৫৬ বছরের পুরনো রেকর্ড ছুঁলো এই মিলান

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১১:৪০, অক্টোবর ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১১:৪৬, অক্টোবর ২৩, ২০২০

উড়ছে এসি মিলানএককথায় উড়ছে এসি মিলান। গত মৌসুমেই ইঙ্গিত মিলেছিল, আর নতুন মৌসুমে বিধ্বংসী চেহারা নিয়ে আবির্ভূত হয়েছে ইতালিয়ান ক্লাবটি। কোনও বাধাই তাদের সামনে টিকতে পারছে না। ঘরোয়া লিগে দুর্দান্ত পারফরম্যান্সের পর ইউরোপিয়ান মঞ্চেও দারুণ শুরু তাদের। বৃহস্পতিবার রাতে ইউরোপা লিগে সেল্টিকের মাঠ থেকে ফিরেছে ৩-১ গোলের জয় নিয়ে।

এই জয়ের পথেই আবার নতুন এক কীর্তি গড়েছে মিলান। ২০২০-২১ মৌসুমে খেলা প্রত্যেক ম্যাচে ২ বার তার বেশি গোল করেছে তারা। এতে পুরনো রেকর্ড বইয়ের খাতা নতুন করে খুঁলেছে স্তেফানো পিওলির দল। সব মিলিয়ে টানা ১০ ম্যাচে ২ বা তার বেশি গোল করে ছুঁয়েছে ৫৬ বছরের আগের রেকর্ড। শেষবার সেই ১৯৫৬ সালে মিলানের ক্লাবটি এই রেকর্ডটি গড়েছিল।

সেল্টিক পার্কের ম্যাচ শেষ মুহূর্ত পর্যন্ত জমে ছিল। স্বাগতিকরা দারুণ খেললেও হারের ক্ষত নিয়েই ছাড়তে হয়েছে মাঠ। ১৪তম মিনিটে মিলানকে এগিয়ে নেন রাদে ক্রুনিচ। সামু কাস্তিলেয়োর ক্রস থেকে হেডে বল জালে জড়ান তিনি। এরপর বিরতিতে যাওয়ার মিনিট তিনেক আগে সফরকারীদের ব্যবধান দ্বিগুণ করেন রিয়াল মাদ্রিদ থেকে ধারে আসা ব্রাহিম দিয়াজ।

২ গোলে পিছিয়ে পড়ে খেলায় ফিরতে মরিয়া সেল্টিক দারুণ কিছু সুযোগ তৈরি করেছিল। অবশেষ তারা সফল হয় ৭৬ মিনিটে। মোহামেদ এলইউনুসির গোলে খেলায় ফেরে উত্তেজনা। কিন্তু দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে পিটার হাউজ জাল খুঁজে পেলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে মিলান।

ইউরোপা লিগে উদ্বোধনী দিনে ছিল ইংলিশ ক্লাবের দাপট। র‌্যাপিড ভিয়েনার মাঠ থেকে ২-১ গোলে জিতে ফিরেছে আর্সেনাল। টটেনহাম ঘরের মাঠে ৩-০ গোলে হারিয়েছে এলএএসকেকে। লিস্টার সিটিও নিজেদের মাঠে একই ব্যবধানে জিতেছে জোরিয়া লুহানস্কের বিপক্ষে।

/কেআর/

লাইভ

টপ