রংপুরকে হারালো চট্টগ্রাম

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৭:৪০, ডিসেম্বর ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:৫১, ডিসেম্বর ১৪, ২০১৯

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সবঙ্গবন্ধু বিপিএলে জয়ে ফিরলো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আজ (শনিবার) দিনের প্রথম খেলায় তারা ৬ উইকেটে হারিয়েছে রংপুর রেঞ্জার্সকে। এই ম্যাচ দিয়েই চোট কাটিয়ে মাঠে ফিরেছেন মাহমুদউল্লাহ।

আগের ম্যাচে খুলনা টাইগার্সের কাছে হেরেছিল চট্টগ্রাম। যদিও ঘুরে দাঁড়াতে সময় লাগেনি মাহমুদউল্লাহদের। চ্যাডউইক ওয়ালটনের হাফসেঞ্চুরিতে পেয়েছে সহজ জয়। মোহাম্মদ নাঈমের ঝড়ো ৭৮ রানে নির্ধারিত ২০ ওভারে রংপুর ৮ উইকেট হারিয়ে স্কোরে জমা করে ১৫৭ রান। এই লক্ষ্য ৪ উইকেট হারিয়ে ১০ বল আগেই টপকে যায় চট্টগ্রাম।

টস হেরে ব্যাটিং নামা রংপুরের ব্যাটসম্যানদের ব্যর্থতার মাঝে আলো ছড়িয়েছেন নাঈম। তরুণ এই ওপেনার ৫৪ বলে ৬ বাউন্ডারি ও ৩ ছক্কায় খেলেন ৭৮ রানের ইনিংস। দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান আসে অধিনায়ক মোহাম্মদ নবীর ব্যাট থেকে। শেষ দিকে তাসকিন আহমেদ ৪ বলে অপরাজিত থাকেন ১১ রানে।

চট্টগ্রামের সবচেয়ে সফল বোলার কেসরিক উইলিয়ামস। ৪ ওভারে ৩৫ রান দিয়ে ক্যারিবিয়ান পেসারের শিকার ২ উইকেট। আর একটি করে উইকেট নিয়েছেন মেহেদী হাসান রানা, রুবেল হোসেন, রায়ান বার্ল ও মাহমুদউল্লাহ।

১৫৮ রানের লক্ষ্যে চট্টগ্রামকে উদ্বোধনী জুটিতে দারুণ শুরু এনে দেন ওয়ালটন ও অভিষ্কা ফার্নান্ডো। তারা যোগ করেন ৬৮ রান। ফার্নান্ডো ২৩ বলে ৩৭ রানে আউট হলেও হাফসেঞ্চুরি পূরণ করেন ওয়ালটন। ৩৪ বলে ৪ বাউন্ডারি ও ৩ ছক্কায় তিনি খেলেন ৫০ রানের ইনিংস।

তাদের গড়ে দেওয়া ভিতের ওপর দাঁড়িয়ে চট্টগ্রামের জয় নিশ্চিত করেন ইমরুল কায়েস (৪৪*) ও বার্ল (১*)। ফেরার ম্যাচে মাহমুদউল্লাহ করেন ১৫ রান। ভারতের বিপক্ষে কলকাতা টেস্টে পাওয়া হ্যামস্ট্রিং চোটে মাঠের বাইরে ছিটকে গিয়েছিলেন তিনি। চোট কাটিয়ে এই ম্যাচ দিয়েই ফিরেছেন তিনি।

লুইস গ্রেগরি ৪ ওভারে ২৭ রান দিয়ে পেয়েছেন ২ উইকেট। আর একটি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ নবী ও টম অ্যাবেল।

/কেআর/

লাইভ

টপ