আত্মসমর্পণ করেনি লিভারপুল

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১০:০৯, জানুয়ারি ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১০:১৩, জানুয়ারি ২৪, ২০২০

ফিরমিনোর শেষ দিকের গোলে জিতলো লিভারপুলপ্রিমিয়ার লিগে ৭২৫ মিনিটের অরক্ষিত গোলপোস্ট ভেঙে লিভারপুলের কাছ থেকে পয়েন্ট আদায় করার দোরগোড়ায় ছিল উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স। কিন্তু আত্মসমর্পর্ণ করেনি অলরেডরা। শেষ দিকে ফিরমিনো বাঁচালেন। গতকাল বৃহস্পতিবার মলিনেক্স স্টেডিয়ামে ২-১ গোলে লিগে টানা ১৪তম জয়ের স্বাদ পেলো লিভারপুল।

এই জয়ে এক ম্যাচ হাতে রেখে আবারও ম্যানচেস্টার সিটিকে ১৬ পয়েন্টে পেছনে ফেললো ইয়ুর্গেন ক্লপের ফুটবলাররা। ২৩ ম্যাচে ২২তম জয়ে ৬৭ পয়েন্ট শীর্ষে থাকা লিভারপুলের। ম্যানচেস্টার সিটি ২৪ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। আরেকটি জয়ের পরও মাটিতে পা রাখছেন দলের জার্মান কোচ, ‘আমি এটা (লিগ ট্রফি) নিয়ে ভাবি না। আমার চিন্তায় কেবল পরের ম্যাচ জেতা, দেখা যাক কী হয়।’

লিগে টানা ৪০ ম্যাচ অজেয় থাকার পথে অষ্টম মিনিটে গোলমুখ খোলে লিভারপুল। ট্রেন্ট আলেক্সান্ডার-আর্নল্ডের কর্নার থেকে দুর্দান্ত হেডে গোল করেন অধিনায়ক জর্ডান হেন্ডারসন। এগিয়ে থাকা দলটি বড় ধাক্কা খায় সাদিও মানের চোটে। হ্যামস্ট্রিংয়ে ব্যথা নিয়ে আধঘণ্টার মাথায় মাঠ ছাড়েন সেনেগালিস ফরোয়ার্ড। তার বদলি নেমে লিগে অভিষেক হয় তাকুমি মিনামিনোর।

প্রথমার্ধের বাকি সময়ে দারুণ লড়াই করলেও ১-০ গোলে পিছিয়ে থাকে উলভস। অবশ্য দ্বিতীয়ার্ধে লিভারপুলকে চেপে ধরে স্বাগতিকরা। চমৎকার কাউন্টার অ্যাটাকে ৫১ মিনিটে রাউল হিমেনেজের সফল হেড মলিনাক্সের গ্যালারিতে হৈ-চৈ ফেলে দেয়। সমতা ফেরানোর পর আরও দুবার এগিয়ে যাওয়ার সুযোগ তৈরি করে উলভস। অ্যাডাম ট্রাওরে ও হিমেনেজকে ঠেকিয়ে দলকে বাঁচান লিভারপুল গোলকিপার আলিসন।

জয়সূচক গোল করতে না পারলেও লিভারপুলকে রুখে দেওয়ার ইঙ্গিত দিয়েছিল উলভস। কিন্তু পারেনি অলরেডদের জয়যাত্রা থামাতে। ফিরমিনোর প্রথম প্রচেষ্টা রুই প্যাট্রিসিও ব্যর্থ করেন। তবে খেলা শেষ হওয়ার ৬ মিনিট আগে হেন্ডারসনের বাড়ানো বলটি জালে জড়াতে দ্বিতীয়বার ভুল করেননি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় দশম গোলটি করে দলকে জেতান ফিরমিনো।

/এফএইচএম/

লাইভ

টপ