১১১ জয়ে গার্দিওলার রেকর্ড

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৩:৪২, জুলাই ১৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:৪২, জুলাই ১৬, ২০২০

পেপ গার্দিওলার জয়ের রেকর্ডচ্যাম্পিয়নস লিগের নিষেধাজ্ঞা উঠে যাওয়ার আনন্দ আরও মধুর হয়েছে ম্যানচেস্টার সিটির ঘরের মাঠের জয়ে। একাদশে বেশ কয়েকটি পরিবর্তন এলেও বোর্নমাউথকে হারাতে কষ্ট হয়নি সিটিজেনদের, পেয়েছে ২-১ গোলের জয়। ইতিহাদ স্টেডিয়ামে লড়াইটি ছিল আবার প্রিমিয়ার লিগে পেপ গার্দিওলার ১৫০তম ম্যাচ। মাইলফলকের ম্যাচে জয়ের নতুন রেকর্ড গড়েছেন স্প্যানিশ কোচ।

প্রিমিয়ার লিগ ইতিহাসে ১৫০ ম্যাচে ডাগআউটে দাঁড়িয়েছেন, এমন কোচদের মধ্যে সবচেয়ে বেশি জয় গার্দিওলার। বোর্নমাউথের বিপক্ষে জিতে ইংলিশ শীর্ষ ফুটবলে তিনি ম্যানসিটিতে পেয়েছেন ১১১তম জয়। অন্য যেকোনও কোচের চেয়ে ৬ জয় বেশি। কিংবদন্তি দুই কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন ও আর্সেন ওয়েঙ্গারও এই জায়গায় পিছিয়ে।

এই পর্যায়ে জয়ের সংখ্যায় গার্দিওলার কাছাকাছি আছেন জোসে মরিনিয়ো। বর্তমানে টটেনহামের দায়িত্ব পালন করা পর্তুগিজ কোচ ১৫০ ম্যাচে পেয়েছিলেন ১০৫তম জয়। পরের জায়গাগুলোয় রয়েছেন যথাক্রমে লিভারপুলের ইয়ুর্গেন ক্লপ (৯২), ফার্গুসন (৯০) ও লিভারপুল, ব্ল্যাকবার্ন রোভার্স ও নিউক্যাসলের সাবেক কোচ কেনি ডালগ্লিশ (৮৫)।

কোর্ট অব আরবিট্রেশন অব স্পোর্ট (সিএএস) তুলে দিয়েছে ম্যান সিটির চ্যাম্পিয়নস লিগের নিষেধাজ্ঞা। ওই সুখবরের পর মাঠে নেমে জয় দিয়ে রাঙিয়েছে উপলক্ষটা। প্রিমিয়ার লিগের শিরোপা যেহেতু আগেই নিষ্পত্তি হয়ে গেছে এবং সামনে আছে এফএ কাপের সেমিফাইনাল, তাই একাদশে পরিবর্তন এনেছিলেন গার্দিওলা। বোর্নমাউথের বিপক্ষে ছিলেন না রাহিম স্টার্লিং, কেভিন ডি ব্রুইনা ও রিয়াদ মাহরেজের মতো খেলোয়াড়েরা। এরপরও জিততে কোনও অসুবিধা হয়নি সিটির।

২-১ স্কোরলাইন হয়তো সে কথা বলছে না। তবে পুরো ম্যাচের নিয়ন্ত্রণ ছিল স্বাগতিকদের হাতেই। ম্যাচের শুরুতে দাভিদ সিলভার গোলে এগিয়ে যাওয়া ম্যান সিটি ব্যবধান দ্বিগুণ করে ৩৯ মিনিটে, যখন জাল খুঁজে পান গাব্রিয়েল জেসুস। ৮৮ মিনিটে ডেভিড ব্রুকসের গোলটা কেবল ব্যবধানই কমিয়েছে বোর্নমাউথের।

/কেআর/

লাইভ

টপ