আইপিএলের চেয়ে ‘জীবন বড়’

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৩:৫৪, এপ্রিল ১০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:০০, এপ্রিল ১০, ২০২০

করোনাভাইরাসের কারণে বিশ্বের প্রায় সব বড় প্রতিযোগিতা স্থগিত কিংবা বাতিল হয়ে গেছে। ২০২০ সালের আইপিএলের ভাগ্যও ঝুলছে সুতোয়। ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা আদৌ হবে কিনা, সেই শঙ্কাও আছে। যদিও অনেকেই ফাঁকা স্টেডিয়ামে হলেও জমজমাট টুর্নামেন্ট আয়োজনের পক্ষে। প্রতিযোগিতাটির সাবেক চেয়ারম্যান রাজিব শুক্লা কিন্তু এই ধারণার বিপক্ষে। তার কাছে, আইপিএলের চেয়ে ‘জীবন বড়’।

এ বছরের আইপিএল শুরুর সূচি ছিল গত ২৯ মার্চ। চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ান্সের ম্যাচ দিয়ে প্রতিযোগিতার পর্দা ওঠার কথা থাকলেও করোনাভাইরাসের কারণে ১৫ এপ্রিল পর‌্যন্ত স্থগিত করা হয়। কিন্তু প্রাণঘাতী ভাইরাসে ভারত ও বিশ্বের যে অবস্থা, তাতে ১৫ এপ্রিলেও আইপিএল শুরু করা সম্ভব হবে না বলে মনে করা হচ্ছে।

মার্চের শেষ সপ্তাহে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গোটা দেশ ১৫ এপ্রিল পর‌্যন্ত লগডাউন করেন। বর্তমান অবস্থা বিবেচনা করে লকডাউনের সময় আরও বাড়ার সম্ভাবনাই প্রবল। যে কারণে এ বছরের আইপিএলের স্থগিতের সময় বাড়ার সঙ্গে বাতিল হওয়ার শঙ্কাও জন্মেছে।

এই অবস্থায় ভারতীয় বার্তা সংস্থা এএনআইকে শুক্লা জানিয়েছেন, করোনাভাইরাসের সঙ্গে লড়াই করাটাই এখন মুখ্য উদ্দেশ্য। আইপিএল আয়োজন করে জীবন হুমকির মুখে ফেলার কোনও কারণ দেখেন না তিনি, ‘আমি (আইপিএল) প্রস্তুতির কোনও সম্ভাবনা দেখছি না। আমাদের এখন অগ্রাধিকার দিতে হবে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই ও মানুষ জীবন বাঁচানোর দিকে। জীবনই সবার আগে।’

সরকারের সিদ্ধান্তের ওপর সব নির্ভর করছে বলে মনে করেন শুক্লা, ‘সবকিছু নির্ভর করছে সরকার কী সিদ্ধান্ত নেয়, তার ওপর। সরকারের সিদ্ধান্তেই আমাদের এগোতে হবে।’ তবে ১৫ এপ্রিল থেকে আইপিএল শুরুর সম্ভাবনা তিনি দেখছেন না, ‘আমরা শুনতে পাচ্ছি বর্তমান অবস্থায় লকডাউন হয়তো আরও বাড়বে। সেই দিক থেকে চিন্তা করলে ১৫ এপ্রিল আইপিএল শুরু করা সম্ভব নয়।’

/কেআর/

লাইভ

টপ