মেয়েদের আইপিএলে দু’জন বাংলাদেশি!

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:১০, অক্টোবর ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:১৬, অক্টোবর ০১, ২০২০

বাংলাদেশ নারী ক্রিকেট দল। ফাইল ছবি।আগামী ৪ নভেম্বর সংযুক্ত আরব আমিরাতে তৃতীয়বারের মতো মাঠে গড়াচ্ছে মেয়েদের আইপিএল খ্যাত টি-টোয়েন্টি চ্যালেঞ্জ। সব কিছু ঠিক থাকলে ফ্র্যাঞ্চাইজি এই লিগে বাংলাদেশি দুই নারী ক্রিকেটারের খেলার সুযোগ তৈরি হতে যাচ্ছে। 

তবে কোন দু’জন ক্রিকেটারের সুযোগ হচ্ছে, এই ব্যাপারে নিশ্চিত করে কিছু বলেনি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। তবে বিসিবি সূত্রে জানা গেছে দ্বিতীয়বারের মতো উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ খেলতে যাবেন পেসার জাহানারা আলম। তার সঙ্গী হবেন অভিজ্ঞ অলরাউন্ডার সালমা খাতুন। এরই মধ্যে বাংলাদেশের এই দুই নারী ক্রিকেটারের সঙ্গে যোগাযোগ করেছে  বিসিসিআই। তবে এখনও দল চূড়ান্ত হয়নি জাহানারা-সালমাদের। আগামী ৮-১০ দিনের মধ্যে সব কিছু চূড়ান্ত হয়ে যাবে বলে জানা গেছে।

রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে তিন দলের এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। শীর্ষ দুটি দল খেলবে ফাইনাল। চার ম্যাচের সম্ভাব্য ভেন্যু শারজাহ। উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ খেলতে অক্টোবরের তৃতীয় সপ্তাহে সংযুক্ত আর আমিরাতে পৌঁছাবেন ভারতীয় ও বিদেশি ক্রিকেটাররা। ৩ দলের ক্রিকেটারদের একই হোটেলে জীবানু সুরক্ষিত বলয়ে রাখা হবে।

এবারের আসরে বাংলাদেশ ও শ্রীলঙ্কা থেকে দু’জন করে ক্রিকেটার অংশ নেবেন। বেশিরভাগ ক্রিকেটার থাকবেন ভারতের। এ ছাড়া ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের নিয়েও সাজানো হবে তিনটি দল।

/আরআই/এফআইআর/

লাইভ

টপ