মুমিনুল-শান্তর নেতৃত্বে প্রস্তুতি ম্যাচ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:৩৪, অক্টোবর ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৩৯, অক্টোবর ০১, ২০২০

 প্রস্তুতি ম্যাচের প্রস্তুতি শেষে ক্রিকেটারা              -ছবি: বিসিবিসেই মার্চে সর্বশেষ প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেছিল বাংলাদেশ। এরপর কেটে গেছে প্রায় সাত মাস, প্রতিযোগিতামূলক ক্রিকেটে আর ফেরা হয়নি বাংলাদেশের ক্রিকেটারদের। শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়ার পর অপেক্ষাটা আরও দীর্ঘায়িত হতে পারে। কিন্তু বিসিবির স্কিল ক্যাম্পে থাকা ক্রিকেটারদের মধ্যে প্রস্তুতি ম্যাচের ব্যবস্থা করে দুধের স্বাদ ঘোলে তো অন্তত মেটানো যাচ্ছে। এই ম্যাচের মধ্য দিয়ে দীর্ঘদিন পরে একটু প্রতিদ্বন্দ্বিতামূলক ক্রিকেট খেলছেন ক্রিকেটাররা।

স্কিল ক্যাম্পের দুটি দল তিনটি প্রস্তুতি ম্যাচ খেলবে। যার প্রথমটি শুরু হচ্ছে আগামীকাল শুক্রবার। মুমিনুল হক এবং নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে নিজেদের মধ্যে ম্যাচটি খেলবেন জাতীয় দলের ক্রিকেটাররা। সকাল সাড়ে নয়টায় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে।

প্রায় দুইমাস ব্যক্তিগত উদ্যোগে অনুশীলনের পর গত মাসে দলীয় অনুশীলনের সুযোগ পান মুশফিক-মুমিনুলরা। সবমিলিয়ে লম্বা অনুশীলনের পরই অবশেষে নিজেদের পরখ করার সুযোগ পাচ্ছেন ক্রিকেটাররা। করোনা থেকে মুক্তি পাওয়া পেসার আবু জায়েদ রাহীকে বিশ্রাম দেওয়া হয়েছে। এ ছাড়া প্রস্তুতি ম্যাচের দলে নেই তামিম ইকবাল ও শফিউল ইসলাম। মোট ২৩ জন ক্রিকেটারকে দেখা যাবে ম্যাচে। ওটিস গিবসন একাদশ ও রায়ান কুক একাদশ নামে দুটি দল গড়া হয়েছে। টেস্ট অধিনায়ক মুমিনুল হক নেতৃত্বে দেবেন রায়ান কুক একাদশের। ওটিস গিবসন একাদশের নেতৃত্বে দেখা যাবে নাজমুল হোসেন শান্তকে। একদিন বিরতি দিয়ে সোমবার ও মঙ্গলবার দ্বিতীয় দুইদিনের ম্যাচ খেলবেন ক্রিকেটাররা। পরে তিন দিন অনুশীলন করে ১৩ অক্টোবর থেকে হবে তিনদিনের প্রস্তুতি ম্যাচ।

ওটিস গিবসন একাদশ: সাইফ হাসান, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মাহমুদউল্লাহ, লিটন দাস, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, নাঈম হাসান, হাসান মাহমুদ, ইবাদত হোসেন, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন। রায়ান কুক একাদশ: ইয়াসির আলী , সাদমান ইসলাম, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, নুরুল হাসান, সাইফ উদ্দিন, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ ও আল আমিন হোসেন।

 

/আরআই/পিকে/

লাইভ

টপ
X