করোনাকালে বিসিবির পাশে রইলেন ভেট্টরি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:১৪, মে ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:২১, মে ২৯, ২০২০

ড্যানিয়েল ভেট্টরি।করোনাকালে হিমশিম খেতে হচ্ছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডকে। চ্যালেঞ্জ মোকাবিলায় বেতন কর্তণেরও সিদ্ধান্ত নিয়েছে তারা। এমন পরিস্থিতিতে মহানুভবতার পরিচয় দিলেন নিউজিল্যান্ডেরই আরেক সাবেক তারকা ও বাংলাদেশের স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টরি। করোনা মোকাবিলায় আর্থিকভাবে সহায়তা দানের ইচ্ছা প্রকাশ করেছেন তিনি।

করোনা মোকাবিলায় শুরু থেকেই অসহায়দের পাশে রয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররা। তামিম-মুশফিকরা বেতনের অর্ধেক দিয়ে দিয়েছেন। ভেট্টরিও সঙ্গী হতে চাইলেন এমন উদ্যোগের। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে প্রাপ্ত বেতনের কিছু অংশ দান করার ইচ্ছা প্রকাশ করেছেন। অবশ্য এই অর্থ তিনি দিতে চান বিসিবির নিম্ন আয়ের কর্মীদের।

এমন ইচ্ছার কথা বিসিবিকে অনানুষ্ঠানিকভাবে জানিয়েছেন সাবেক কিউই অধিনায়ক। যার সত্যতা স্বীকার করে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরী বাংলা ট্রিবিউনকে  বলেছেন, ‘ভেট্টরি আমাদের বলেছেন, তার বেতনের একটি নির্দিষ্ট পরিমাণ অংশ যেন অসচ্ছল কর্মীদের দিয়ে দেই। ক্রিকেট পরিচালনা বিভাগকে তিনি অনানুষ্ঠানিকভাবে এই ইচ্ছার কথা জানিয়েছেন।’

বাংলাদেশের সঙ্গে ভেট্টরির চুক্তিটা সিরিজভিত্তিক। আগামী নভেম্বর পর্যন্ত সব মিলিয়ে ১০০ দিন কাজ করবেন তিনি। এ জন্য দিনপ্রতি তার বেতন ধরা হয়েছে আড়াই হাজার ডলার। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২ লাখ ১৩ হাজার টাকা।      

/এফআইআর/

লাইভ

টপ