ইউএস ওপেনে খেলছেন জোকোভিচ

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৯:৪৩, আগস্ট ১৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৫৬, আগস্ট ১৩, ২০২০

 নোভাক জোকোভিচ। করোনার হানায় এখন জর্জরিত যুক্তরাষ্ট্র। এই অবস্থাতেও সেখানে হতে যাচ্ছে ইউএস ওপেন। সংক্রমণ পরিস্থিতি মাথায় নিয়ে অনেকেই নাম প্রত্যাহার করে নিয়েছেন। তবে কয়েক মাস আগে বিতর্কের জন্ম দেওয়া নোভাক জোকোভিচ কিন্তু পিছপা হননি। বৃহস্পতিবার জানিয়ে দিয়েছেন, এই আসরে অংশ নিচ্ছেন সার্বিয়ান এই তারকা।

অবশ্য তিনি খেলবেন না বলেই এতদিন জোর গুঞ্জন ছিল। করোনার মাঝে আদ্রিয়া ট্যুর আয়োজন করে সমালোচনার মুখে পড়েছিলেন। কারণ টুর্নামেন্টে খেলোয়াড় থেকে শুরু করে দর্শকের মধ্যে ছিল না কোনও সামাজিক দূরত্ব। ফলে যা হওয়ার তা-ই হয়েছে। সেখান থেকে করোনা আক্রান্তের খবর মিলেছে একের পর এক। পজিটিভ হয়েছেন খোদ জোকোভিচ-ই।

এই অবস্থায় তাকে নিয়ে গুঞ্জন যখন চরমে উঠলো, তখন তিনি টুইটারে ঘোষণা দিয়েছেন, ‘আমি খুবই আনন্দের সঙ্গে জানাচ্ছি, ওয়েস্টার্ন ও সাউদার্ন ওপেন এবং ইউএস ওপেনে এবার অংশ নেবো। অবশ্য এতসব বাধা বিপত্তি সত্ত্বেও সিদ্ধান্ত গ্রহণ আমার জন্য সহজ ছিল না।আবারও প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবো ভেবে খুবই উদ্দীপ্ত বোধ করছি।’

এমন ঘোষণা ইউএস ওপেনের জন্য বাড়তি প্রেরণাদায়ক খবরই বটে। কয়েকজন বড় তারকা এবার না খেলার ঘোষণা দিয়েছেন। খেলছেন না রাফায়েল নাদাল ও মেয়েদের র‌্যাংকিংয়ের এক নম্বর অ্যাশলে বার্টি।

উল্লেখ্য, নিউ ইয়র্কে দর্শকহীন অবস্থায় ইউএস ওপেন শুরু হবে ৩১ আগস্ট থেকে।     

/এফআইআর/

লাইভ

টপ