হ্যাকাথনে বিজয়ী স্টার্টআপদের মেন্টরিং শুরু

Send
টেক ডেস্ক
প্রকাশিত : ১৯:৩৭, আগস্ট ০৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৩৭, আগস্ট ০৯, ২০২০

অনলাইনে আয়োজিত অনুষ্ঠানবাংলাদেশ-ভারত যৌথভাবে আয়োজিত জাতীয় হ্যাকাথনের বিজয়ী ১০টি স্টার্টআপ নিয়ে মেন্টরিং প্রোগ্রাম শুরু হলো। রবিবার (৯ আগস্ট) মেন্টরিং প্রোগ্রামের উদ্বোধন করেন বাংলাদেশ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম। অনলাইনে আয়োজিত এই উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভারতের টেক মাহিন্দ্রা লিমিটেডের করপোরেট অ্যাফেয়ার্স’র সভাপতি সুজিত বক্সী প্রমুখ।  

দেশের ১০টি জনগুরুত্বপূর্ণ সমস্যার তথ্যপ্রযুক্তিভিত্তিক উদ্ভাবনী সমাধানের লক্ষ্যে সমাপ্ত ন্যাশনাল হ্যাকাথন অন ফ্রন্টিয়ার টেকনোলজিস’র বিজয়ী দলগুলোর প্রায় ৩০ জন উদ্ভাবক মাসব্যাপী এই মেন্টরিং প্রোগ্রামে অংশ নিচ্ছে। করোনা পরিস্থিতির কারণে অনলাইনের মাধ্যমে এই মেন্টরিং প্রোগ্রামটি অনুষ্ঠিত হবে। এর আয়োজন করছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল’র অধীনে উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ প্রকল্প ও ভারতীতের তথ্যপ্রযুক্তিভিত্তিক প্রতিষ্ঠান টেক মাহিন্দ্রা লিমিটেড।

টেক মাহিন্দ্রা’র মেকারস ল্যাব’র একটি দক্ষ ও অভিজ্ঞ টিম বাংলাদেশের এই ১০ স্টার্টআপকে ১৭টি গুরুত্বপূর্ণ বিষয়ে মেন্টরিং করবে। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে ২০২১ সালের মার্চ মাসে বাংলাদেশের এই উদ্ভাবকরা ভারতে টেক মাহিন্দ্রা’র মেকারস ল্যাবে সরাসরি প্রশিক্ষণ নিতে পারবে। 

প্রসঙ্গত, সারাদেশ থেকে নির্বাচিত ১৫০ জন উদ্ভাবকের সমন্বয়ে ৫১টি টিম নিয়ে বাংলাদেশের ১০টি জনগুরুত্বপূর্ণ সমস্যার তথ্যপ্রযুক্তিভিত্তিক উদ্ভাবনী সমাধানের লক্ষ্যে শুরু হয় ন্যাশনাল হ্যাকাথন অন ফ্রন্টিয়ার টেকনোলজিস। গত ২৯ ফেব্রুয়ারি সমাপনী অনুষ্ঠানে এই হ্যাকাথন থেকে প্রাপ্ত সেরা ১০টি ইনোভেশনকে বিজয়ী হিসেবে ঘোষণা করা হয়। -বিজ্ঞপ্তি

/এইচএএইচ/

লাইভ

টপ