রোনালদো-দিবালাদের লিগ শুরু ১৩ জুন!

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ০২:৫০, মে ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ০২:৫৪, মে ১৪, ২০২০

ইউরোপে প্রথম এবং বিশ্বের সবচেয়ে করোনাবিধ্বস্ত দেশগুলির একটি ইতালি। করোনাভাইরাসের ধাক্কায় গত ৯ মার্চ যখন স্থগিত হয়ে যায় ইতালির শীর্ষ লিগ সিরি ‘আ’, তখনও ২৬তম রাউন্ডের ৪টি ম্যাচসহ বাকি ১২ রাউন্ডের খেলা। গত মাসের শুরুর দিকে ক্লাবগুলো সীমিত পরিসরে প্র্যাকটিস শুরু করেছে। এখন লিগ শুরু করে দিতে চায় আগামী ১৩ জুন থেকে।

ইতালিয়ান লিগের অনেক খেলোয়াড় আগেই করোনায় আক্রান্ত হন। যাদের মধ্যে ছিলেন জুভেন্টাসের আর্জেন্টাইন তারকা পাওলো দিবালাসহ কয়েকজন। গত সপ্তাহে ফিওরেন্তিনার তিনজন করে খেলোয়াড় ও স্টাফের সঙ্গে তুরিনোর একজন খেলোয়াড় করোনা পজিটিভ হয়েছেন অনুশীলন থেকে। তারপরও আজ বুধবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে লিগের সাধারণ সভায় সিদ্ধান্ত হয়েছে ১৩ জুন থেকে শুরু হবে অসমাপ্ত সিরি ‘আ’র খেলা। তবে অবশ্যই শর্ত মেনে, সরকারের অনুমোদন সাপেক্ষে।

দলগুলো এপ্রিলের প্রথম সপ্তাহে খেলোয়াড়দের অনুশীলন মাঠে পাঠায় ব্যক্তিগতভাবে (একলা) অনুশীলনের জন্য। সম্প্রতি শুরু হয়েছে ছোট ছোট ভাগে ভাগ হয়ে অনুশীলন। আগামী সোমবার ১৮ মে থেকে শুরু দলগত অনুশীলন। জুভেন্টাসের পর্তুগিজ মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে অনুশীলনে নামার জন্য অপেক্ষা করতে হবে ওই ১৮ মে পর্যন্তই। কারণ মাদেইরা (পর্তুগাল) থেকে ৪ মে রাতে ইতালিতে ফিরে তাকে অবশ্যপালনীয় ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে বাসায়।

টানা নবম স্কুদেত্তো তাড়া করে রোনালদো-দিবালাদের দল জুভেন্টাসই শীর্ষে রয়েছে। তবে নিকটতম প্রতিদ্বন্দ্বী লাৎসিওর চেয়ে তারা এগিয়ে মাত্র এক পয়েন্টে।

/পিকে/

লাইভ

টপ