জানুয়ারিতে খেলোয়াড় কিনতে পারবে চেলসি

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৮:৫১, ডিসেম্বর ০৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:০০, ডিসেম্বর ০৬, ২০১৯

চেলসি কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ডকোচ হয়ে চেলসিতে ফিরেছেন ফ্রাঙ্ক ল্যাম্পার্ড। তবে পছন্দের দল গড়তে পারেননি সাবেক এই মিডফিল্ডার। গত মৌসুমে তার যোগ দেওয়ার আগেই দলবদলে দুই বছর নিষিদ্ধ হয়েছিল চেলসি। এরপরও প্রিমিয়ার লিগে সময় খারাপ যাচ্ছে না ব্লুদের। এর মধ্যেই এসেছে খুশির খবর। চাইলে জানুয়ারিতেই খেলোয়াড় কিনতে পারবে ইংলিশ ক্লাবটি।

দলবদলে নিষেধাজ্ঞার শাস্তি কমেছে চেলসির। অপ্রাপ্তবয়স্ক খেলোয়াড় কেনার অপরাধে তাদের দুই বছর ট্রান্সফার নিষিদ্ধ করেছিল ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা ফিফা। এই শাস্তির বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রীড়া আদালত কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টে (সিএএস) আপিল করে চেলসি। তারই রায় চেলসির পক্ষে আসায় এক বছরে নেমে এসেছে নিষেধাজ্ঞা। যে শাস্তি গত গ্রীষ্মের দলবদলে কাটিয়ে ফেলেছে ব্লুরা। তাই সামনে শীতকালীন দলবদলে খেলোয়াড় কিনতে আর কোনও বাধা থাকলো না ল্যাম্পার্ডের।

১৮-এর কম বয়সী খেলোয়াড় কেনার অপরাধে শাস্তি পেয়েছিল চেলসি। সিএএস অবশ্য এটাকে ‘গুরুতর অপরাধ’ মনে করেনি। শুক্রবার এক বিবৃতিতে তারা জানিয়েছে, ‘চেলসির আন্তর্জাতিক ট্রান্সফারের নিয়ম ভাঙার প্রমাণ পেয়েছে সিএএস। যদিও অপ্রাপ্তবয়স্ক খেলোয়াড়ের সংখ্যা ছিল নগন্য। তাই ফিফাকে তাদের দুই বছরের শাস্তি এক বছরে ‍নামিয়ে আনার সঙ্গে ৬ লাখ ফ্রাংকের জরিমানা ৩ লাখ ফ্রাংকে নামিয়ে আনার নির্দেশ দিচ্ছে।’

গত গ্রীষ্মের দলবদলে নিষিদ্ধ থাকায় চেলসি খেলোয়াড় তো কিনতে পারেইনি, উল্টো হারিয়েছে দলের সবচেয়ে বড় তারকা এডেন হ্যাজার্ডকে। বেলজিয়ান তারকা স্টামফোর্ড ব্রিজ ছেড়ে চলে গেছেন রিয়াল মাদ্রিদে।

চলতি প্রিমিয়ার লিগে সবশেষ তিন ম্যাচে চেলসির অবস্থা খুব একটা সুবিধার নয়। দুটিতে হারের পর সবশেষ ম্যাচে জয়ের পথে ফিরেছে অ্যাস্টন ভিলার বিপক্ষে। ১৫ ম্যাচ শেষে ২৯ পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থ স্থানে ব্লুরা। বিবিসি, গোল ডটকম

/কেআর/

লাইভ

টপ