এলো গুগলের নতুন দুটি ফোন

Send
আসির আহবাব নির্ঝর
প্রকাশিত : ২২:৩০, অক্টোবর ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৩৫, অক্টোবর ০১, ২০২০

পিক্সেল স্মার্টফোনের সিরিজকে আরও লম্বা করলো গুগল। এবার প্রতিষ্ঠানটি দুটি পিক্সেল ফোন উন্মোচন করেছে। নতুন স্মার্টফোন দুটির নাম, পিক্সেল-৫ ও পিক্সেল ৪-এ ফাইভ জি।

প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম টেক রাডার জানায়, স্থানীয় সময় বুধবার রাতে (৩০ সেপ্টেম্বর) একটি ভার্চুয়াল ইভেন্টের আয়োজন করে গুগল। ওই ইভেন্টেই নতুন দুটি পিক্সেল ফোনের বিষয়ে ঘোষণা দেওয়া হয়। একই সঙ্গে উন্মোচন করা হয় নেস্ট অডিও এবং গুগল টিভি।

গুগলের নতুন আসা দুটি স্মার্টফোনের মধ্যে পিক্সেল ৪-এ ফাইভ জি ভার্সনটি হলো আগের পিক্সেল ৪-এ এর উন্নত সংস্করণ। এতে শুধু ফাইভ-জি প্রযুক্তিটি যুক্ত করা হয়েছে। সে হিসেবে একেবারে নতুন ফোন হিসেবে বাজারে আসছে পিক্সেল-৫।

এই দুটি স্মার্টফোন বিশ্বের সব দেশে ছাড়া হচ্ছে না। অক্টোবরের ১৫ তারিখ থেকে জাপানে পিক্সেল ৪-এ ফাইভ জি স্মার্টফোনটি পাওয়া যাবে। আরও আটটি দেশে স্মার্টফোনটি ছাড়া হবে নভেম্বরে। অন্যদিকে পিক্সেল-৫ স্মার্টফোনটি ১৫ অক্টোবর থেকে আটটি দেশে পাওয়া যাবে। যুক্তরাষ্ট্রে এটি পাওয়া যাবে ২৯ অক্টোবর থেকে।

পিক্সেল-৫ স্মার্টফোনে ফুল এইচডি প্লাস ও এলইডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর র‍্যাম ৮ গিগা বাইট এবং ইন্টারনাল স্টোরেজ ১২৮ গিগা বাইট। ডিভাইসটিতে চার হাজার ৮০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি রয়েছে। অন্যদিকে পিক্সেল ৪-এ ফাইভ জি স্মার্টফোনে পাঁচ দশমিক ৮ ইঞ্চির ফুল স্ক্রিন ডিসপ্লে রয়েছে। এর র‍্যাম ৬ গিগা বাইট ও ইন্টারনাল স্টোরেজ ১২৮ গিগা বাইট।

 

/এনএস/

লাইভ

টপ
X