মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ে শুরু পাকিস্তানের

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২০:১১, ফেব্রুয়ারি ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:১৪, ফেব্রুয়ারি ২৬, ২০২০

জয় দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু পাকিস্তানের মেয়েদেরপ্রস্তুতি ম্যাচে বাংলাদেশ হারিয়েছে পাকিস্তানের মেয়েদের। কিন্তু পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করলো দুর্দান্ত জয়ে। ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে হারিয়ে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করেছে বিসমাহ মারুফের দল।

আজ ক্যানবেরায় শুরুতে বোলিংয়ে দাপট দেখিয়ে ওয়েস্ট ইন্ডিজকে ২০ ওভারে ৭ উইকেটে ১২৪ রানের বেশি করতে দেয়নি। এরপর ব্যাটিংয়ে মাত্র ২ উইকেট হারিয়ে ১০ বল আগেই জয় নিশ্চিত করে পাকিস্তানের মেয়েরা।

দিয়ানা বেগের তোপে ২৮ রানে ৩ উইকেট হারায় টস জিতে ব্যাটিংয়ে নামা ক্যারিবিয়ান মেয়েরা। পাকিস্তানি পেসার প্রথম বলেই উইকেট উদযাপন করেন হেলি ম্যাথুজকে বিদায় করে। খানিক পর ফেরান আরেক ওপেনার লি-অ্যান কিরবিকে (১৬)। তার উইকেট উৎসবে নিদা দার যোগ দিলে ১ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন দিন্দ্রা ডটিন।

শুরুর ওই ধাক্কা অবশ্য কাটিয়ে ওঠে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক স্টেফানি টেলর ও শেমিন ক্যাম্পেবেলের চতুর্থ উইকেটে গড়া ৬৩ রানের জুটিতে। কিন্তু ৩৬ বলে ২ চার ও ২ ছক্কায় ঝড়ো ৪৩ রান করে ক্যাম্পেবেল আউট হলে আবার বিপদে পড়ে ক্যারিবিয়ানরা। নিদার শিকার হয়ে টেলরও ফেরেন ৪৩ রানে।

পাকিস্তানের সফলতম বোলার দিয়ানা বেগ ৪ ওভারে ১৯ রান দিয়ে নেন ২ উইকেট। তার মতো ২ উইকেট পেয়েছেন নিদা ও আইমান আনোয়োর।

১২৫ রানের লক্ষ্যে পাকিস্তানকে দুর্দান্ত শুরু এনে দেন দুই ওপেনার মুনিবা আলী ও জাভেরিয়া খান। উদ্বোধনী জুটিতে ৭.২ ওভারে তারা যোগ করেন ৫৮ রান। জাভেরিয়া ২৮ বলে ৬ বাউন্ডারিতে খেলে যান ৩৫ রানের ইনিংস। আর আউট হওয়ার আগে মুনিবার করেন ২৫ রান।

তাদের বিদায়ের পর পাকিস্তানকে জয়ের বন্দরে পৌঁছে দেন অধিনায়ক বিসমাহ মারুফ ও নিদা। বিসমাহ ৩৭ বলে ৪ বাউন্ডারিতে অপরাজিত থাকেন ৩৮ রানে। আর জয় নিশ্চিতের সময় নিদার নামের পাশে ছিল ১৮ রান।

পাকিস্তানের দুটি উইকেট নিয়েছেন টেলর ও আফি ফ্লেচার। ম্যাচসেরা হয়েছেন পাকিস্তানের জাভেরিয়া।

/কেআর/পিকে/

লাইভ

টপ
X