করোনাতে বাংলাদেশের বিশ্বকাপ বাছাই আবারও স্থগিত

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:০১, আগস্ট ১২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:০১, আগস্ট ১২, ২০২০

অক্টোবর-নভেম্বরেই মাঠে নামার কথা ছিল বাংলাদেশের। করোনাভাইরাসের থাবায় আবারও স্থগিত হয়ে গেলো বিশ্বকাপ ও এশিয়ান কাপ ফুটবলের বাছাইপর্ব। স্থগিত হওয়া ম্যাচগুলোই হওয়ার কথা ছিল এই বছরের অক্টোবর ও নভেম্বরে। মাঠে নামার কথা ছিল বাংলাদেশেরও। এখন করোনা পরিস্থিতি অনুকূলে না থাকায় আগামী বছরের যে কোনও সময় বাছাইপর্ব করতে চাইছে ফিফা ও এএফসি। বুধবার তারা যৌথভাবে এই সিদ্ধান্ত নিয়েছে।

মূলত সূচি অনুযায়ী এই বছরের মার্চ থেকে জুনের মধ্যেই বিশ্বকাপ ও এশিয়ান কাপ ফুটবলের বাছাইপর্ব হওয়ার কথা ছিল। কিন্তু করোনার আঘাতে সেটি পেছানো হয়েছিল। নতুন সূচি হিসেবে নির্ধারণ করা হয়েছিল আগামী অক্টোবর-নভেম্বর। সেই লক্ষ্যে এরই মধ্যে প্রস্তুতিও শুরু করছিল অনেকে। যাদের মধ্যে রয়েছে বাংলাদেশও।

এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) থেকে বলা হয়েছে, বিভিন্ন দেশে করোনা পরিস্থিতি বিবেচনা নিয়েই ফিফা ও এএফসি সিদ্ধান্ত নিয়েছে, বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বের ম্যাচগুলো এই বছর হবে না। এখন আগামী বছরে অনুষ্ঠিত হবে।

তারা আরও বলেছে, সবার স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনা নিয়েই এমন সিদ্ধান্ত নিতে হয়েছে। তবে ফিফা ও এএফসি এই অঞ্চলের পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ এবং ম্যাচের নতুন তারিখ বের করার জন্যেও এক সঙ্গে কাজ চালিয়ে যাবে। তাই বাছাইপর্বের পরবর্তী পর্বের খেলার নতুন সূচি পরে বিস্তারিতভাবে জানিয়ে দেওয়া হবে।

/টিএ/এফআইআর/

লাইভ

টপ