ফেদেরারের শ্বাসরুদ্ধকর জয়

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২১:৩৩, জানুয়ারি ২৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৩৬, জানুয়ারি ২৪, ২০২০

স্বস্তির জয়ের পর ফেদেরারজীবনে কত কঠিন পরীক্ষার সামনেই না দাঁড়াতে হয়েছে রজার ফেদেরারকে! কিন্তু আজকের মতো পরীক্ষা যে খুব বেশি দেননি, চোখ ‍বুজে বলে দেওয়া যায়।

অস্ট্রেলিয়ান ওপেনে অবাছাই জন মিলম্যানের বিপক্ষে হেরেই যাচ্ছিলেন সু্ইস কিংবদন্তি। বলতে গেলে অস্ট্রেলিয়ান প্রতিপক্ষের কাছ থেকে জয় ছিনিয়ে নিয়েছেন রেকর্ড ২০টি গ্র্যান্ড স্লাম চ্যাম্পিয়ন। তৃতীয় রাউন্ডের শ্বাসরুদ্ধকর ম্যাচটির স্কোর ৪-৬, ৭-৬ (৭/২), ৬-৪, ৪-৬, ৭-৬ (১০/৮)।

টেনিসের নতুন নিয়ম সুপার টাইব্রেকার। পঞ্চম সেট ৬-৬ হলে খেলা টাইব্রেকারে যাবে, তবে ১০ পয়েন্ট পেতে হবে বিজয়ীকে। আজ রড লেভার অ্যারেনায় শেষ সেটে  টাইব্রেকারে ৪-৮এ পিছিয়ে পড়েছিলেন ফেদেরার। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে টানা ৬ পয়েন্ট পেয়ে অঘটন এড়িয়েছেন কোনও রকমে। ৪ ঘণ্টা ৩ মিনিটের লড়াই শেষে ফেদেরার-ভক্তদের ঘাম দিয়ে জ্বর ছাড়ার মতো অবস্থা।

অস্ট্রেলিয়ান ওপেনে শততম জয়ের পথে ‘আনফোর্সড এরর’ করেছেন ৮২টি! শেষ পর্যন্ত যে পা হড়কায়নি, তাতেই খুশি ফেদেরার।  

টুর্নামেন্টের ৬ বারের চ্যাম্পিয়নের প্রতিক্রিয়ায় অবশ্য উচ্ছ্বাসের চেয়ে স্বস্তিই বেশি, ‘ওহ ঈশ্বর, কী কঠিন ম্যাচই না ছিল! ঈশ্বরকে ধন্যবাদ, সুপার টাইব্রেকার হয়েছে। নইলে আমি হয়তো হেরেই যেতাম। ম্যাচটা সুতার ওপরে ঝুলছিল। হয়তো ভাগ্যের সহায়তা পেয়েছি। ম্যাচে মনোযোগ ধরে রেখে সঠিক সিদ্ধান্ত নিতে হয়েছে।’

/এএআর/পিকে/

লাইভ

টপ