আজ শুরু শেষ ষোলোর লড়াই

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১২:০৯, ফেব্রুয়ারি ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ১২:২৫, ফেব্রুয়ারি ১৮, ২০২০

আজ থেকে শুরু হচ্ছে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর লড়াই। নক আউট পর্বে প্রথম লেগে মঙ্গলবার দিবাগত রাত ২টায় নামছে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল ও আতলেতিকো মাদ্রিদ। একই সময়ে পিএসজির মুখোমুখি হবে বরুশিয়া ডর্টমুন্ড।

ওয়ান্ডা মেট্রোপলিটানো স্টেডিয়ামে ফেবারিটের তকমা নিয়ে মাঠে নামবে লিভারপুল। আতলেতিকোর এই মাঠটি যে তাদের জন্য পয়মন্ত। এই মাঠে টটেনহামকে হারিয়েই তারা ঘরে তুলেছিল চ্যাম্পিয়নস লিগ শিরোপা।

অবশ্য স্বাগতিকদের দুর্বল ভাবছেন না লিভারপুল কোচ। তিনি ভালো করেই জানেন, কতটা লড়াকু মানসিকতার দল আতলেতিকো, ‘ওরা খুব সংগঠিত। দলটির সব রসদই মজুদ আছে। যদিও এই মুহূর্তে রূপান্তরের মধ্য দিয়ে যাচ্ছে। সেটা যে কোনও দলের জন্য স্বাভাবিক। তবে ওরা এর মধ্যেও লড়াই করে যাচ্ছে। যা সত্যিকার অর্থেই কঠিন।’

মুখোমুখি লড়াইয়ে অবশ্য দুই দলেই সমানে সমান। একটি করে জয়ের বিপরীতে আছে দুটি ড্র। আতলেতিকো প্রেরণা নিতে পারে ২০০৯-১০ সালের ইউরোপা লিগের ম্যাচ থেকে। সেবার সেমিফাইনাল থেকে লিভারপুলকে বিদায় দিয়েছিল এই স্প্যানিশ দল। আবার লিভারপুলেরও সর্বশেষ ৫ অ্যাওয়ে ম্যাচে স্প্যানিশ কোনও দলের বিপক্ষে জয় নেই। একটি ড্রয়ের সঙ্গে হার বাকি চারটিতেই।

অপর দিকে সুসংবাদ নিয়ে মাঠে নামছে প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)। চোট সারিয়ে ফিরেছেন নেইমার। বুকের পাঁজরের চোটে চারটি ম্যাচে খেলতে পারেননি। নেইমার ফেরায় ম্যাচ নিয়ে বেশি করে ভাবতেই হচ্ছে ডর্টমুন্ডকে। দলটির কোচ লুসিয়েন ফাভরের কথা, ‘দলটিতে অসাধারণ দক্ষতায় ভরা অনেক খেলোয়াড় আছে। তাই ওরা নেইমারকে ছাড়াই রিয়াল মাদ্রিদকে হারিয়ে দিয়েছে। নেইমার দারুণ একজন খেলোয়াড়, একই রকম এমবাপ্পে ও ডি মারিয়াও।’ 

/এফআইআর/

লাইভ

টপ