রোনালদোকে ছাড়াই জিতে শীর্ষে জুভেন্টাস

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২২:৫৯, ফেব্রুয়ারি ১৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:০৩, ফেব্রুয়ারি ১৬, ২০২০

2020-02-16T160343Z_1265902534_RC2S1F9O16JE_RTRMADP_3_SOCCER-ITALY-JUV-BCA-REPORTক্রিস্টিয়ানো রোনালদোকে বিশ্রাম দিয়েছিলেন মাউরিসিও সারি। সিরি ‘আ’র অবনমন অঞ্চলের দল ব্রেসসিয়ার বিপক্ষে জিততে কোনও সমস্যাই হয়নি জুভেন্টাসের। আজ রবিবার তুরিনের অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে ১০ জনের দলকে ২-০ গোলে হারিয়ে টেবিলের শীর্ষে ফিরেছে টানা ৮ বারের ইতালিয়ান চ্যাম্পিয়নরা।

সিরি ‘আ’য় আগের ম্যাচে হেয়াস ভেরোনার কাছে ২-১ গোলে হেরেছিল জুভেন্টাস। আর বৃহস্পতিবার ইতালিয়ান কাপ সেমিফাইনালের প্রথম লেগে এসি মিলানের সঙ্গে ড্র করেছে ১-১ গোলে। অবশেষে তিন ম্যাচে প্রথম জয়ের দেখা পেলো তারা।

এই জয়ে ইন্টার মিলানকে ৩ পয়েন্ট পেছনে ফেলে এক নম্বরে উঠে গেছে জুভেন্টাস (৫৭)। অবশ্য এক ম্যাচ কম খেলেছে মিলান ক্লাব। পরের ম্যাচে লাৎসিওকে হারাতে পারলে আবার শীর্ষে ওঠার সুযোগ তাদের সামনে।

লিগ মৌসুমের ষষ্ঠ গোল করেন পাউলো দিবালা। ১০ জনের ব্রেসসিয়াকে হারাতে জুভেন্টাসের অন্য গোলটি হুয়ান কুয়াদরাদোর। ম্যাচের শুরুতে গনসালো হিগুয়েইনের সঙ্গে সংঘর্ষে মাথায় আঘাত নিয়ে মাঠ ছাড়েন ব্রেসসিয়া গোলকিপার আনরিকো আলফোনসো। নবম মিনিটে তার বদলি নামেন ক্লাবের তৃতীয় বাছাই গোলকিপার লরেঞ্জো আন্দ্রেনাচ্চি।

রক্ষণভাগ ও গোলপোস্ট ভালোভাবে সামাল দিচ্ছিল অতিথি ক্লাব। কিন্তু বিরতির ১০ মিনিট আগে তারা ভুল করে বসে। বক্সের ঠিক সামনে অ্যারন রামজিকে ফাউল করেন ফ্লোরিয়ান আই। চার মিনিটের ব্যবধানে দুটি হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ব্রেসসিয়া খেলোয়াড়। ওই ঘটনায় পাওয়া ফ্রি কিক থেকে কোনাকুনি শটে ১-০ করেন দিবালা।

দানিয়েল রুগানির দুর্দান্ত এক হেড একহাতে রুখে দিয়ে বিরতির আগে ব্যবধান ১-০ রাখেন ব্রেসসিয়া গোলকিপার আন্দ্রেনাচ্চি। দ্বিতীয়ার্ধের শুরুতে লিওনার্দো বোনুচ্চির শক্তিশালী হেড ফিরিয়ে দেন তিনি। ৬৬ মিনিটে ব্লক করেন বিরকির বিয়ারনাসন।

এর কিছুক্ষণ পর ব্লেইস মাতুইদির সঙ্গে ওয়ান-টু পাসে ঠাণ্ডা মাথায় জাল কাঁপান কুয়াদরাদো। শেষ দিকে হিগুয়েইনের একটি গোল অফসাইডে বাতিল হয়। দিবালার শট লাগে গোলবারে। তাতে ব্যবধান না বাড়লেও জয়ের উচ্ছ্বাস নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস।

/এফএইচএম/

লাইভ

টপ