X
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮

সেকশনস

নিষিদ্ধ অর্ষার ‘সাহস’

আপডেট : ১৬ জুন ২০২১, ১৭:৩৭

তরুণ নির্মাতা সাজ্জাদ খানের চলচ্চিত্র ‘সাহস’ সাধারণ দর্শকের সামনে ‌‘প্রদর্শনযোগ্য নয়’ বলে এটি বাতিল করেছে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড।

গত সপ্তাহে বোর্ডে সিনেমাটির প্রদর্শন হয়েছে। এরপরই সব সদস্য এই সিদ্ধান্ত নেন। জানা যায়, দুয়েক দিনের মধ্যে ছবির প্রযোজক বরাবর চিঠি দিয়ে আনুষ্ঠানিকভাবে বিষয়টি জানানো হবে।

এতে অভিনয় করেছেন ছোট পর্দার জনপ্রিয় মুখ অর্ষা, ইমরানসহ অনেকে।

আজ (১৬ জুন) দুপুরে সেন্সর বোর্ডের সচিব মমিনুল হক বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন। বলেন, ‘সেন্সর বোর্ডের সভায় সর্বসম্মতিক্রমে ছবিটি অপ্রদর্শনযোগ্য বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে অশ্লীল সংলাপ, গালাগালি ও ভায়োলেন্স রয়েছে। এর পরিমাণ এত বেশি যে এটি সেন্সর করতে গেলে ছবিতে আর কিছু থাকবে না। আর কাহিনির ধারাবাহিকতাও নেই। তাই এটি প্রদর্শনযোগ্য নয়।’

তিনি জানান, কেন ছবিটি সেন্সর সার্টিফিকেট পেলো না, তা চিঠি আকারে পাঠানো হবে এর প্রযোজক শাপলা মিডিয়া বরাবর। চিঠিটা তৈরি আছে। আজ-কালের মধ্যেই এটি পেয়ে যাবেন তারা।

‘সাহস’ পরিচালক সাজ্জাদ খানের প্রথম চলচ্চিত্র। ছবিটির কাজ চলতি বছর বেশ গোপনে শুরু করেছিলেন। পরে তা চমক আকারে জানান এই নির্মাতা।

/এম/এমএম/এমওএফ/

‘ঘটনা সত্য’ কাণ্ড 

বিশেষ শিশুদের কল্যাণে কাজ করবেন নিশো-মেহজাবীন

আপডেট : ২৯ জুলাই ২০২১, ১৭:০০

বিশেষ শিশুদের হেয় করে তৈরি নাটক ‘ঘটনা সত্য’ সংশ্লিষ্টদের নিয়ে পুনরায় জরুরি বৈঠক করেছে টেলিভিশনের মোর্চা সংগঠন এফটিপিও। এতে সংশ্লিষ্টদের শর্তযুক্ত ক্ষমা করা হয়েছে।

২৮ জুলাই এই বৈঠক শেষে আজ (২৯ জুলাই) যৌথ স্বাক্ষরিত বিবৃতি প্রকাশ করে এফটিপিও।
 
যাতে উল্লেখ করা হয় ৬টি কর্ম নির্দেশনা। এতে নিজ উদ্যোগেই নাটকটির প্রধান শিল্পীদ্বয় আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী বিশেষ শিশুদের কল্যাণে কাজ করবেন বলে জানানো হয়।

ছয়টি নির্দেশনা হলো-

১। ‘ঘটনা সত্য’ নাটকটি কোনোভাবেই আর পরিবর্তন, পরিবর্ধন করে ইউটিউবসহ অন্য কোনও মাধ্যমে প্রচার করা যাবে না।

২। বিশেষ শিশুদের সামাজিক বিকাশ ও প্রচারণার জন্য প্রযোজনা প্রতিষ্ঠান (সিএমভি) আরও নাটক নির্মাণ করে তা প্রচার করবে। যাতে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের বিকাশে এই নাটক/ তথ্যচিত্র সমাজে ইতিবাচক ভূমিকা রাখতে পারে।

৩। শিল্পীদ্বয় (আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী) স্বতঃস্ফূর্তভাবে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের কল্যাণে ভূমিকা রাখতে আগ্রহী। সেই জন্য এই বিষয়ে তাদেরকে সহায়তা করা হবে। যাতে করে তারা বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের বিকাশে প্রচার, প্রচারণার কাজে নিজেদের সম্পৃক্ত করতে পারেন।

৪। এখন থেকে প্রযোজনা প্রতিষ্ঠান, নির্মাণসংশ্লিষ্ট পনেরটি সংগঠনের সদস্য নন এমন কাউকে দিয়ে নাটক নির্মাণ করা থেকে বিরত থাকবেন।

৫। নাটক নির্মাণের আগে অবশ্যই পাণ্ডুলিপি নিজ উদ্যোগে রিভিউ করবেন। এবং নির্মাণের পর দক্ষ প্রিভিউ কমিটি তা অনুমোদন দেবেন।

৬। দেশে বিদ্যমান সম্প্রচার আইন ও নীতিমালা মেনে ভবিষ্যতে নাটক নির্মাণ এবং তা প্রচার করবেন।

এর আগে আরেক বিবৃতিতে এফটিপিও জানায়, ‘সম্প্রতি ঈদের এ নাটকটির শেষ দৃশ্যের ধারাবর্ণনা নিয়ে যে তীব্র সমালোচনা হচ্ছে তা আমরাও সমর্থন করি। বিশেষ শিশুর জন্মের জন্য পিতা-মাতার অনৈতিক কর্মকাণ্ড দায়ী- এটা অযৌক্তিক, অবৈজ্ঞানিক ও সামাজিক রীতিবিরুদ্ধ। বিষয়টি নিয়ে আমরা অভিনয়শিল্পীদের সঙ্গে যোগাযোগ করেছিলাম। তারা জানিয়েছেন, এ ধরনের সংলাপ নিজেরা উচ্চারণ করেননি। ভয়েস ওভারের মাধ্যমে এটি ব্যবহার করা হয়েছে, যা পাণ্ডুলিপিতে ছিল না।’

নতুন বিজ্ঞপ্তিতেও তারা এই বিষয়টি উল্লেখ্য করেন। পাশাপাশি নাটকের শিল্পীদের অনাকাঙ্ক্ষিত এ ভুলের জন্য ক্ষমা করার কথাও উল্লেখ করেন।

নগদ নিবেদিত ‘ঘটনা সত্য’ নাটকটি নির্মাণ করেছেন রুবেল হাসান। মঈনুল সানুর চিত্রনাট্যে তৈরি এই নাটকটি ইউটিউবে প্রকাশের পর বিতর্কের সৃষ্টি হয়। নামানো হয়  ২৪ ঘণ্টার মধ্যে। অবশ্য তারও আগে নাটকটি প্রচার হয়েছে একটি বেসরকারি টিভি চ্যানেলেও।

/এম/এমএম/

সম্পর্কিত

‘ঘটনা সত্য’র পাণ্ডুলিপিতে আপত্তিকর কিছু ছিল না: দাবি শিল্পী সংঘের

‘ঘটনা সত্য’র পাণ্ডুলিপিতে আপত্তিকর কিছু ছিল না: দাবি শিল্পী সংঘের

নিশো-মেহজাবীনের ‘ঘটনা সত্য’ প্রত্যাহার, ক্ষমা প্রার্থনা

নিশো-মেহজাবীনের ‘ঘটনা সত্য’ প্রত্যাহার, ক্ষমা প্রার্থনা

বলিউড তারকাদের বিলাসবহুল ভ্যানিটি ভ্যান

আপডেট : ২৯ জুলাই ২০২১, ১৬:২৩

ভ্যানিটি ভ্যান মানেই চলন্ত বাড়ি! ভেতরে যার পাতা যায় আস্ত সংসার। বিছানা, বাথরুম থেকে খাবার টেবিলসহ সবই সেট করা থাকে এ গাড়িতে। শুটিং চলার সময় তারকাদের পছন্দের বাহন এটি। কারণ যেখানেই যান না কেন, একান্ত নিজের মতো খানিকটা আয়েশি সময় কাটাতে জুড়ি নেই ভ্যানিটি ভ্যানের। আর চোখজুড়ানো সব ভ্যানিটি ভ্যান আছে বলিউডের নামজাদা অনেক শিল্পীর-

শাহরুখ খান

কিং খানের চলন্ত বাড়িটিই বলিউড তারকাদের মধ্যে সবচেয়ে বিলাসবহুল। শাহরুখ প্রযুক্তি ভালোবাসেন। ভ্যানটিও প্রযুক্তিতে ঠাসা। ভ্যানের মেঝেও ফাইবার গ্লাস দিয়ে মোড়ানো। ওয়ারড্রব, বিছানা ও ড্রয়িংরুম ছাড়াও রয়েছে মেকআপের জন্য বিশেষ প্রযুক্তিতে বানানো একটি বৈদ্যুতিক চেয়ার।

কারিনা কাপুর

কারিনার ভ্যানিটি ভ্যান কিছুটা ফাংকি নকশায় করা। স্বচ্ছ রঙিন পর্দা দিয়ে সাজানো ভেতরে আছে সোফা, কুশন ও ম্যাচিং করা বালিশ। লাইটিংয়ের সঙ্গে ড্রেসিং টেবিলের আয়নাটিতেও আছে রুচির ছোঁয়া। চারদিকের দেওয়ালে নিজের পছন্দের ছবি টানানো রয়েছে তার ভ্যানিটি ভ্যানে।

সঞ্জয় দত্ত

এভারগ্রিন সুপারস্টার সঞ্জয় দত্ত ভলভো বাসকে বানিয়েছেন তার ভ্যানিটি ভ্যান। আধুনিক সব সুবিধা নিয়ে এ ভ্যানে রয়েছে ছোট পানশালাও।

আলিয়া ভাট

আলিয়ার ভ্যানিটি ভ্যানটি তার পছন্দমতো সাজানো। গোলাপি রঙের অন্দরমহলে আছে পছন্দের সব চিত্রকর্ম। এলইডি লাইটে সাজানো গাড়ির ভেতরটাকে বাসা বলেই মনে হবে। বিছানার পাশে রয়েছে বইয়ের তাক। কারণ শুটিংয়ের অবসরে বই পড়েন আলিয়া। তার ভ্যানিটি ভ্যানটি ডিজাইন করেছেন শাহরুখ খানের স্ত্রী গৌরি খান।

সালমান খান

সালমান খানের ডিসি ডিজাইনের ভ্যানটি বিলাসবহুল গাড়ির মধ্যে অন্যতম। ভিতরটা সাজিয়েছেন নিজের পছন্দমত। বিশাল সাইজের থাকার কেবিনে রয়েছে বিশাল এলইডি স্ক্রিন। রুমের দেওয়াল সালমানের নিজের পোস্টারেই ভরা। মেকআপ রুম ও বাথরুমবিশিষ্ট এ ভ্যানটিতেও ইলেকট্রিক রিক্লাইনার রয়েছে।

আনুশকা শর্মা

আনুশকার চার চাকার বাড়িটি বেশ পরিপাটি। মেকআপ রুমের সঙ্গে ড্রয়িংরুমের মতো ফার্নিচারও রয়েছে। কাঠের নকশায় আলো ঝলমল করে ভেতরটা। সামনের দিকটা পুরোটা আয়না লাগানো।

ক্যাটরিনা কাইফ

ক্যাটরিনার ভ্যানিটি ভ্যানটি ছোটখাট একটি বাড়ি। বেডরুম, ড্রয়িং রুম, কফি টেবিল কী নেই এ চলন্ত বাড়িতে! ভারতের নামকরা ইন্টেরিয়র ডিজাইনার অন্যতা শুভ্র ও দর্শিনি শাহ নকশা করেছেন ভ্যানটির অন্দরমহল। পুরোটাই কাঠের তৈরি। মেকআপ টেবিল ও অন্যান্য আসবাবপত্র সাজানো হয়েছে দামি প্রলেপ দিয়ে।

রণবীর কাপুর

রণবীর কাপুর এনারজেটিকম্যান হিসাবে পরিচিত বলিউডে। তার ভ্যানিটি ভ্যানটিও তাই। এলইডি টিভি, বসার ঘর, শোবার ঘর ও বাথরুম রয়েছে। আধুনিক মিউজিক সিস্টেমের সঙ্গে রয়েছে ব্যাটম্যানের পোস্টার।

সোনম কাপুর

সোনম কাপুরের ভ্যানটিতে মেকআপ রুম ও শোবার ঘরের সঙ্গে রয়েছে বড়সড় ড্রয়িং রুম। এলইডি স্ক্রিনসহ ছোট রান্নাঘরও রয়েছে তার চলন্ত বাড়িতে।

অক্ষয় কুমার

বলিউড জগতে অক্ষয় কুমার সফল একজন অভিনেতা। লম্বা সময়ের শুটিংয়ে তিনিও তার ভ্যানিটি ভ্যানটিই নিয়ে যান। অন্যান্য তাকাদের মতো তার ভ্যানিটি জাঁকজমকপূর্ণ হলেও শোবার জন্যই বেশি জায়গা রাখা হয়েছে ভেতরে। ভ্যানটির ভেতরের চেয়ার বৈদ্যুতিকভাবে ঘোরানো যায়। অক্ষয়ের মেকআপ রুমটা শোবার ঘরের চেয়ে একটু ছোট।

অজয় দেবগণ

অজয় তার ভ্যানিটি ভ্যানটিকে সাজিয়েছেন স্টার ওয়ারসের আদলে। বিলাসবহুল এ গাড়িতে রয়েছে সব ধরণের সুবিধা। রান্নাঘর থেকে বাথরুম সবই সুপারম্যান আদলের।

হৃতিক রোশন

বলিউডের এ তারকার বিলাসবহুল মার্সিডিজ বেঞ্জ ভ্যানিটি ভ্যানটিতে রয়েছে ৪টি ইলেকট্রিক রিক্লাইনার। এলইডি স্ক্রিনসহ শোবার ঘর ও মেকআপ রুম।

বরুণ ধাওয়ান

তরুণ অভিনেতা বরুণ ধাওয়ান তার গাড়িটিকে নিজের বাড়ি হিসাবেই তৈরি করেছেন। তিনি ড্রয়িং ও বেডরুমসহ ভ্যানটির ভেতরটা আধুনিকসব প্রযুক্তি দিয়ে সাজিয়েছেন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া ও কারটক 

/এফএ/এমএম/

সম্পর্কিত

বিশেষ শিশুদের কল্যাণে কাজ করবেন নিশো-মেহজাবীন

বিশেষ শিশুদের কল্যাণে কাজ করবেন নিশো-মেহজাবীন

প্রতিদিন দুই ঘণ্টা করে টানা ১০ বছর সম্প্রচার!

প্রতিদিন দুই ঘণ্টা করে টানা ১০ বছর সম্প্রচার!

গায়ে হলুদের মঞ্চে ঘুমোচ্ছেন প্রসূন, আটকে আছে বিয়ে!

গায়ে হলুদের মঞ্চে ঘুমোচ্ছেন প্রসূন, আটকে আছে বিয়ে!

রাজের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ শার্লিনের

রাজের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ শার্লিনের

প্রতিদিন দুই ঘণ্টা করে টানা ১০ বছর সম্প্রচার!

আপডেট : ২৯ জুলাই ২০২১, ১৫:০০

প্রতিদিন সকালে দুই ঘণ্টা করে টানা ১০ বছর একই অনুষ্ঠান প্রচারের মাইলফলক ছুঁতে যাচ্ছে মাছরাঙা টিভির ‘রাঙা সকাল’। 

দেশের অন্যতম জনপ্রিয় এই বেসরকারি চ্যানেলটি সম্প্রচারের ১০ বছর পূর্ণ করে ১১ বছরে পা রাখতে যাচ্ছে ৩০ জুলাই। সম্প্রচারের প্রথমদিন থেকেই প্রচার হয়ে আসছিলো ‘রাঙা সকাল’ নামের বিশেষ অনুষ্ঠান। সে হিসেবে, প্রতিষ্ঠানের জন্মদিনের সঙ্গে অনুষ্ঠানটিরও সম্প্রচারদিন।

এ নিয়ে চ্যানেলটির পর্দায় দিনব্যাপী নানা আয়োজন তো থাকছেই, সঙ্গে বাড়তি মাত্রা টেনে দেবে বিশেষ ‘রাঙা সকাল’ অনুষ্ঠানটি।

৩০ জুলাই সকাল ৭টা থেকে ৯টায় প্রচার হবে বিশেষ পর্বটি। আর এই পর্বে অতিথি হিসেবে দেখা যাবে অনুষ্ঠানের দুই নিয়মিত উপস্থাপিকা নন্দিতা ও লাবণ্যকে! দুই উপস্থাপিকা টানা দুই ঘণ্টা প্রথমবার পাশাপাশি বসে গান শোনাবেন এই পর্বে। আর এই পর্বটি সঞ্চালনা করবেন অনুষ্ঠানের অন্য দুই নিয়মিত উপস্থাপক কিবরিয়া ও রুম্মান। 

সংগীত পরিবেশনের ফাঁকে এই পর্বে চারজন উপস্থাপক ‘রাঙা সকাল’ অনুষ্ঠানের নেপথ্যের গল্প ও সফলতার নেপথ্যে যেসব নিবেদিতপ্রাণ কর্মীরা রয়েছেন, তাদের নিয়ে কথা বলবেন। 

‘রাঙা সকাল’র অন্যতম উপস্থাপক রুম্মান রশীদ খান বলেন, ‘‘শুরু থেকে এ অনুষ্ঠানের মূল ভাবনা, অতিথি নির্বাচন এবং সার্বিক তত্ত্বাবধান করছেন আমাদের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী। মাছরাঙা টেলিভিশনের উদ্বোধনী দিনে তিনি বলেছিলেন, ‘সবক্ষেত্রেই আমরা ইতিবাচক বাংলাদেশকে তুলে ধরতে চাই’। সেই আলোকে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবার জন্য যারা নিজেদের অবস্থান থেকে ইতিবাচক ভূমিকা রাখছে, সেসব আলোকিত ব্যক্তিত্বরাই অলংকৃত করেন ‘রাঙা সকাল’ অনুষ্ঠানের অতিথির আসন। আমরা এই ধারাবাহিকতা রক্ষা করবো আগামীতেও।’’

শুধু মাছরাঙা টেলিভিশনের ঢাকা স্টুডিও-ই নয়, ‘রাঙা সকাল’ প্রচার হয়েছে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যান, পাবনা, ময়মনসিংহ, চট্টগ্রাম এবং খুলনা থেকেও। অনুষ্ঠানটি প্রযোজনা করছেন জোবায়ের ইকবাল।

/এমএম/

সম্পর্কিত

বিশেষ শিশুদের কল্যাণে কাজ করবেন নিশো-মেহজাবীন

বিশেষ শিশুদের কল্যাণে কাজ করবেন নিশো-মেহজাবীন

বলিউড তারকাদের বিলাসবহুল ভ্যানিটি ভ্যান

বলিউড তারকাদের বিলাসবহুল ভ্যানিটি ভ্যান

গায়ে হলুদের মঞ্চে ঘুমোচ্ছেন প্রসূন, আটকে আছে বিয়ে!

গায়ে হলুদের মঞ্চে ঘুমোচ্ছেন প্রসূন, আটকে আছে বিয়ে!

রাজের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ শার্লিনের

রাজের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ শার্লিনের

গায়ে হলুদের মঞ্চে ঘুমোচ্ছেন প্রসূন, আটকে আছে বিয়ে!

আপডেট : ২৯ জুলাই ২০২১, ১৮:২৩

পুরনো ছবিতে প্রসূন আজাদ কোরবানির ঈদ ছিল ২১ জুলাই, তার একদিন পরই বিয়ের পিঁড়িতে বসার কথা ছিল মডেল অভিনেত্রী প্রসূন আজাদের। এ কারণে ঈদের আগে থেকেই নিজ বাসায় তৈরি করা হলো গায়ে হলুদ-মেহেদি মঞ্চ। 

প্রায় প্রতিটা দিনই মঞ্চটা একটু একটু করে সাজানো হয়; কিন্তু শুভক্ষণ আর আসে না। কারণ, বিয়ের জন্য নির্ধারিত দিন (২৩ জুলাই) থেকে দেশজুড়ে শুরু হলো কঠোর লকডাউন, যা চলছে এখনও। 

বলা যায়, গত সাত দিন ধরে মঞ্চ সাজিয়েই বসে আছেন কনে, শুধু আসছে না বর, বাজছে না সানাই কিংবা ‘হলুদ বাটো-মেন্দি বাটো’ গান! বরং মাঝে মাঝে হলুদের মঞ্চে হাই তুলে ঘুমিয়ে পড়ার ঘটনাও ঘটছে, জানান প্রসূন নিজেই।  

প্রসূন বাংলা ট্রিবিউনকে বলেন, ‌‘বাবা-মা দুজনই আইনশৃঙ্খলা বাহিনীতে কর্মরত। সরকারি আদেশের কারণে লকডাউনে নিয়ম ভেঙে তারা বিয়ের আয়োজন করতে চান না। ঊর্ধ্বতনদের সঙ্গে কথা বলছেন। যদি অনুমতি পান তাহলে দ্রুতই বিয়ে হবে।’

গত ১২ জুন প্রসূনের বাগদান হয়। পাত্র দীর্ঘদিনের বন্ধু ও প্রেমিক ফারহান। পেশায় তিনি ব্যবসায়ী ও ফার্ম হাউজের মালিক।

অপেক্ষায় থেকে থেকে হলুদ-বিয়ের মঞ্চতেই ক্লান্ত হয়ে ঘুমিয়ে পড়েছেন প্রসূন এরপর থেকেই তারা বিয়ের কেনাকাটা ও প্রস্তুতি নেওয়া শুরু করেন। ঠিক করা হয়, কোরবানি ঈদের পরদিন বিয়ে হবে। তবে সেদিন থেকেই সরকার কঠোর লকডাউনের ঘোষণা দেয়। অন্যদিকে, প্রসূনের বাবা-মা দু’জনেই পুলিশ অফিসার। যার ফলে সরকার বিব্রত হয়, এমন কাজে যেতে চান না তারা।

প্রসূন বললেন, ‘ডিএমপি থেকে অনুমতি পেলে হয়তো বিয়ে হবে। আর আমরা চাইছি মসজিদে গিয়ে বিয়েটা করতে। এক সপ্তাহ ধরে প্রতিদিন টেনশন আর প্রস্তুতি নিয়ে আছি। আর কুলাচ্ছে না। দেখি কালকে (৩০ জুলাই) দুপুরের মধ্যে যদি অনুমতি পাই, তাহলে ভালো। নইলে বাবাকে নিয়ে রিকশায় উঠবো। টিকাটুলি মসজিদে গিয়ে ফারহানকে ডেকে নেবো। দুজনে নামাজ পড়ে আত্মীয়-স্বজন ছাড়াই বিয়ে করে ফেলতে পারি।’

প্রসূন জানান, সম্ভাবনা আছে আগামীকাল (৩০ জুলাই) বিয়ে হওয়ার। কারণ, এদিন শুক্রবার। এছাড়াও ডিএমপির সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে। বিশেষ ব্যবস্থায় অনুমতি পেলে বিয়ে হতে আর বাধা থাকছে না।

সাম্প্রতিক সময়ে প্রসূন ও ফারহান ২০১২ সালের লাক্স চ্যানেল আই প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়ে মিডিয়ায় যাত্রা শুরু করেন প্রসূন। এরপর টানা কাজ করলেও ২০১৬ সাল থেকে নিজেকে গুটিয়ে নেন। নাটকে হয়ে পড়েন অনিয়মিত। এরমধ্যে সাম্প্রতিক বেশ কিছু চলচ্চিত্রে অভিনয় করেছেন।

ছবিগুলো হলো, নুরুল আলম আতিকের ‘মানুষের বাগান’, রাশিদ পলাশের ‘পদ্মপুরাণ’, জায়েদ রেজওয়ানের ‘মৃত্যুপুরী’ এবং নিশীথ সূর্যের ‘পায়রার চিঠি’।

/এমএম/এমওএফ/

সম্পর্কিত

বাগদান হলো প্রসূনের

বাগদান হলো প্রসূনের

রাজের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ শার্লিনের

আপডেট : ২৯ জুলাই ২০২১, ১৪:২৪

এবার নতুন খড়গের মুখে পড়তে চলেছেন বলিউডপাড়ায় হালের আলোচিত ব্যক্তি রাজ কুন্দ্র। 

নিজে অভিনয়শিল্পী না হলেও বলিউডের সঙ্গে তার সম্পর্ক ছিল বেশ ঘনিষ্ট। বিভিন্ন ইভেন্ট ও শো-এর আয়োজনের পাশাপাশি রাজ সরাসরি তারকাদের প্রচারণার কাজও করতেন। আর সেই তালিকায় ছিলেন অক্ষয় কুমার ও সঞ্জয় দত্তের মতো হাই প্রোফাইল তারকারাও। সঙ্গে স্ত্রী শিল্পা শেঠির সমর্থন তো ছিলোই। 

২০১৯ সালে একটি ব্যবসায়িক কাজে রাজের সঙ্গে কথা হয় বলিউড অভিনেত্রী শার্লিন চোপড়ার। আর ওই সময় রাজ কুন্দ্রর হাতে যৌন হয়রানির শিকার হন, এমন অভিযোগ শার্লিনের। কুন্দ্রর গ্রেফতার হওয়ার জের ধরেই এবার মুম্বাই পুলিশের কাছে গিয়ে সশরীরে বিবৃতি দিয়ে এলেন শার্লিন।

মুম্বাই ক্রাইম ব্রাঞ্চের কাছে দেওয়া বিবৃতিতে শার্লিন বললেন, কুন্দ্র তার ম্যানেজারের সঙ্গে দেখা করতে এসেছিলেন ব্যবসায়িক একটি প্রস্তাব নিয়ে আলোচনা করতে। শার্লিনের মতে, কুন্দ্র তার বাসায় না জানিয়েই হুট করে ঢুকে পড়েন এবং এর আগে তাদের মধ্যে উত্তপ্ত কিছু এসএমএস বিনিময় হয়েছিল। সেটার জের ধরেই কুন্দ্র আচমকা শার্লিনকে চুমু খেতে শুরু করেন। শার্লিন বাধা দিলেও কুন্দ্র তাতে পাত্তা দেননি।

শার্লিন বলেন, রাজকে তিনি এও বলেছিলেন যে তার মতো একজন বিবাহিত পুরুষের সঙ্গে কোনও সম্পর্কে জড়ানোর ইচ্ছে নেই তার। উত্তরে রাজ কুন্দ্র বলেন, শিল্পার সঙ্গে তার সম্পর্কটা জটিলতার মধ্যে দিয়ে যাচ্ছে। এ নিয়ে তিনি বেশ মানসিক চাপে আছেন।

ওই ঘটনার সূত্র ধরে এ বছরের এপ্রিলে রাজ কুন্দ্রর বিরুদ্ধে একটি এফআইআর করেছিলেন শার্লিন চোপড়া।

এদিকে স্বামীর কাজকর্মের পক্ষে সাফাই গেয়ে নেটিজেনদের দরবারে শিল্পাও এখন খানিকটা বেকায়দায় আছেন। অন্যদিকে পর্নোগ্রাফিক ভিডিও বানিয়ে গ্রেফতার হওয়ার পর জাল থেকে নিজেকে ছাড়িয়ে আনার বন্দোবস্ত অনেকটাই এগিয়ে এনেছিলেন রাজ কুন্দ্র। এর মধ্যে শার্লিনের অভিযোগটা বলা যায় ওই জালে আরেকটা গিট্টু লাগিয়ে দিল।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া ও উইকিপিডিয়া

/এফএ/এমএম/

সম্পর্কিত

বিশেষ শিশুদের কল্যাণে কাজ করবেন নিশো-মেহজাবীন

বিশেষ শিশুদের কল্যাণে কাজ করবেন নিশো-মেহজাবীন

বলিউড তারকাদের বিলাসবহুল ভ্যানিটি ভ্যান

বলিউড তারকাদের বিলাসবহুল ভ্যানিটি ভ্যান

প্রতিদিন দুই ঘণ্টা করে টানা ১০ বছর সম্প্রচার!

প্রতিদিন দুই ঘণ্টা করে টানা ১০ বছর সম্প্রচার!

গায়ে হলুদের মঞ্চে ঘুমোচ্ছেন প্রসূন, আটকে আছে বিয়ে!

গায়ে হলুদের মঞ্চে ঘুমোচ্ছেন প্রসূন, আটকে আছে বিয়ে!

সর্বশেষ

সুন্দরবন যেমন আছে তেমনই থাকতে দিন: সুলতানা কামাল

সুন্দরবন যেমন আছে তেমনই থাকতে দিন: সুলতানা কামাল

কুমিল্লায় লকডাউনের ছয় দিনে ১২ লাখ টাকা জরিমানা আদায় 

কুমিল্লায় লকডাউনের ছয় দিনে ১২ লাখ টাকা জরিমানা আদায় 

স্বাগতিকদের কাঁদিয়ে সেমিতে জোকোভিচ 

স্বাগতিকদের কাঁদিয়ে সেমিতে জোকোভিচ 

বিমানবন্দরেই করোনার বিশাল হাসপাতাল

বিমানবন্দরেই করোনার বিশাল হাসপাতাল

মোটরসাইকেল চালককে টেনে-হিঁচড়ে ৫ কিলোমিটার নিয়ে গেলো ট্রাকটি

মোটরসাইকেল চালককে টেনে-হিঁচড়ে ৫ কিলোমিটার নিয়ে গেলো ট্রাকটি

সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে: খেলাফত মজলিস

সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে: খেলাফত মজলিস

২৪ ঘণ্টায় আরও ২৩৯ মৃত্যু

২৪ ঘণ্টায় আরও ২৩৯ মৃত্যু

চিলাহাটি-হলদিবাড়ি রেলপথে পণ্যবাহী ট্রেন চলাচল শুরু ১ আগস্ট

চিলাহাটি-হলদিবাড়ি রেলপথে পণ্যবাহী ট্রেন চলাচল শুরু ১ আগস্ট

এসএসসি-এইচএসসির অ্যাসাইনমেন্ট জমা দিতে জরুরি নির্দেশ

এসএসসি-এইচএসসির অ্যাসাইনমেন্ট জমা দিতে জরুরি নির্দেশ

৯৯ জনকে জরিমানা র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের

৯৯ জনকে জরিমানা র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের

যার সাজা খেটেছিলেন মিনু, সেই কুলসুম গ্রেফতার

যার সাজা খেটেছিলেন মিনু, সেই কুলসুম গ্রেফতার

‘করোনাকালে মানুষের উপদ্রব কমায় সুন্দরবনে বাঘের সংখ্যা বেড়েছে’

‘করোনাকালে মানুষের উপদ্রব কমায় সুন্দরবনে বাঘের সংখ্যা বেড়েছে’

সর্বশেষসর্বাধিক

লাইভ

© 2021 Bangla Tribune