ম্যানইউকে হারিয়ে ১৬ পয়েন্টে এগিয়ে লিভারপুল

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ০০:৪০, জানুয়ারি ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ০১:১৫, জানুয়ারি ২০, ২০২০

ফন ডাইকের গোল উচ্ছ্বাসপ্রিমিয়ার লিগের গত কয়েক মৌসুমে লিভারপুলের কাছে অস্বস্তির আরেক নাম ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। আগের ১১ ম্যাচে কেবল একটি জয় ছিল তাদের। দুর্বার গতিতে এগিয়ে চলা লিভারপুল এবার একবারই পয়েন্ট হারিয়েছে, এই ম্যানইউর কাছেই। এবার পাত্তা পেলো না ম্যানচেস্টারের ক্লাব। ২-০ গোলে লিগে ইউনাইটেডের বিপক্ষে দ্বিতীয় জয়ের স্বাদ পেলেন ইয়ুর্গেন ক্লপ।

রবিবার অ্যানফিল্ডে ভার্জিল ফন ডাইক ও মোহামেদ সালাহর গোলে ম্যানইউকে হারিয়েছে লিভারপুল। ২২ ম্যাচে ২১তম জয়ে ৬৪ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। এক ম্যাচ কম খেলে নিকটতম প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটিকে (৪৮) তারা পেছনে ফেলেছে ১৬ পয়েন্টে। আগের ম্যাচে বার্নলির কাছে ২-১ গোলে হেরে ১৯ পয়েন্ট পেছনে পড়েছে লিস্টার সিটি (৪৫)।

১৪ মিনিটে ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ডের কর্নারে উঁচুতে লাফিয়ে দুর্দান্ত হেড করেন ফন ডাইক। ম্যানইউ গোলকিপার দাভিদ দে গেয়া নিষ্ক্রিয় দর্শক হয়ে দেখেছেন জালে বল জড়াতে। এ নিয়ে লিগের ২২ ম্যাচের সবগুলোতেই গোল করলো লিভারপুল। সর্বশেষ মৌসুমের প্রথম ২২ ম্যাচে গোল করা দলটি ছিল আর্সেনাল, ২০০১-০২ মৌসুমে ৩৮ ম্যাচের সবগুলোতে গোল করে তারা।

ম্যাচের আধঘণ্টা হওয়ার আগে দলের ব্যবধান দ্বিগুণ করেছিলেন ফিরমিনো। কিন্তু গোলটা উদযাপন করার কিছুক্ষণ পরই বাতিল হয়। কর্নার কিকে বল নিয়ন্ত্রণে নিতে গিয়ে দে গেয়াকে ফাউল করেন ফন ডাইক। ভিএআরে বাতিল হয় গোল।

আরেকটি গোল বাতিলের হতাশায় পুড়তে হয় ক্লপের ফুটবলারদের। পরিষ্কার অফসাইডে ৩৫ মিনিটে জর্জিনিয়ো উইনালডামের গোলটি শেষ পর্যন্ত টেকেনি।

বিরতির পর সালাহ ও হেন্ডারসন লিভারপুলের ব্যবধান আরও বাড়িয়ে নেওয়ার দুটি সুবর্ণ সুযোগ নষ্ট করেন। ম্যানইউও সুযোগ নষ্ট করে সমানতালে। ম্যাচ ঘড়ির কাঁটা ঘণ্টা পেরোনোর আগে ফ্রেড ও অ্যান্থনি মার্শাল সমতা ফেরাতে পারেননি অল্পের জন্য। ৭৪ মিনিটে বদলি নামার কিছুক্ষণ পর ম্যাসন গ্রিনউডের শট গোলবারের পাশ দিয়ে যায়। তাতে স্কোর ১-১ করা হয়নি ম্যানইউর।

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে কর্নার পায় ম্যানইউ। গোলকিপার দে গেয়া ছাড়া সবাই ছিলেন লিভারপুলের ডিবক্সে। এই সুযোগ কাজে লাগায় স্বাগতিকরা। লিভারপুল গোলকিপার আলিসন দ্রুত বল বিপদমুক্ত করে সালাহকে দেন। একা দাঁড়িয়ে থাকা ম্যানইউ গোলকিপারকে পরাস্ত করতে ব্যর্থ হননি মিশরীয় ফরোয়ার্ড। জার্সি খুলে গোল উদযাপনে হলুদ কার্ড দেখেছেন সালাহ।

এই হারে পঞ্চম স্থানে থাকলো ম্যানইউ। ২৩ ম্যাচে ৩৪ পয়েন্ট তাদের। চার নম্বরে থাকা চেলসির (৩৯) সঙ্গে ব্যবধান আগের মতোই পাঁচ পয়েন্টের।

/এফএইচএম/

লাইভ

টপ