বায়ার্নের আরও কাছে ডর্টমুন্ড

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২২:৪৩, মে ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৫২, মে ২৩, ২০২০

বরুসিয়া ডর্টমুন্ডের গোল উদযাপনকরোনাভাইরাসের কারণে লম্বা সময় বন্ধ ছিল বুন্দেসলিগা। ‘ঘরবন্দি জীবনে’ ফিটনেস নিয়ে শঙ্কায় ছিলেন বরুসিয়া ডর্টমুন্ডের খেলোয়াড়রা। তবে লিগ পুনরায় চালু হওয়ার প্রথম ম্যাচেই তারা দেখিয়ে দিয়েছে কতটা প্রস্তুত হয়েছে অল্প কিছুদিনের অনুশীলনে। দাপুটে ডর্টমুন্ড পরের ম্যাচেও পেলো পূর্ণ পয়েন্ট। আজ (শনিবার) ১০ জনের ওলফসবার্গের মাঠ থেকে ফিরেছে ২-০ গোলের জয় নিয়ে।

তাতে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা বায়ার্ন মিউনিখের আরও কাছে চলে এসেছে তারা। ২৭ ম্যাচ শেষে দ্বিতীয় স্থানে থাকা ডর্টমুন্ড পিছিয়ে মাত্র ১ পয়েন্টে। অবশ্য বর্তমান চ্যাম্পিয়নরা তাদের চেয়ে এক ম্যাচ কম খেলেছে। অবশ্য দিনের পরের ম্যাচে এইনট্র্যাখট ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে ব্যবধান বাড়ানোর সুযোগ রয়েছে বায়ার্নের।

শালকের বিপক্ষে আগের ম্যাচে ৪-০ গোলে জিতেছিল ডর্টমুন্ড। রিভেইয়ার ডার্বির মতো পারফর্ম করতে না পারলেও ওলফসবার্গের মাঠ থেকে জয় নিয়ে ফিরতে সমস্যা হয়নি তাদের। শালকে ম্যাচে জোড়া গোল করেছিলেন রাফায়েল গুয়েরেইরো, এই ম্যাচেও তার গোলেই এগিয়ে যায় ডর্টমুন্ড। ৩২ মিনিটে জাল খুঁজে পাওয়া পর্তুগিজ মিডফিল্ডারের করোনা পরবর্তী লিগ শুরু হয়েছে স্বপ্নের মতো। চলতি বুন্দেসলিগায় তার গোল সংখ্যা গিয়ে দাঁড়ালো ৮-এ, নির্দিষ্ট কোনও মৌসুমে যা তার সর্বোচ্চ গোলের রেকর্ড।

গোলের আগে ও পরে ডর্টমুন্ডকে বেশ সংগ্রাম করতে হয়েছে। আক্রমণে উঠে মাঝেমধ্যেই সফরকারীদের রক্ষণ কাঁপিয়ে দিচ্ছিল ওলফসবার্গ। যদিও গোল করতে পারেনি। উল্টো ৭৮ মিনিটে স্বাগতিকরা দ্বিতীয় গোল হজম করে আশরাফ হাকিমি বল জালে জড়ালে।

২ গোলে পিছিয়ে পড়া ওলফসবার্গ ঘুরে দাঁড়াবে কী, উল্টো বিপদ আরও বাড়ে ফেলিক্স ক্লাস সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়লে। ১০ জনের দল নিয়ে ডর্টমুন্ডকে আর গোল করতে দেয়নি, এটাই হয়তো তাদের প্রাপ্তি!

/কেআর/

লাইভ

টপ