X
বুধবার, ১০ আগস্ট ২০২২
২৬ শ্রাবণ ১৪২৯

ব্যাংককে অ্যাওয়ার্ড পেলেন সীমা হামিদ

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২৪ জুন ২০২২, ১৯:২৬আপডেট : ২৪ জুন ২০২২, ১৯:২৬

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অনুষ্ঠিত ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ সামিট-২০২২’- এ গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেয়েছেন ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক সীমা হামিদ। 

শুক্রবার (২৪ জুন) তার হাতে এই অ্যাওয়ার্ড তুলে দেওয়া হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, তরুণ-তরুণীদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা, তাদের ক্ষমতায়ন, তারুণ্যকে সাথে নিয়ে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অসাধারণ অবদান রাখায় সীমা হামিদকে এই লিডারশিপ অ্যাওয়ার্ড দেওয়া হয়। 

অ্যাওয়ার্ড পাওয়ার প্রতিক্রিয়ায় সীমা হামিদ বলেছেন, বাংলাদেশের তরুণদের সৃজনশীল-সংস্কৃতিমনা ও উদ্যোক্তা করার প্রচেষ্টা অব্যাহত রাখা হবে। তরুণ তৃণমূল উদ্যোক্তাদের জন্য আমরা যে প্লাটফর্ম তৈরি করেছি তার বিস্তৃতি আরও বাড়ানো হবে। 

বাংলা সংস্কৃতির বিকাশ, উদ্যোক্তা শ্রেণি তৈরি ও তরুণদের সংগঠিত করতে তারা কাজ করছেন জানিয়ে তিনি বলেন, ‘আর্তমানবতার সেবা ও হতদরিদ্র মানুষদের স্বাবলম্বী করার জন্য আমাদের স্বপ্নকুটির শীর্ষক প্রকল্প রয়েছে। বাংলা সংস্কৃতি বহির্বিশ্বে ছড়িয়ে দেওয়ার জন্য ২৭টি দেশে আমাদের শাখা রয়েছে। সাংস্কৃতিক গবেষণার উদ্যোগকে আমি উৎসাহিত করি এবং করবো।’ 

গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের প্রেসিডেন্ট দিবাকর আরিয়াল সভাপতিত্বে অনুষ্ঠানে থাইল্যান্ডের শিক্ষা উপমন্ত্রী ড. কালায়া সফনপানিচ, ইউনাইটেড পিস কিপার্স ফেডারেল কাউন্সিলের প্রেসিডেন্ট ড. আফিনিতা চাইচানা ও ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশনের সভাপতি মুনা চৌধুরীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

/এসএনএস/ইউএস/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
হোয়াইটওয়াশ এড়াতে পারবে বাংলাদেশ?
হোয়াইটওয়াশ এড়াতে পারবে বাংলাদেশ?
দ্রুতযান এক্সপ্রেস থেকে নামার সময় কাটা পড়ে মৃত্যু
দ্রুতযান এক্সপ্রেস থেকে নামার সময় কাটা পড়ে মৃত্যু
এস এম সুলতানের জীবনবোধ
এস এম সুলতানের জীবনবোধ
সম্রাটের জামিন বাতিলের আদেশ আপিলে বহাল
সম্রাটের জামিন বাতিলের আদেশ আপিলে বহাল
এ বিভাগের সর্বশেষ