অবশেষে একজন স্ট্রাইকার পেলো বার্সেলোনা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২০:৫৮, ফেব্রুয়ারি ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:০২, ফেব্রুয়ারি ২০, ২০২০

বার্সেলোনার নতুন সদস্য মার্টিন ব্র্যাথওয়েটলা লিগার ‘সবুজ সংকেত’ পাওয়ার আগেই খেলোয়াড় খোঁজা শুরু করেছিল বার্সেলোনা। প্রায় দুই সপ্তাহ চেষ্টার পর অবশেষে আক্রমণভাগের খেলোয়াড় মিললো কাতালান ক্লাবটির। লেগানেসের ১৮ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজ মিটিয়ে বার্সা নিয়ে এসেছে ডেনিশ ফরোয়ার্ড মার্টিন ব্র্যাথওয়েটকে।

চলতি মৌসুমের সঙ্গে আরও চার মৌসুম ন্যু ক্যাম্পে থাকবেন ২৮ বছর বয়সী ফরোয়ার্ড। ২০২৪ সালের জুন পর্যন্ত চুক্তিতে ব্র্যাথওয়েটের রিলিজ ক্লজ রাখা হয়েছে ৩০০ মিলিয়ন ইউরো।

৩১ জানুয়ারি শেষ হয়েছে শীতকালীন দলবদলের জানালা। নতুন খেলোয়াড় কিনতে গ্রীষ্মের দলবদল পর্যন্ত অপেক্ষায় থাকতো হতো বার্সাকে। কিন্তু লা লিগার খেলোয়াড় কেনার নিয়ম মেনেই লেগানেস থেকে ব্র্যাথওয়েটকে ঘরে তুলেছে তারা। উসমান ডেম্বেলের চোটের কারণেই ব্র্যাথওয়েটের আসা। ফরাসি ফরোয়ার্ড ছয় মাসের জন্য ছিটকে গেছেন। লা লিগার নিয়ম, কোনও খেলোয়াড় ছয় মাস মাঠের বাইরে চলে গেলে স্প্যানিশ লিগে খেলা খেলোয়াড় দিয়ে তার জায়গা পূরণ করা যাবে। এই নিয়মেই দলবদলের জানালা বন্ধ হয়ে যাওয়ার পরও ব্র্যাথওয়েটকে আনতে পেরেছে কাতালানরা।

লুইস সুয়ারেজ মে মাসের আগে ফিরতে পারবেন না মাঠে, ওদিকে ডেম্বেলেকেও হারাতে হয়েছে, তাই বাধ্য হয়ে খেলোয়াড় খুঁজতে শুরু করে জানুয়ারির দলবদলে হাত গুটিয়ে থাকা বার্সা। সুয়ারেজের চোটের পর শীতকালীন দলবদলে তারা স্ট্রাইকার খোঁজেনি ডেম্বেলে ফেরার প্রক্রিয়ার মধ্যে থাকায়। কিন্তু শেষ মুহূর্তে ‍ফরাসি তরুণ ছিটকে যাওয়ায় আক্রমণভাগে বিকল্প বাড়াতে ব্র্যাথওয়েটকে কিনলো স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

২৮ বছর বয়সী ডেনিশ ফরোয়ার্ড সেন্ট্রাল স্ট্রাইকারের ভূমিকায় যেমন খেলতে পারেন, তেমনি সমান পারদর্শী লেফট উইং ও মিডফিল্ডেও। কোচ কিকে সেতিয়েন তাই তার প্রতিই আগ্রহ দেখান। যদিও ডেম্বেলের বদলি হিসেবে  প্রথমে শোনা গিয়েছিল রিয়াল সোসিয়েদাদের উইলিয়াম হোসের নাম। কিন্তু ক্লাবটির সঙ্গে সমঝোতায় পৌঁছাতে ব্যর্থ হয় বার্সা। এরপর গেতাফের আনহেল রদ্রিগেজের সঙ্গে চুক্তি প্রায় হয়েই গিয়েছিল, যদিও ৩২ ছাড়িয়ে যাওয়া খেলোয়াড়ের প্রতি আগ্রহে সমালোচনার শিকার হয় কাতালান ‍কর্তৃপক্ষ।

অনেক গুঞ্জন শেষে ব্র্যাথওয়েটকেই বেছে নিয়েছে বার্সেলোনা। চলতি মৌসুমে লা লিগা ও কোপা দেল রেতে ২৭ ম্যাচ খেলা ২৮ বছর বয়সী ফরোয়ার্ড করেছেন ৮ গোল। ডেনমার্কের জার্সিতে ৩৯ ম্যাচে ৭ গোল করা ব্র্যাথওয়েট খেলেছেন ফ্রান্স ও ইংল্যান্ডেও।

/কেআর/পিকে/

লাইভ

টপ