X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে নিহত ২, আহত ১০

বরিশাল প্রতিনিধি
১১ এপ্রিল ২০২১, ১৪:২৪আপডেট : ১১ এপ্রিল ২০২১, ১৪:২৪

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার দক্ষিণ উলানিয়া ইউনিয়নের সুলতানী গ্রামে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর মধ্যে আধিপত্য বিস্তারের জের ধরে সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ১০ জন। রবিবার (১১ এপ্রিল) ভোররাত ৪টায় এ সংঘর্ষে ১০-১২টি ঘর ও দোকানপাট ক্ষতিগ্রস্ত হয়। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সম্প্রতি স্থগিত হওয়া উলানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে এই হামলার ঘটনা ঘটেছে।

নিহতরা হলেন– আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রুমা বেগমের সমর্থক সাইফুল সরদার (৩০) এবং আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী মিলন চৌধুরীর চাচাতো ভাই সাঈদ চৌধুরী (৩৫)।

সাইফুলের স্ত্রী খাদিজা বেগম জানান, উলানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে তারেক সরদার গংদের সঙ্গে মিলন চৌধুরী, মিজান মোল্লা, নোমান মোল্লা গংদের দীর্ঘদিন যাবৎ বিরোধ চলছে। এই বিরোধকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে একাধিক হামলা-মামলার ঘটনা ঘটেছে। এরই ধারাবাহিকতায় ভোররাতে মিলন চৌধুরী, মিজান মোল্লা, নোমান মোল্লার নেতৃত্বে শতাধিক সন্ত্রাসী ধারালো অস্ত্র নিয়ে কালীগঞ্জ বাজার এবং আশপাশ এলাকার বাড়িঘরে অতর্কিত হামলা চালায়। এ সময় তাদের ধারালো অস্ত্রের কোপে সাইফুল ইসলাম নিহত এবং হাবু সরদার (৩০), জহিরুল ইসলাম (৩২) ও রতন সরদার (৫০) গুরুতর জখম হন। এ সময় সন্ত্রাসীরা কয়েকটি বাড়ি ভাঙচুর করে মালামাল লুট করে নিয়ে যাওয়ার সময় অহিদ হাওলাদার ও হাসান আলী হাওলাদার নামে দুই হামলাকারীকে আটক করেন স্থানীয়রা।

নিহত সাঈদের চাচাতো ভাই ও মিলনের ছোট ভাই মিল্টন চৌধুরী বলেন, ‘গভীর রাতে রুমা বেগমের সন্ত্রাসী বাহিনী অতর্কিতে হামলা চালায়। এ সময় সন্ত্রাসী তারেক সরদার, মোশারেফ, রাকিব ও আলমগীরসহ ১০-১২ জন সাঈদকে কুপিয়ে হত্যা করে। সন্ত্রাসীরা সাঈদের ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাট চালায়।’

দক্ষিণ উলানিয়া ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাবিবুর রহমান লিটন বলেন, ‘রাত ৪টার দিকে কয়েকশ’ লোক একত্র হয়ে দেশীয় অস্ত্র সহকারে ওই গ্রামে হামলা চালায়। এ সময় হামলাকারীরা ওই এলাকার দোকান ও ঘরবাড়ি ভাঙচুর করে। ওই এলাকার বাসিন্দারা প্রতিরোধ করতে গেলে সংঘর্ষ হয়। সংঘর্ষে দুইপক্ষের দুজন নিহত হয়। কমপক্ষে ১০-১২ জন আহত হয়। হামলাকারীরা উলানিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকার বাসিন্দা।’ হামলাকারীরা চেয়ারম্যান প্রার্থী মিলন চৌধুরীর লোক বলে দাবি করেছেন বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

এ ব্যাপারে মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম জানান, দক্ষিণ উলানিয়া ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থী মিলন চৌধুরী এবং স্বতন্ত্র ও বিদ্রোহী প্রার্থী রুমা বেগমের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ হয়। এতে দুজন নিহত এবং বেশকিছু আহত ও ভাঙচুরের ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের কথা জানান তিনি।

পুলিশ সুপার মারুফ হোসেন জানান, পুনরায় সংঘর্ষ রোধে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১০ ডিসেম্বর উত্তর ও দক্ষিণ উলানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের নির্ধারিত তারিখ ছিল। এ লক্ষ্যে চেয়ারম্যান এবং মেম্বর প্রার্থীরাও সেভাবে তাদের প্রচার-প্রচারণা চালিয়ে আসছিলেন। নির্বাচনের চার দিন আগে ৬ ডিসেম্বর দুটি পৃথক ইউনিয়ন গঠন করা নিয়ে উচ্চ আদালতে রিট চলমান থাকায় নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। নির্বাচন স্থগিত করার পরও নির্বাচনকে কেন্দ্র করে ওই এলাকায় একাধিক সংঘর্ষের ঘটনা ঘটেছে।

 

/এমএএ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
টি-টোয়েন্টি বিশ্বকাপের অ্যাম্বাসেডর যুবরাজ
টি-টোয়েন্টি বিশ্বকাপের অ্যাম্বাসেডর যুবরাজ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
এমপিপুত্র প্রার্থী হওয়ায় ‘আগুন জ্বলছে’ সেলিম প্রধানের গায়ে
এমপিপুত্র প্রার্থী হওয়ায় ‘আগুন জ্বলছে’ সেলিম প্রধানের গায়ে
ব্রাজিলিয়ানের গোলে আবাহনীতে স্বস্তি
ব্রাজিলিয়ানের গোলে আবাহনীতে স্বস্তি
সর্বাধিক পঠিত
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন