রোনালদোর চেয়েও ধনী মেসি

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৪:০০, সেপ্টেম্বর ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৫০, সেপ্টেম্বর ১৫, ২০২০

লিওনেল মেসি।বিশাল অঙ্কের ট্রান্সফার ফির কারণেই দল বদল করতে পারেননি মেসি। তাই বলে মেসির ব্যক্তিগত ভাণ্ডার কম সমৃদ্ধ, এমনটা ভাবা বোকামি। বিশ্বের যে ধনী ফুটবলারের তালিকা প্রকাশ করেছে ফোর্বস, তাতে সবার ওপরে আছেন মেসি।

ক্লাব থেকে পাওয়া বেতন ৯২ মিলিয়ন ডলার ও বাণিজ্যিক রাজস্ব থেকে পাওয়া ৩৪ মিলিয়ন ডলার মিলিয়ে এই বছরে আর্জেন্টাই সুপার স্টারের আয় ১২৬ মিলিয়ন ডলার! বাংলাদেশি টাকায় যার পরিমাণ ১ হাজার ৬৮ কোটি টাকার বেশি! যা ক্রিস্টিয়ানো রোনালদোর চেয়েও ৯ মিলিয়ন ডলার বেশি। তালিকার দ্বিতীয় স্থানে থাকা জুভেন্টাস তারকার এই বছরে আয় হয়েছে ১১৭ মিলিয়ন ডলার। তালিকায় তার পরেই রয়েছেন নেইমার। প্যারিস সেন্ত জার্মেই তারকার এই বছরে আয় দাঁড়িয়েছে ৯৬ মিলিয়ন ডলার। চারে থাকা কিলিয়ান এমবাপ্পের আয় ৪২ মিলিয়ন ডলার।

খেলোয়াড়দের বাজারের বাইরে লিগ হিসেবে সবচেয়ে বেশি ধনী প্রিমিয়ার লিগ হলেও শীর্ষ দশে প্রিমিয়ার লিগের মাত্র দুজন খেলোয়াড়ই রয়েছেন। লিভারপুলের তারকা স্ট্রাইকার মোহামেড সালাহ ৩৭ মিলয়ন ডলার নিয়ে পাঁচে রয়েছেন। আর ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার পল পগবা ৩৪ মিলিয়ন ডলার আয় নিয়ে রয়েছেন ষষ্ঠ স্থানে। তালিকায় সাতে রয়েছেন বার্সার গ্রিজমান ও আটে গ্যারেথ বেল। বুন্দেসলিগা থেকে একমাত্র খেলোয়াড় হিসেবে নবম স্থানে রয়েছেন রবের্ত লেভানদোভস্কি।

/এফআইআর/এমএমজে/

লাইভ

টপ