পিছিয়ে যেতে পারে বাফুফে নির্বাচন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:১০, মার্চ ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:১৯, মার্চ ২৩, ২০২০

২০ এপ্রিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন হওয়ার কথা। কিন্তু করোনাভাইরাসের কারণে নির্ধারিত সময়ে নির্বাচন হওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছে। বাফুফে চাইছে নির্বাচন পিছিয়ে দিতে। আগামী শুক্রবার বাফুফের নির্বাহী কমিটির জরুরি সভায় নির্বাচন নিয়ে আলোচনা হবে।

২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত দেশের সব সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এই ঘোষণার পর বাফুফে নড়েচড়ে বসেছে। ৩ এপ্রিল নির্বাচনের তফসিল ঘোষণার কথা থাকলেও সেটি এখন হচ্ছে না।

আজ (সোমবার) বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘করোনাভাইরাসে দেশের এই অবস্থাতে মনে হয় না আমরা ২০ এপ্রিল নির্বাচন করতে পারব। নির্বাচনের সময় পিছিয়ে যেতে পারে। আগামী শুক্রবার নির্বাহী কমিটির সভাতে এটা নিয়ে সিদ্ধান্ত হবে।’

আগামী ৩০ এপ্রিল পর্যন্ত বাফুফের বর্তমান কমিটির মেয়াদ আছে। নিয়মানুসারে এই সময়ের মধ্যে নির্বাচন করতে হবে। এরপর নির্বাচন করতে হলে ফিফা ও এএফসির অনুমোদন প্রয়োজন পড়বে।

বাফুফে সাধারণ সম্পাদক তাই বলছেন, ‘নির্বাহী কমিটির সভাতে নির্বাচন পেছানো কিংবা এমন যে সিদ্ধান্তই আসুক না কেন, তা ফিফা ও এএফসির কাছে আমরা পাঠাবো। তাদের ওপর নির্ভর করছে অনেক কিছু। তবে দেশের এই অবস্থাতে নির্বাচন করা আসলে কঠিন।’

/টিএ/কেআর/

লাইভ

টপ