ফেদেরারের রেকর্ডে ভাগ বসালেন জোকোভিচ

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২১:৫১, অক্টোবর ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৫৫, অক্টোবর ০১, ২০২০

অব্যাহত আছে জোকোভিচের জয় যাত্রা। ইউএস ওপেনের ভুলটা আর দ্বিতীয়বার করতে চান না নোভাক জোকোভিচ। টুর্নামেন্টের ফেবারিট হয়েও বহিষ্কৃত হয়েছিলেন লাইন জাজকে আঘাত করে। তাই ফ্রেঞ্চ ওপেনে সেই জোকোভিচই এগিয়ে চলছেন ক্ষীপ্র গতিতে। সরাসরি সেটে রিকার্ডাস বেরানকিসকে হারিয়ে পৌঁছে গেছেন তৃতীয় রাউন্ডে।

ইউএস ওপেনে আইন ভেঙে বহিষ্কৃত হলেও এই বছর এখনও অপরাজেয় সার্বিয়ান তারকা। সেই ফর্ম এখনও ধরে রেখেছেন। তিন সেট দাপটের সঙ্গেই জিতেছেন। দ্বিতীয় রাউন্ড ৬-১, ৬-২, ৬-২ গেমে জেতার পর বিশ্ব র‌্যাঙ্কিংয়ের এক নম্বর এই তারকার প্রতিক্রিয়া, ‘আমার বেশ ভালোই লেগেছে। আশা করছি, এভাবেই এগিয়ে যেতে পারবো।’

জোকোভিচকে অবশ্য সেই লক্ষ্যে অবিচলই দেখাচ্ছে। প্রথম রাউন্ডে মাত্র ৫টি গেম হারানোর পর দ্বিতীয় রাউন্ডেও সমানভাবে আগ্রাসী মনোভাব নিয়ে খেলেছেন। প্রথম গেমে বেরানকিসের সার্ভ ব্রেক করে প্রথম সেট জিততে সময় নিয়েছেন ২২ মিনিট। তার ওপর এই রাউন্ডে জিতেই ফ্রেঞ্চ ওপেনের ৭০তম জয় তুলে নিয়েছেন। টুর্নামেন্টে যা রজার ফেদেরারের সমান। সর্বকালের সেরার রেকর্ডে নাদালের চেয়ে এখনও ২৫টি জয় দূরে আছেন জোকোভিচ।   

তাই এই কথাটিও ভুলে গেলে চলবে না যে, সার্বিয়ান তারকার সঙ্গে শিরোপা লড়াইয়ে আছেন রেকর্ড ১২ বারের চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল। আছেন টুর্নামেন্টের দুই বারের রানার আপ অস্ট্রিয়ার ডমিনিক থিয়েমও।

পরের রাউন্ডে জোকোভিচের প্রতিপক্ষ কলম্বিয়ান বাছাই দানিয়েল এলাহি গালান অথবা বিশ্ব র‌্যাঙ্কিংয়ের ৪৭ নম্বর যুক্তরাষ্ট্রের টেনিস স্যান্ডগ্রেন।

/এফআইআর/

লাইভ

টপ
X