X
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮

সেকশনস

পুলিশ সদস্যদের নিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র

আপডেট : ৩১ জুলাই ২০২১, ১৭:২৬

চলমান মহামারিতে অন্যতম ফ্রন্টলাইনার হিসেবে দিন-রাত কাজ করছে পুলিশ সদস্যরা। তারা যেমন অতন্দ্র প্রহরী হয়ে মানুষকে জীবনের নিরাপত্তা দিচ্ছেন, তেমনি সচেতন করছেন করোনাভাইরাস থেকে রক্ষার বিষয়ে।

মূলত এমন বিষয়কে উপজীব্য করে সম্প্রতি নির্মিত হলো স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পাশে আছি’। অপূর্ণ রুবেলের চিত্রনাট্যে এটি নির্মাণ করেছেন বোরহান খান। এতে মূল চরিত্রে অভিনয় করেছেন এলিনা শাম্মী। তারসঙ্গে আরও আছেন বেশ ক’জন পুলিশ সদস্য। 

নাট্যকার অপূর্ণ রুবেল জানান, বাংলাদেশ পুলিশের প্রচেষ্টা ও কিছু জনগণের অসচেতনতার চিত্র ফুটে উঠবে এতে। এটি নির্মাণে সার্বিক সহযোগিতা করেছেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান। 

নির্মাতা বোরহান বলেন, ‘সম্প্রতি আগার গাঁওয়ের বিভিন্ন লোকেশনে শুটিং হয়েছে চলচ্চিত্রটির। সম্পাদনাও শেষের দিকে। বাংলাদেশ পুলিশের এ কাজটি আশা করি জনগণকে সচেতন হতে ও আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে উৎসাহিত করবে। পুলিশ যে জনগণের প্রকৃত বন্ধু সেটা আবারও মানুষ উপলব্ধি করবে।’

‘জানোয়ার’-খ্যাত ওয়েব ফিল্মের অভিনেত্রী এলিনা শাম্মী বলেন, ‘স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে সমাজ সচেতনতার জন্য একটা বার্তা আছে। তাই কাজটি খুব আগ্রহের সাথে করেছি। আর এ কাজটি করতে গিয়ে আমি প্রথমবারের মতো গাড়ি চালানো শিখেছি!’

শুটিংয়ের ফাঁকে সংশ্লিটদের ফটোশুট চলচ্চিত্রটিতে পুলিশ সদস্যদের সরব উপস্থিতি রয়েছে। দায়িত্বশীল পুলিশ অফিসার চরিত্রে অভিনয় করেছেন রাজধানীর শের-এ বাংলা থানার ইনস্পেক্টর আবুল কালাম আজাদ। তিনি বলেন, ‘জনগণকে সুরক্ষিত রাখতে আমরা পুলিশ বাহিনী সদা তৎপর। কিন্তু একটু এদিক-সেদিক হলে দিন শেষে সমস্ত দায়ভার আমাদেরই নিতে হয়। তবুও চাই দেশের জনগণ সুস্থ থাকুক, নিরাপদ থাকুক, ভাল থাকুক। তাই তাদের জন্যই এ কাজে অংশ নেওয়া।’ 

শিগগিরই পুলিশের উদ্যোগে বিভিন্ন ডিজিটাল মাধ্যমে এটি প্রচার করা হবে বলে জানা যায়।

/এমএম/

সম্পর্কিত

নেটফ্লিক্সে গা ছমছমে চার সিনেমা

নেটফ্লিক্সে গা ছমছমে চার সিনেমা

এটি আমার পঙ্গু হয়ে বিছানায় পড়ে থাকার গান: সুমন

এটি আমার পঙ্গু হয়ে বিছানায় পড়ে থাকার গান: সুমন

নায়ক-নেতার বিরুদ্ধে অশ্লীল কনটেন্ট, ডিবিতে অভিযুক্তদের তলব

নায়ক-নেতার বিরুদ্ধে অশ্লীল কনটেন্ট, ডিবিতে অভিযুক্তদের তলব

লিটল থিংস সিজন ৪: বেজেছে বিদায়ের সানাই

লিটল থিংস সিজন ৪: বেজেছে বিদায়ের সানাই

‘সুলতান সুলেমান’র চেয়েও বেশি সাড়া ‘বাহার’-এ!

আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৮:১৯

২০১৫ সালের নভেম্বরে টার্কিশ জনপ্রিয় মেগা সিরিয়াল ‘সুলতান সুলেমান’ দিয়ে যাত্রা করে দেশের অন্যতম সফল টেলিভিশন চ্যানেল দীপ্ত। এরপর থেকে প্রায় প্রতি বছরই নিত্যনতুন বিদেশি সিরিয়াল এনে চমক দিয়েছে চ্যানেলটি। 

তবে দেশে সর্বাধিক জনপ্রিয়তা পাওয়া ‘সুলতান সুলেমান’র চেয়েও বেশি সাড়া মিলছে আরেক টার্কিশ সিরিজ ‘বাহার’ থেকে; এমনটাই জানালো দীপ্ত টিভি।

তারা জানায়, ‘সুলতান সুলেমান’ দিয়ে দর্শক তৈরি হয়েছিল। এরপর আরও কিছু টার্কিশ সিরিজ প্রচার করি আমরা। সেগুলোও ভালো প্রভাব রাখে। আর বর্তমানে ‘বাহার’ সেটার বেশি সুফল পাচ্ছে। বিশেষ করে সামাজিক যোগাযোগমাধ্যমে এটি নিয়ে আলোচনাটা বেশি।

পাশাপাশি- পালকী, খুঁজে ফিরি তাকে, অপরাজিতা, খেলাঘর, মাশরাফি জুনিয়র-এর মতো দেশীয় ডেইলি সোপও নির্মাণ করছে চ্যানেলটি। পেয়েছে জনপ্রিয়তাও। 

তবে প্রতিষ্ঠার ৬ বছর পরও দীপ্ত কর্তৃপক্ষের কণ্ঠে হতাশার সুর। দেশীয় কনটেন্ট বা ডেইলি সোপগুলো এখনও ধুকছে, মিলছে না অর্থনৈতিক মুক্তি- এমনটাই মন্তব্য করেছেন দীপ্ত টিভির প্রধান গবেষক সুবর্ণা পারভীন।

তিনি জানান, বিদেশের সোপগুলোর বাইরে দেশীয় ডেইলি সোপগুলো প্রতিদিন প্রচার হয়। এগুলোর নির্মাণ ব্যয়ও বেশি। কিন্তু সেই তুলনায় বিজ্ঞাপন (পৃষ্ঠপোষক) পাওয়া যায় না।

বিদেশি সিরিয়াল যেভাবে দেশে আসছে ঠিক একইভাবে ভিনদেশেও দেশীয় সিরিয়াল কবে যাবে- এমন এক প্রশ্নের জবাবে সুর্বণা বলেন, ‌‘আল্টিমেট লক্ষ্য হচ্ছে, আমাদের সিরিয়ালগুলো বিশ্বব্যাপী বিদেশি সিরিজের মতো ছড়িয়ে দেওয়া। আমরা ঐদিকেই হাঁটছি। শিগগিরই সেটা করতে পারব, যদি মার্কেট (বিজ্ঞাপন) থেকে আমরা সে সাপোর্ট পাই। তবে মাথায় রাখতে হবে, বাজেট একটা ইস্যু। আমাদের বলতে দ্বিধা নেই, লোকালি যে সিরিয়ালগুলো বানাই সেগুলো আমাদের ভর্তুকি দিয়েই বানাতে হচ্ছে। মার্কেট থেকে অতটা সাপোর্ট পাচ্ছি না। একটা সময় আসবে তখন ইনশাল্লাহ আমরা পারবো। তখন আমরা দেশীয় কনটেন্টে বেশি বাজেট দিতে পারবো।’

শনিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে চ্যানেলটির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কথাগুলো বলেন এই কর্মকর্তা।

টার্কিশ ধারাবাহিক ‘বাহার’র নতুন সিজন শুরু উপলক্ষে এই আয়োজনটি করা হয়। এতে প্রধান গবেষক সুবর্ণা পারভীন ছাড়াও উপস্থিত ছিলেন দীপ্তর প্রধান নির্বাহী কর্মকর্তা ফুয়াদ চৌধুরী, মার্কেটিং হেড মোজাম্মেল হোসেন ও প্রোগ্রাম ইনচার্জ আবু রেজওয়ান ইউরেকা।

সেখানে জানানো হয়, এই মুহূর্তে দীপ্ত তিনটি দেশীয় মেগা ধারাবাহিক প্রচার করছে। এগুলো হলো- মাশরাফি জুনিয়র, মান-অভিমান ও পালকী (পুনঃপ্রচার)। 

এদিকে আগামী ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে টার্কিশ ‘বাহার’র নতুন সিজন। এবার দ্বিতীয় ও তৃতীয় মৌসুম একসঙ্গে দেখানো হবে।

চ্যানেলটি জানায়, সিরিজটি বহির্বিশ্বে তিনটি মৌসুমে প্রচার হয়। তবে বাকি দুটি সিজন আর আলাদা হবে না। দীপ্ত দুটি মৌসুম একবারে দেখাবে। 

এক নারীর জীবন-সংগ্রামকে উপজীব্য করে, তুরস্কের সামাজিক প্রেক্ষাপটে নির্মিত হয়েছে ‘বাহার’।

বাহার পুরো সিরিজটি বাংলায় ডাবিং করা। এর শিল্পীদের তালিকায় আছেন—বাহার চেশমেলি (মেরিনা মিতু), সার্প চেশমেলি (শফিকুল ইসলাম), নিসান চেশমিল (নাদিয়া ইকবাল ইশরা), দোরুক চেশমিল (আনিরা মিশেল রিভা), আরিফ (আলবিনো জর্জ পাইক), এনভার সারিকাদি (অশোক কুমার বসাক), হাতিজে সারিকাদি (সাকি ফারজানা), শিরিন সারিকাদি (নিগার সুলতানা মিমি), জেইদা (ইন্দ্রাণী ঘটক), জালে দেমির (নাহিদা আখতার ইমু), মুসা দেমির (আশিক কুমার বসাক) ও ইয়েলিয (পর্ণা মিটিল্ডা কস্তা)।

/এম/এমএম/

সম্পর্কিত

ঢালিউডের প্রথম কোনও ছবি একই দিনে তিন মহাদেশে মুক্তি!

ঢালিউডের প্রথম কোনও ছবি একই দিনে তিন মহাদেশে মুক্তি!

নেটফ্লিক্সে গা ছমছমে চার সিনেমা

নেটফ্লিক্সে গা ছমছমে চার সিনেমা

হইচইয়ের পাঁচ: অমিতাভ, আশফাক, শাওকি, শঙ্খ ও তানিম

হইচইয়ের পাঁচ: অমিতাভ, আশফাক, শাওকি, শঙ্খ ও তানিম

সংবাদ সম্মেলনে পরীমণি: এখন নয়, জবাব দেবো পর্দায়

সংবাদ সম্মেলনে পরীমণি: এখন নয়, জবাব দেবো পর্দায়

ঢালিউডের প্রথম কোনও ছবি একই দিনে তিন মহাদেশে মুক্তি!

আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৮:৫২

একটি দৃশ্যে ঐশী ও শুভ বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসে প্রথমবারের মতো বাংলাদেশসহ বিশ্বের তিনটি মহাদেশে একই দিনে (৩ ডিসেম্বর) মুক্তি পেতে যাচ্ছে বহুল আলোচিত পুলিশ অ্যাকশন থ্রিলার ‘মিশন এক্সট্রিম’।  

এতে ঢাকার দর্শকদের সঙ্গে একই সময়ে নিউইয়র্ক, সিডনি ও অকল্যান্ডের দর্শকরাও সিনেমাটি উপভোগ করতে পারবেন। যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড ছাড়া আরও ১১টি দেশে সিনেমাটি মুক্তির বিষয়টি নিশ্চিত করেছে প্রযোজনা সংস্থা কপ ক্রিয়েশন।

যুক্তরাষ্ট্রভিত্তিক ডিস্ট্রিবিউশন কোম্পানি বায়োস্কোপ ফিল্মস-এর কর্ণধার রাজ হামিদ বলেন, ‌‌‘‘হলিউডের বিখ্যাত সব সিনেমাগুলোর মতো নিউইয়র্কে ‘মিশন এক্সট্রিম’-এর প্রিমিয়ার শো হবে ৩ ডিসেম্বর রাত ১২টা ১ মিনিটে। জ্যামাইকা মাল্টিপ্লেক্সে সিনেমা কমপ্লেক্সে ৩ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত মোট ২৭টি শো চূড়ান্ত করা হয়েছে। আমরা এই সিনেমাটি দিয়ে কোভিড পরবর্তী পৃথিবীতে সবাইকে প্রেক্ষাগৃহে স্বাগত জানাতে চাই। ছবিটি মুক্তির খবর শুনে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিরাও খুব আনন্দিত।”

বায়োস্কোপ ফিল্মস-এর আরেক কর্ণধার নউশাবা রশিদ বলেন, ‘৩ ডিসেম্বর  নিউইয়র্ক ছাড়াও লসএঞ্জেলস, সানফ্রানসিসকো, মিয়ামির অদূরে ওয়েস্ট পাম বিচ-এ সিনেমাটি মুক্তি দেওয়া হচ্ছে। পরবর্তী ধাপে মুক্তি পাবে- ডালাস, অস্টিন, হিউস্টন, ভার্জিনিয়ার কয়েকটি সিটি, ডিসি, বোস্টন, নিউজার্সি, আটলান্টা, ফিনিক্স, সিয়াটল, পোর্টল্যান্ড, ডেট্রয়েট, সাক্রোমেন্টো, রিভারসাইড এবং প্রথমবারের মতো নিউইয়র্ক অঙ্গরাজ্যের অ্যালবানি ও অ্যালাবামার হান্টসভিল-এ। আশা করি সিনেমাটি এখানকার দর্শক হৃদয় জয় করে নিতে সামর্থ্য হবে।’

ছবিটির জন্য এভাবেই নিজেকে গড়লেন আরিফিন শুভ এদিকে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড ভিত্তিক ডিস্ট্রিবিউশন কোম্পানি বঙ্গজ ফিল্মস-এর কর্ণধার তানিম মান্নান বলেন, ‘‘প্রবাসে বাংলা সিনেমা নির্বাচনের ক্ষেত্রে আমরা বরাবরই রুচিশীল সিনেমার সাথে থাকার চেষ্টা করি। আমাদের প্রচেষ্টার মূলে থাকে প্রবাসী দর্শকরা যেন তাদের মূল্যবান সময় এবং অর্থের বিনিময়ে কোনোভাবেই সিনেমা হলে এসে হতাশ না হন। ‘ঢাকা অ্যাটাক’ দিয়ে আমরা সেই সফলতা পাই। আমি বিশ্বাস করি ‘মিশন এক্সট্রিম’ আমাদের দর্শকদের তার থেকেও বেশি বিনোদিত করবে।’’

বঙ্গজ ফিল্মের সাফিন আজম জানান, আগামী ১ অক্টোবর থেকে বঙ্গজ ফিল্মস অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অগ্রিম টিকেট বিক্রয় শুরু করতে যাচ্ছে। টিকেট  কেনা যাবে  www.bongozfilms.com ওয়েবসাইট থেকে।

এর আগে ‘মিশন এক্সট্রিম’র অন্যতম পরিচালক, প্রযোজক ও লেখক সানী সানোয়ার আনুষ্ঠানিকভাবে ৩ ডিসেম্বর ২০২১ বিশ্বব্যাপী মুক্তির ঘোষণা দেন। জাতীয় চলচ্চিত্রজয়ী সিনেমা ‘ঢাকা অ্যাটাক’-এর এই প্রযোজক ও লেখক বলেন, ‘‘দেশের আগেই বিদেশে বুকিং শুরু হওয়াতে আমরা বেশ আনন্দিত। তবে, দেশ-বিদেশে ডিস্ট্রিবিউশনের পাশাপাশি আমরা ‘মিশন এক্সট্রিম’র প্রচারণার কাজ ফের ব্যাপক আয়োজনে শুরু করতে যাচ্ছি। খুব শিগগিরই প্রকাশ করবো সিনেমার ট্রেলার এবং চমকপ্রদ সব কনটেন্ট। সর্বোচ্চ এফোর্ট দিয়ে প্রচারণা কার্যক্রম চালানো হবে যাতে সর্বোচ্চ সংখ্যক মানুষের কাছে আমাদের ম্যাসেজ পৌঁছে দিতে পারি।”

অচিরেই সিনেমাটি বিশ্বব্যাপী মুক্তির চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে বলেও জানায় সিনেমাটির অপর পরিচালক ফয়সাল আহমেদ।

‘মিশন এক্সট্রিম’র কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন ‘মাসলম্যান’খ্যাত অভিনেতা আরিফিন শুভ। তিনি বলেন, ‘‘বিশ্ব সিনেমার আধুনিকতার দৌড়ে ‘মিশন এক্সট্রিম’ দেশীয় সিনেমার পক্ষে একটি শক্ত প্রতিনিধি। তাই পৃথিবীর নানা প্রান্তে বসবাসকারী প্রবাসীরা বুকে গর্ব নিয়ে সিনেমাটি দেখার জন্য মুখিয়ে আছে। এটা তাদের দেশপ্রেম। রেসপেক্ট।’’

কপ ক্রিয়েশনের ব্যানারে নির্মিত সিনেমাটি অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন- তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা, সুমীত সেনগুপ্ত, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, মনোজ প্রামাণিক, ইরেশ জাকের, মাজনুন মিজান, সুদীপ বিশ্বাস, সৈয়দ আরেফ, রাশেদ খান অপু, দীপু ইমাম, এহসানুর রহমান, ইমরান শওদাগর প্রমুখ।

আরেকটি দৃশ্যে আরিফিন শুভ কুল নিবেদিত ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট (সিটিটিসি)-এর কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মাণ করা হয়েছে। কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন এন্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার সানী সানোয়ার। সিনেমাটির সহযোগী প্রযোজক হিসেবে রয়েছে মাইম মাল্টিমিডিয়া ও ঢাকা ডিটেকটিভ ক্লাব।

উল্লেখ্য, ‘মিশন এক্সট্রিম’ ও ‘মিশন এক্সট্রিম-২’-এর মধ্যে প্রথম পর্ব মুক্তি পেতে যাচ্ছে ৩ ডিসেম্বর। পরবর্তীতে স্বল্প সময়ের ব্যবধানে দ্বিতীয় খণ্ড মুক্তি দেওয়া হবে বলে জানা যায়।

/এমএম/

সম্পর্কিত

বিশ্বজুড়ে মুক্তি পাচ্ছে শুভর ‘মিশন এক্সট্রিম’

বিশ্বজুড়ে মুক্তি পাচ্ছে শুভর ‘মিশন এক্সট্রিম’

শুভ-ঐশীর হ্যাট্রিক

শুভ-ঐশীর হ্যাট্রিক

এ বছর নয়, ‘বঙ্গবন্ধু’র মুক্তি পেছালো মার্চে

এ বছর নয়, ‘বঙ্গবন্ধু’র মুক্তি পেছালো মার্চে

শুভকে প্রতিমন্ত্রীর স্যালুট

শুভকে প্রতিমন্ত্রীর স্যালুট

নেটফ্লিক্সে গা ছমছমে চার সিনেমা

আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৩:৫৬

রাতে একা সিনেমা দেখার বাতিক যাদের, তাদের জন্যও বিশেষ আয়োজন আছে নেটফ্লিক্সের। চলুন তবে জেনে নেওয়া যাক এ ওটিটি প্ল্যাটফর্মের জনপ্রিয় গা ছমছমে কয়েকটি সিনেমার কথা-

ক্রিপ

অ্যারন একজন ভিডিওগ্রাফার। কোনও এক অনলাইন সাইটে একটা বিজ্ঞাপন দেখতে পায় সে। এক দিনের কাজে হাজার ডলার পাওয়ার প্রস্তাবে রাজি হয়ে অ্যারন চলে যায় বিজ্ঞাপনদাতা জোফেসের ঠিকানায়। দেখা করে জানতে পারে, জোসেফের ব্রেইন টিউমার। সে দুই তিন মাসের মতো বাঁচবে। এও জানে যে তার নিজ সন্তান জন্ম হবার আগেই তিনি মারা যাবে। এখন অ্যারনের কাজটা কী?

জোসেফ চায় নিজের শিশুর জন্য একটা ভিডিও বার্তা তৈরি করে যেতে। যাতে সে মারা যাবার পর শিশুটি তার বাবা সম্পর্কে জানতে পারে। এরপর থেকেই ঘটতে থাকে ভৌতিক ও অস্বস্তিকর সব ঘটনা।

আনফ্রেন্ডেড

সিনেমার মূল চরিত্র ম্যাথিয়াস সাইবার ক্যাফেতে একটা ল্যাপটপ খুঁজে পায়। বাসায় নিয়ে আসে ওটা। সে ল্যাপটপে নিজের আইডি প্রবেশ করিয়ে তার বন্ধুদের সঙ্গে ভিডিও কলে আড্ডা দিতে থাকে। হঠাৎ ল্যাপটপে সমস্যা দেখা দিলে সে তার এক বন্ধুকে জানায়। বন্ধুর দেওয়া পরামর্শে সে তা ঠিক করে এবং এখানেই গল্প নতুন মোড় নেয়। সে আবিষ্কার করে ল্যাপটপটিতে একটি গোপন ড্রাইভ রয়েছে। যেখানে শিউরে ওঠার মতো অনেক ছবি ও ভিডিও পায়। বন্ধুদের বিষয়টি জানালে সে একটি অপরিচিত নম্বর থেকে মেসেজ পায়। তাকে দেওয়া হয় মেরে ফেলার হুমকি। এভাবে ফাঁদে পড়ে ম্যাথিয়াস। এ খেলায় শেষ পর্যন্ত কী হয় জানতে হলে দেখতে হবে সিনেমাটি।

ক্রিমসন পিক

অল্প বয়সেই মা-বাবাকে হারায় এডিথ। মা যেদিন মারা যায়, সেদিন রাতেরই ঘটনা- সে তার মৃত মায়ের ছায়া দেখতে পায়! তার মা তার কাছে এসে বলতে থাকে, ‘ক্রিমসন পিক থেকে দূরে থেকো!’ এরপরে ১৪ বছর পার হয়ে যায়। প্রাপ্তবয়স্ক এডিথ একজন ভালো লেখক হওয়ার চেষ্টা চালিয়ে যেতে থাকে। এরই মধ্যে, থমাসের সঙ্গে তার বিয়ে হয়। তারা ইংল্যান্ডের এক গ্রামে চলে আসে। সেখানে ক্রিমসন পিক নামের এক প্রাসাদতুল্য বাড়িতে থাকতেও শুরু করে। এরপরই এডিথের মনে পড়ে মায়ের সাবধানবাণী। বাড়িটাও কেমন অদ্ভুত লাগতে থাকে। সঙ্গে থমাসের বোন লুসিলের কার্যকলাপও অন্যরকম।

ভেরোনিকা

নিষিদ্ধ কিছু চাওয়ার আকাঙ্ক্ষা আমাদের কোন পরিস্থিতির মধ্যে নিয়ে যেতে পারে; তার উৎকৃষ্ট উদাহরণ ভেরোনিকা। তিনি একজন কলেজপড়ুয়া। বাবা মারা যাওয়াতে পরিবারের দায়ভার মায়ের কাঁধে এসে পড়ে। সংসার চালাতে ওভারটাইম খাটতে হয় মাকে। ভেরোনিকা তার ছোট তিন ভাই-বোনের দেখাশোনার দায়িত্ব নেয়।

কলেজে ক্লাস চলাকালীন দুই বান্ধবীর পরামর্শে মারা যাওয়া প্রিয় মানুষদের দেখা পেতে প্রলোভিত হয় ভেরোনিকা। সে তার মৃত বাবার দেখা পেতে জেদ ধরে বসে। বান্ধবীরা এটাকে মজা হিসেবে নিলেও ভেরোনিকা বেশ সিরিয়াস। এমন সময় এক সূর্যগ্রহণের অন্ধকারে ভেরোনিকা নিজের অজান্তে জড়িয়ে পড়ে অন্য এক জগতে।

/এফএ/এমএম/

সম্পর্কিত

এটি আমার পঙ্গু হয়ে বিছানায় পড়ে থাকার গান: সুমন

এটি আমার পঙ্গু হয়ে বিছানায় পড়ে থাকার গান: সুমন

নায়ক-নেতার বিরুদ্ধে অশ্লীল কনটেন্ট, ডিবিতে অভিযুক্তদের তলব

নায়ক-নেতার বিরুদ্ধে অশ্লীল কনটেন্ট, ডিবিতে অভিযুক্তদের তলব

লিটল থিংস সিজন ৪: বেজেছে বিদায়ের সানাই

লিটল থিংস সিজন ৪: বেজেছে বিদায়ের সানাই

হইচইয়ের পাঁচ: অমিতাভ, আশফাক, শাওকি, শঙ্খ ও তানিম

আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৪:১৪

চলমান মহামারির সূত্র ধরে বিশ্বজুড়ে চলছে ওটিটি প্ল্যাটফর্মের জোয়ার। সেই সুবাদে ঢালিউড, হলিউড, টলিউড আর বলিউড- সব যেন কাছাকাছি দূরত্বে পৌঁছে যাচ্ছে! বিশেষকরে শিল্পী-কুশলী-নির্মাতাদের দারুণ পালাবদল চলছে। আজ জয়া আহসান বলিউডের সিরিজে কাজ করছে তো, কাল শোনা যাচ্ছে সংগীতশিল্পী প্রীতম আহমেদ হলিউডে! 

একইভাবে দেশি ও বিদেশি ওটিটির মধ্যেও চলছে নানা চমকের প্রতিযোগিতা। তবে এ পর্যন্ত ঢাকাই শিল্পী-কুশলীদের নিয়ে সবচেয়ে বেশি কাজ করেছে ভারতীয় ওটিটি হইচই। সফলতার পরিমাণও তাদের বেশি। বয়সেও এগিয়ে। এবার পাঁচ বছরে পা রেখেছে হইচই। তাই আয়োজনটাও একটু বড়।

হইচই-এর বাংলাদেশ কান্ট্রি ম্যানেজার শাকিব আর. খান বাংলা ট্রিবিউনকে জানান পাঁচটি চমকের কথা। প্রতিষ্ঠানটি দেশের পাঁচ জন নামি নির্মাতাকে এক করলেন। উদ্দেশ্য, পাঁচটি নতুন সিরিজ উপহার দেওয়া। নির্মাতারা হলেন- অমিতাভ রেজা চৌধুরী, আশফাক নিপুণ, সৈয়দ আহমেদ শাওকি, শঙ্খ দাস গুপ্ত ও তানিম নূর।

কান্ট্রি ম্যানেজার বলেন, ‘শীর্ষস্থানীয় বাংলা ওটিটি প্ল্যাটফর্ম হইচই পঞ্চম বর্ষে পা দিয়েছে। পৃথিবীব্যাপী বাংলা ভাষা-ভাষীদের কাছে মানসম্মত বাংলা কনটেন্ট পৌঁছে দেয়ার অব্যাহত প্রচেষ্টার চার বছরে হইচই শ্রেষ্ঠত্ব বজায় রেখেছে। বাংলাদেশের প্রতিটি প্রান্ত থেকে অভূতপূর্ব সাড়া পাওয়ায় পঞ্চম বর্ষে বাংলাদেশ থেকে পাঁচ জন সেরা নির্মাতাকে দিয়ে নতুন অরিজিনাল সিরিজ নির্মাণের ঘোষণা দিয়েছি আমরা। যা শিগগিরই দর্শকদের সামনে হাজির হবে।’ হইচই-এর কো-ফাউন্ডার বিষ্ণু মোহতা

এবার যেনে নেওয়া যাক সিরিজগুলো সম্পর্কে আগাম ধারণা- 

বলি
সোহরাব–রুস্তম; নাম দুটির সাথে বাঙ্গালীর আবেগ জড়ানো। প্রাচীন এক লোককাহিনির ছায়া অবলম্বনে নির্মিত হচ্ছে এই অ্যাকশন/থ্রিলার। মূল দুই চরিত্রে অভিনয় করছেন ‘তাকদীর’ দিয়ে দেশ মাতানো জুটি– চঞ্চল চৌধুরী ও সোহেল মণ্ডল। পরিচালনা করছেন শঙ্খ দাস গুপ্ত। 

কাইজার 

কাইজার একজন ভিডিও গেমে আসক্ত ডিটেকটিভ। অস্বাস্থ্যকর সব অভ্যাস তার ব্যক্তি ও পেশা জীবনে নানা নেতিবাচক প্রভাব ফেলে। আরও শোনা যায়– কাইজার নাকি রক্ত ভয় পায়! পরিচালনায় তানিম নূর। 

বোধ 

একজন অবসরপ্রাপ্ত বিচারপতির বোধের জাগরণ এবং বিবেকের দংশন নিয়ে এই সিরিজ। অমিতাভ রেজা চৌধুরীর বিশেষ নির্মাণ এটি। 

কারাগার

একটি জেল। সেল নাম্বার ৫০১। সেলটিতে রাখা বেশ কিছু কয়েদীর আত্মহত্যার পর থেকে সেটি দীর্ঘদিন ধরে বন্ধ। এক সকালে সেলটিতে এক কয়েদীকে খুঁজে পাওয়া যায়, যে দাবি করে সেলের ভেতরে সে ২০০ বছর ধরে বন্দী। ‘তাকদীর’ সিরিজের আকাশচুম্বী সাফল্যের পর সৈয়দ আহমেদ শাওকির নতুন ন্যারেটিভ থ্রিলার সিরিজ এটি। 

সাবরিনা 

দুই বাংলা কাঁপানো ওয়েব সিরিজ ‘মহানগর’র পর আশফাক নিপুণ নিয়ে আসছেন ‘সাবরিনা’। যেখানে সামাজিক অবস্থান নির্বিশেষে নারীদের ওপর নিপীড়নের চিত্র তুলে ধরা হয়েছে। দুই নারীকে কেন্দ্র করে শিহরণ জাগানো একটি গল্প।

/এমএম/

সম্পর্কিত

অমিতাভ ফেরত দিচ্ছেন অনুদানের টাকা, সিনেমা না নির্মাণের সিদ্ধান্ত

অমিতাভ ফেরত দিচ্ছেন অনুদানের টাকা, সিনেমা না নির্মাণের সিদ্ধান্ত

অনুদান পাচ্ছেন প্রযোজক জয়া, পরিচালক অমিতাভ

অনুদান পাচ্ছেন প্রযোজক জয়া, পরিচালক অমিতাভ

অস্কারে যাচ্ছে অমিতাভের ‌‘রিকশা গার্ল’!

অস্কারে যাচ্ছে অমিতাভের ‌‘রিকশা গার্ল’!

সংবাদ সম্মেলনে পরীমণি: এখন নয়, জবাব দেবো পর্দায়

আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২১, ০০:৩৬

এখন নয়, জবাব দেবো সিনেমার পর্দায়—জেল থেকে ফিরে প্রথম সংবাদ সম্মেলনে এসে এমনটাই বললেন পরীমণি। যিনি এরইমধ্যে পরিচিতি পেয়েছেন ঢালিউডের বীরকন্যা প্রীতিলতা হিসেবে।

ব্রিটিশবিরোধী স্বাধীনতা সংগ্রামে আত্মাহুতিদানকারী প্রথম নারী শহীদ বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে চলচ্চিত্রটি নির্মাণ করছেন রাশিদ পলাশ। গোলাম রাব্বানীর চিত্রনাট্যে এতে নাম ভূমিকায় অভিনয় করছেন পরীমণি।

মূলত ‘প্রীতিলতা’র বিষয়ে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় বিএফডিসির জহির রায়হান কালার ল্যাবে, শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিকাল ৫টায়। এতে পরীমণি ছাড়াও উপস্থিত ছিলেন এর নির্মাতা, নাট্যকার, অভিনেত্রী শম্পা রেজাসহ সংশ্লিষ্টরা।

জেল থেকে মুক্তির ২৪ দিনের মাথায় আয়োজিত এই সংবাদ সম্মেলনের মূল চমক ছিলেন পরীমণি। শেষ পর্যন্ত তিনি সংবাদ সম্মেলনে আসবেন কিনা, সেটি নিয়েও ছিল মিডিয়াকর্মীদের মধ্যে সন্দেহের বলিরেখা। কিন্তু সবাইকে চমকে দিয়ে যথাসময়েই হাজির হলেন পরী। কথা বললেন, প্রাণখুলে। যদিও ‘প্রীতিলতা’ প্রসঙ্গের বাইরে একচুলও যাননি এই অভিনেত্রী।  
 
বললেন, ‘দুই বছর ধরে ছবিটি নিয়ে আমি প্রস্তুতি নিয়েছি। এটি একটি ঐতিহাসিক চরিত্র। এই চরিত্র ধারণ করা দুই দিনের ব্যাপার না। দীর্ঘ দুই বছর ধরে টিমের সঙ্গে কাজ করে চরিত্রটি ধারণ করছি।’

কিন্তু চরিত্রটিকে আরও পোক্ত করে তুলতে জেলজীবন থেকে কি বাড়তি কোনও অভিজ্ঞতা নিয়ে ফিরলেন? এমন প্রশ্নের জবাবে পরী বেশ সচেতন। বললেন, ‘আগেই বলেছি প্রীতিলতাকে ধারণ করছি দুই মাস ধরে নয়, দুই বছর ধরে। কতটা ধারণ করতে পেরেছি, সেটার জবাব দেবো সিনেমার পর্দায়। এখানে নয়।’  

এরমধ্যে ছবিটির ৩৫ ভাগ শুটিং শেষ হলো। বাকি অংশের কাজ শুরু হবে অক্টোবরে। সেসব পরিকল্পনা জানানোর জন্যই এই সংবাদ সম্মেলন বলে জানান সংশ্লিষ্টরা।

এই চলচ্চিত্রে শহীদ প্রীতিলতা ওয়াদ্দেদার ছাড়াও অলিভিয়া নামের একজন চিত্রনায়িকার চরিত্রেও অভিনয় করছেন ‘স্বপ্নজাল’-খ্যাত পরীমণি।

/এমএম/এমওএফ/
টাইমলাইন: পরীমণি
২৪ সেপ্টেম্বর ২০২১, ১৯:৪২
সংবাদ সম্মেলনে পরীমণি: এখন নয়, জবাব দেবো পর্দায়
১৫ সেপ্টেম্বর ২০২১, ১৩:১০
১৫ সেপ্টেম্বর ২০২১, ১২:০৮
১৫ সেপ্টেম্বর ২০২১, ১১:১০
০৭ সেপ্টেম্বর ২০২১, ২০:১৩
০১ সেপ্টেম্বর ২০২১, ১৬:২৬
০১ সেপ্টেম্বর ২০২১, ১০:১৭
০১ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩২
০১ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪৮
৩১ আগস্ট ২০২১, ১৯:২৯
৩১ আগস্ট ২০২১, ০৮:০০
২৪ আগস্ট ২০২১, ১১:৫৫

সম্পর্কিত

সংবাদ সম্মেলনে পরীমণি

সংবাদ সম্মেলনে পরীমণি

পরীমণির ‘নতুন বাসা’ কোথায়?

পরীমণির ‘নতুন বাসা’ কোথায়?

নভেম্বরে পরীমণিকে নিয়ে শুটিং ফ্লোরে যাবেন চয়নিকা

নভেম্বরে পরীমণিকে নিয়ে শুটিং ফ্লোরে যাবেন চয়নিকা

নতুন ফ্ল্যাটে উঠলেন পরীমণি

নতুন ফ্ল্যাটে উঠলেন পরীমণি

সর্বশেষসর্বাধিক

লাইভ

এ বিভাগের অন্যান্য সংবাদ

নেটফ্লিক্সে গা ছমছমে চার সিনেমা

নেটফ্লিক্সে গা ছমছমে চার সিনেমা

এটি আমার পঙ্গু হয়ে বিছানায় পড়ে থাকার গান: সুমন

এটি আমার পঙ্গু হয়ে বিছানায় পড়ে থাকার গান: সুমন

নায়ক-নেতার বিরুদ্ধে অশ্লীল কনটেন্ট, ডিবিতে অভিযুক্তদের তলব

নায়ক-নেতার বিরুদ্ধে অশ্লীল কনটেন্ট, ডিবিতে অভিযুক্তদের তলব

লিটল থিংস সিজন ৪: বেজেছে বিদায়ের সানাই

লিটল থিংস সিজন ৪: বেজেছে বিদায়ের সানাই

এবার লাইভে এসে কথা বলবেন শাবনূর

এবার লাইভে এসে কথা বলবেন শাবনূর

নভেম্বরে পরীমণিকে নিয়ে শুটিং ফ্লোরে যাবেন চয়নিকা

নভেম্বরে পরীমণিকে নিয়ে শুটিং ফ্লোরে যাবেন চয়নিকা

নেটফ্লিক্সে দেখুন ক্লাসিক পাঁচ কমেডি

নেটফ্লিক্সে দেখুন ক্লাসিক পাঁচ কমেডি

গেয়েও মুগ্ধ করলেন জয়া আহসান (ভিডিও)

গেয়েও মুগ্ধ করলেন জয়া আহসান (ভিডিও)

‘প্রীতিলতা’র ফাঁকে ‘পদ্মাপুরান’! (ভিডিও)

‘প্রীতিলতা’র ফাঁকে ‘পদ্মাপুরান’! (ভিডিও)

ভাইরাল হওয়া ছবিটি আসলেই শখের?

ভাইরাল হওয়া ছবিটি আসলেই শখের?

সর্বশেষ

কলার মোচার যত গুণ

কলার মোচার যত গুণ

২৫ কোটি ডলার ঋণ দিচ্ছে এডিবি

২৫ কোটি ডলার ঋণ দিচ্ছে এডিবি

ভারতে গেলো আরও ১৮৬ মেট্রিক টন ইলিশ

ভারতে গেলো আরও ১৮৬ মেট্রিক টন ইলিশ

তাবলিগে আসা ১৩ মুসল্লি অচেতন অবস্থায় হাসপাতালে

তাবলিগে আসা ১৩ মুসল্লি অচেতন অবস্থায় হাসপাতালে

নির্বাচন কমিশন গঠনে আইন করবে কে, প্রশ্ন মির্জা ফখরুলের

নির্বাচন কমিশন গঠনে আইন করবে কে, প্রশ্ন মির্জা ফখরুলের

© 2021 Bangla Tribune