কোয়াড ক্যামেরা ও ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির রিয়েলমি ৫আই ফোন ১২,৯৯০ টাকায়

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ২১:১১, মার্চ ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:১৯, মার্চ ২০, ২০২০

রিয়েলমি ৫আই মোবাইল ফোনটেক-ট্রেন্ডি তরুণদের সব ধরনের চাহিদা পূরণে বিশ্বের দ্রুতবর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে রিয়েলমি ৫আই হ্যান্ডসেট। ইতোমধ্যে এর কোয়াড ক্যামেরার দারুণ ইমেজিং এক্সপেরিয়েন্স গ্রাহকদের মধ্যে সাড়া ফেলেছে।

অসাধারণ ছবি তোলার জন্য রিয়েলমি ৫আই ফোনে রয়েছে মিনিম্যালিস্টিক ডিজাইনে চারটি রিয়ার ক্যামেরায় ১২ মেগাপিক্সেলের মূল ক্যামেরা। পাশাপাশি আছে ৮ মেগাপিক্সেলের ১১৯ ডিগ্রি আলট্রা ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেলের পোর্ট্রেট লেন্স এবং ২ মেগাপিক্সেলের আল্ট্রা-ম্যাক্রো লেন্স। রাতের আঁধারে আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স দিয়ে অনায়াসে সুদৃশ্য ওয়াইড ছবি তুলতে এই ফোনে রয়েছে উন্নত অ্যালগরিদমের নাইটস্কেপ ২.০। মূল ক্যামেরায় উন্নত স্ট্যাবিলাইজেশন থাকায় ভিডিও ধারণ হবে বেশ স্থিতিশীল।

আটটি এক্সক্লুসিভ বিউটিফিকেশন মোড তথা স্কিন স্মুদিং, স্লিম ফেস, স্মল ফেস, জ’লাইন ইমপ্রুভমেন্ট, বিগ আইজ, স্লিম নোজ, টাচ-আপ এবং থ্রি-ডি ফিচারের সুবিধাসম্পন্ন ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরায় তোলা যাবে আকর্ষণীয় সেলফি। এছাড়া রিয়ার ক্যামেরা সেট-আপে ক্রোমা বুস্টের ব্যবহারে ছবি হবে আরও প্রাণবন্ত।

ক্যামেরার আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স মানব চোখের মতোই সব ধরনের রঙ ও উজ্জ্বলতা নিজে থেকে বিবেচনা করতে সক্ষম। উন্নত টেক্সচার ও পরিষ্কার ছবি তুলতে রিয়েলমি ৫আই ফোনে ব্যবহৃত কালার ম্যাপিং অ্যালগরিদম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

রিয়েলমি ৫আই ফোনে অ্যাপ্লিকেশন ও অপারেটিং সিস্টেমের জন্য ব্যবহার করা যাবে ডার্ক মোড, যা প্রাণবন্ত ফোরগ্রাউন্ডে ব্যবহারকারীদের আরও দৃষ্টিবান্ধব ইন্টারফেস উপহার দেবে। ফলে চোখের ওপর চাপ কমিয়ে দীর্ঘক্ষণ ফোন ব্যবহার করা যাবে। অনেক ডিটেইলসহ ওয়াইড ছবি তোলায় সহায়তা করবে ১১৯ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা। পাশাপাশি সাবজেক্ট থেকে মাত্র ৪ সেন্টিমিটার দূরে ম্যাক্রো মোডে ছবি তোলা যাবে। ডেপথ সেন্সরের অনন্য সংযোজন থাকায় সাবজেক্ট ও ব্যাকগ্রাউন্ডের দূরত্ব নির্ধারণ করে ছবিতে চমৎকার বোকেহ ইফেক্ট চলে আসবে।

ট্রেন্ডসেটিং প্রযুক্তিসম্পন্ন রিয়েলমি ৫আই স্মার্টফোন ধারণ করতে পারে ফোর-কে রেজোল্যুশনের ভিডিও। সামনে ও পেছনের ক্যামেরায় ইআইএস (ইলেক্ট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন) প্রযুক্তির ব্যবহারে ৭২০ পিক্সেলে প্রতি সেকেন্ডে ২৪০ ফ্রেমের চমৎকার স্লো-মো ভিডিও রেকর্ডিং করা যাবে।

শুধু তাই নয়, ভিডিও এডিটিং করা যাবে সহজে। ভিডিওর গতি পরিবর্তন ছাড়াও পাল্টানো যাবে ফিল্টার, বসানো যাবে লেখা কিংবা প্রতিস্থাপন করা যাবে শব্দ। নানান থিমে বা সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করার মতো করে ভিডিও রেন্ডার করার অপশন আছে ফোনটিতে।

তরুণ-তরুণীদের সারাদিন ফোনের ব্যবহার ও ৩০ দিনের স্ট্যান্ডবাই সুবিধার জন্য ৫আই স্মার্টফোনে সংযোজন করা হয়েছে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। ফোনটিতে বিশেষ একটি অগ্নিনির্বাপক পর্দার ব্যবহার হওয়ায় ব্যাটারি থাকবে অনেক নিরাপদ।

রিয়েলমি ৫আই মোবাইল ফোননতুন প্রজন্মের মোবাইল ফোন গেমারদের অভিজ্ঞতাকে আরও সমৃদ্ধ করতে এই স্মার্টফোনে ব্যবহার হয়েছে ১১ ন্যানোমিটারের শক্তিশালী স্ন্যাপড্রাগন ৬৬৫ চিপসেট এবং ২.০ গিগাহার্টজের অপারেটিং ক্ষমতাসম্পন্ন প্রসেসর। থার্ড জেনারেশনের কোয়ালকম এআই ইঞ্জিনের সমন্বয়ে এই ফোনগুলোর মধ্যে সবচেয়ে ভালো পারফরম্যান্স দেবে রিয়েলমি ৫আই।

ব্যাকগ্রাউন্ডের কোনও অ্যাপ বন্ধ না করে একইসঙ্গে অনেক অ্যাপ ব্যবহার করার সুবিধা দিতে ফোনটিতে আছে ৪ গিগাবাইট র‌্যাম এবং ৬৪ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ। স্মার্টফোন ব্যবহারকারীদের ফোন ব্যবহারের অভিজ্ঞতাকে আরও চমকপ্রদ করতে অনবদ্য সানরাইজ ডিজাইনের ফোনটি পাওয়া যাবে অ্যাকোয়া ব্লু এবং ফরেস্ট গ্রিন রঙে। মাত্র ১২ হাজার ৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে টেক-ট্রেন্ডি এই স্মার্টফোন।

 

/জেএইচ/

লাইভ

টপ