জিমেইলে মেইল পাঠাতে নতুন সুবিধা

Send
ইশতিয়াক হাসান
প্রকাশিত : ১২:৩০, ডিসেম্বর ১৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১২:৩০, ডিসেম্বর ১৩, ২০১৯

জিমেইলের নতুন সুবিধাঅনেক সময় বিভিন্ন প্রয়োজনে এক বা একাধিক মেইলকে অ্যাটাচমেন্ট হিসেবে পাঠানোর প্রয়োজন হয়। সুবিধাটি আউটলুকে থাকলেও জিমেইল ব্যবহারকারীরা মূলত এই ফিচারটি থেকে এতোদিন বঞ্চিত ছিলেন। সম্প্রতি জিমেইল ফিচারটি চালু করেছে। এখন থেকে জিমেইল ব্যবহারকারীরা প্রয়োজনীয় মেইলগুলোকে ডাউনলোড বা কপি না করে সরাসরি ড্র্যাগ অ্যান্ড ড্রপ করে অন্যকোনও মেইলে অ্যাটাচমেন্ট হিসেবে পাঠাতে পারবেন।

সংবাদ মাধ্যম এনগ্যাজেট জানায়, জিমেইলে কোনও মেইল উইন্ডোতে চালু থাকা অবস্থায় মেইল লিস্ট থেকে প্রয়োজনীয় মেইলগুলো ড্র্যাগ করে মেইল বডির উপরে ছেড়ে দিলেই সেগুলো অ্যাটাচ হয়ে যাবে। আবার কোনও একটি মেইল চালু থাকা অবস্থায় সেটা সরাসরি নতুন একটি মেইলে অ্যাটাচমেন্ট হিসেবে পাঠানো যাবে। সেক্ষেত্রে  মেইলের ওপরে ডান দিকে তিনটি ডট বিশিষ্ট ‘মোর’ বা ‘ওভারফ্লো’ মেনুতে ক্লিক করে “ফরওয়ার্ড এজ অ্যাটাচমেন্ট” অপশনটিতে ক্লিক করলেই সেটি নতুন একটি মেইলে অ্যাটাচমেন্ট হিসেবে চলে আসবে।

শুধু তাই নয়, কোনও মেইলের রিপ্লাই দেওয়ার সময় অন্যকোনও মেইলকে অ্যাটাচ করার জন্য রিপ্লাই করা মেইলটিকে উইন্ডোতে ওপেন করে লিস্ট থেকে যেকোনও মেইল বা মেইলগুচ্ছকে ড্র্যাগ করে এনে ছেড়ে দিলেই হবে।

গুগলের পক্ষ থেকে জানানো হয়, ফিচারটি ধীরে ধীরে সব জায়গায় পৌঁছানো হচ্ছে। সূতরাং সব ব্যবহারকারীর কাছে পৌঁছতে একটু সময় লাগবে বলে জানায় তারা।

/এইচএএইচ/

লাইভ

টপ