের সঙ্গে ওপেনিংয়ে এনামুলকে নামালে লিটনকে নিচে নেমে যেতে হবে।

/আরআই/এফআইআর/
সম্পর্কিত
বিশ্বকাপ নিয়ে বেশি মাতামাতি না করতে শান্তর অনুরোধ
মিরপুরে তামিম-শান্তর রুদ্ধদ্বার বৈঠক!
ভুল শুধরে সফল অঙ্কন, জিতেছে মোহামেডান
সর্বশেষ খবর
‘সাংগ্রাই জলোৎসব’ যেন পাহাড়ে এক মিলন মেলা
‘সাংগ্রাই জলোৎসব’ যেন পাহাড়ে এক মিলন মেলা
পাঁচ উপায়ে মূল্যস্ফীতি নিয়ন্ত্রণের পরিকল্পনা
বাজেট ২০২৪-২৫পাঁচ উপায়ে মূল্যস্ফীতি নিয়ন্ত্রণের পরিকল্পনা
টাকা ভাগাভাগি নিয়ে কাউন্সিলর-যুবলীগ নেতার সংঘর্ষে যুবক নিহত
টাকা ভাগাভাগি নিয়ে কাউন্সিলর-যুবলীগ নেতার সংঘর্ষে যুবক নিহত
অনিবন্ধিত ও অবৈধ নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী
অনিবন্ধিত ও অবৈধ নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী
সর্বাধিক পঠিত
ঘরে বসে আয়ের প্রলোভন: সবাই সব জেনেও ‘চুপ’
ঘরে বসে আয়ের প্রলোভন: সবাই সব জেনেও ‘চুপ’
ডাবের পানি খাওয়ার ১৫ উপকারিতা
ডাবের পানি খাওয়ার ১৫ উপকারিতা
ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো ১৩ জনের
ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো ১৩ জনের
প্রকৃতির লীলাভূমি সিলেটে পর্যটকদের ভিড়
প্রকৃতির লীলাভূমি সিলেটে পর্যটকদের ভিড়
‘মাঠে আমার শরীর কেউ স্পর্শ করতে পারেনি’
‘মাঠে আমার শরীর কেউ স্পর্শ করতে পারেনি’