উয়েফার শাস্তির বিরুদ্ধে সিটির লড়াই

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২০:৫৭, ফেব্রুয়ারি ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৫৮, ফেব্রুয়ারি ২৬, ২০২০

manchester-city-champions-league-2020_1wqbz75ibca7v1w8najorwml94পরের দুটি চ্যাম্পিয়নস লিগে নিষিদ্ধ হওয়ার বিরুদ্ধে আইনি লড়াই শুরু হয়ে গেছে ম্যানচেস্টার সিটির। উয়েফার এ শাস্তির বিরুদ্ধে কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টের (সিএএস) কাছে আনুষ্ঠানিকভাবে আপিল করেছে ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নরা।

২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত ম্যানসিটি আর্থিক প্রতিবেদনে ভুল তথ্য দেওয়ায় গত ১৪ ফেব্রুয়ারি এ শাস্তি দেয় উয়েফা। স্পনসরশিপ থেকে আয় বাড়িয়ে বলায় এবং তদন্তে অসহযোগিতার অভিযোগ এনে ২০২০-২১ ও ২০২১-২২ মৌসুমের চ্যাম্পিয়নস লিগ থেকে নিষিদ্ধ করেছে তারা এবং ৩ কোটি ইউরো জরিমানাও করা হয়েছে ক্লাবটিকে।

এ সিদ্ধান্তে হতাশ হলেও বিস্মিত নয় ম্যানসিটি। এর বিরুদ্ধে আপিল করার সিদ্ধান্ত নেয় তারা। অবশেষে আনুষ্ঠানিকভাবে সর্বোচ্চ ক্রীড়া আদালতে গেলো ক্লাবটি। ‘এ ব্যাপারে চূড়ান্ত ফলাফল কবে আসবে সেটার আভাস এখনই দেওয়া যাচ্ছে না’- বলেছে সিএএস।

ম্যানসিটি কোচ পেপ গার্দিওলা দৃঢ়কণ্ঠে বলেছেন, ম্যানসিটি নির্দোষ। তার বিশ্বাস কোনও আর্থিক অনিয়ম হয়নি, ‘অনেকদিন ধরে আমাদের নিয়ে সন্দেহ ছিল। আপিলের অধিকার আমাদের আছে এবং আমি আমার ক্লাবের লোকজনের ওপর আস্থা রাখছি। চ্যাম্পিয়নস লিগে খেলার যোগ্যতা অর্জন করলে আমরা আশাবাদী যে পরের মৌসুমে খেলতে পারবো। যদি সেটা না হয়, আমাদের মেনে নিয়ে সামনে এগিয়ে যেতে হবে। দেখা যাক সিএএস কী সিদ্ধান্ত দেয়।’

/এফএইচএম/পিকে/

লাইভ

টপ