করোনা-বিধি না মানায় বাদ আর্চার

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৫:৪৩, জুলাই ১৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৫:৫০, জুলাই ১৬, ২০২০

জোফরা আর্চার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ বাঁচানোর লড়াইয়ে আজকেই মাঠে নামছে ইংল্যান্ড। কিন্তু পেসার জোফরা আর্চারের অনাকাঙ্ক্ষিত ‘ভুল’ বিপদেই ফেলে দিয়েছে স্বাগতিকদের। করোনা কালে জীবানু সুরক্ষার বিধি ভাঙায় তাকে ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

বুধবারই ১৩ সদস্যের দলে আর্চারকে রেখে নাম ঘোষণা করেছে ইসিবি। কিন্তু বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৮টায় তারা বিবৃতি দিয়ে জানায়, বিধি ভাঙায় আর্চারকে বাদ দিতে হচ্ছে। অবশ্য এমন বিধি ভাঙার ক্ষেত্রে যে কাউকেই আইসোলেশনে থাকতে হয়। আর্চারের বেলাতেও ঘটছে তেমনটা। ফলে তার দলে ফেরার সুযোগ থাকছে না।

ইসিবির এক মুখপাত্র জানিয়েছেন, আর্চার যখন অ্যাজিয়াস বোল থেকে ওল্ড ট্র্যাফোর্ডে ভ্রমণ করছিলেন, তখনই জীবানু সুরক্ষার এই বিধি ভঙ্গের ঘটনা ঘটেছে। পরে অবশ্য আর্চার পরিষ্কার করেছেন, যে তাকে পথিমধ্যে ব্রাইটনে নিজের ফ্ল্যাটের জন্য যাত্রা বিরতি করতে হয়েছিল। এমন কিছু চোখে পড়তোই। কারণ খেলোয়াড় ও স্টাফদের গায়ে পুরো সিরিজেই জিপিএস ট্র্যাকিং ডিভাইস লাগানো থাকছে।

আর্চার অবশ্য কৃতকর্মের জন্য ক্ষমা চেয়েছেন, ‘যা করেছি সে জন্য আন্তরিকভাবে দুঃখিত। শুধু নিজেকে নয়, আমি পুরো দল ও ম্যানেজমেন্টকেই বিপদে ফেলেছি। যা করেছি তার সম্পূর্ণ দায়ভার আমারই। জীবানু সুরক্ষিত পরিবেশে থাকা সবার কাছেই ক্ষমা চাইছি।’

আর্চার বাদ পড়লেও দলে নতুন করে কাউকে ‍যুক্ত করা হয়নি। তবে আর্চারকে আইসোলেশনে থাকতে হবে ৫ দিন। এই সময়ে দুবার তার করোনা পরীক্ষা করানো হবে। দুটি নেগেটিভ ফলের পরই দলের সঙ্গে যোগ দিতে পারবেন।

/এফআইআর/

লাইভ

টপ