ধারাভাষ্যে ফিরিয়ে নিতে সৌরভদের অনুরোধ মাঞ্জরেকারের

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৬:১৪, জুলাই ৩১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:২১, জুলাই ৩১, ২০২০

সৌরভ গাঙ্গুলী ও সঞ্জয় মাঞ্জরেকারবিতর্কের সৃষ্টি গত বিশ্বকাপে। সঞ্জয় মাঞ্জরেকার কিছু বিতর্কিত মন্তব্য করেছিলেন রবীন্দ্র জাদেজাকে নিয়ে। ভারতীয় ক্রিকেট দলে জাদেজার সতীর্থ অনেকেই এটা মেনে নিতে পারেননি। তারা অভিযোগ জানিয়েছিলেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) কাছে। তারপর জল ঘোলা হয়েছে অনেক। শেষমেষ করোনাভাইরাসের কারণে পণ্ড হওয়া গত দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজের ধারাভাষ্য প্যানেল থেকে তাকে বাদই দিয়ে দেয় বিসিসিআই। মাঞ্জরেকারের কাছে এটা ছিল অসহনীয়। তাই নিজেই এখন বিসিসিআইয়ের শীর্ষ কাউন্সিলের কাছে অনুরোধ করেছেন তাকে যেন ফিরিয়ে নেওয়া হয় ধারাভাষ্য প্যানেলে।

আসন্ন আইপিএলেই ধারাভাষ্য দিতে চান সাবেক মুম্বাই অধিনায়ক। কোভিড-১৯ বাস্তবতায় আইপিএল এবার অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে। সেপ্টেম্বরের ১৯ তারিখে শুরু হয়ে ১৩তম আইপিএল শেষ হবে ৮ নভেম্বর।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ভারতের সাবেক মিডল অর্ডার ব্যাটসম্যান বিসিসিআইয়ের কাছে দুবার ই-মেইল করেছেন। তাতে বিসিসিআইয়ের সমস্ত নির্দেশনা মেনে চলার নিশ্চয়তা দিয়েছেন তিনি।

নামপ্রকাশে অনিচ্ছুক বিসিসিআইয়ের এক শীর্ষ কর্মকর্তা বলেছেন, ‘এই অধ্যায়টা এখন আমাদের বন্ধ করে মাঞ্জরেকারকে ক্ষমা করে দেওয়া উচিত। তিনি এরইমধ্যে জাদেজার কাছে তার মন্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেছেন এবং সংশ্লিষ্ট খেলোয়াড়দের সঙ্গে এটি নিয়ে কথাও বলেছেন। তিনি আমাদের প্রতিশ্রুতি দিয়েছেন টিভি ধারাভাষ্যকারদের জন্য প্রযোজ্য শৃঙ্খলাবিধি মেনে চলবেন। সবকিছুর ওপরে তিনি দুর্দান্ত একজন ভাষ্যকার, ক্রিকেট জ্ঞানও তার অসাধারণ।’ অবশ্য বিসিসিআইয়ের ধারাভাষ্য প্যানেলে মাঞ্জরেকারকে ফিরিয়ে নেওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী ও সচিব জয় শাহ।

এদিকে আইপিএলের ধারাভাষ্য দিতে আরব আমিরাতে যাওয়ার প্রস্তুতি নিতে শুরু করেছেন ভারতের ব্যাটিং কিংবদন্তি সুনীল গাভাস্কার। এর আগে ধারণা করা হয়েছিলে স্বাস্থ্য ঝুঁকি এড়াতে ৭১ বছর বয়সী গাভাস্কার হয়তো মুম্বাইতে বসেই ভার্চুয়ালি ধারাভাষ্য দেবেন। কিন্তু দুবাইতে তার যাওয়াটাই তিনি নিশ্চিত করেছেন সবার আগে।  

/পিকে/

লাইভ

টপ