X
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

কায়সার সিনহা সংগঠক সম্মাননা দিচ্ছে বিএসপিএ

আপডেট : ০৪ সেপ্টেম্বর ২০২১, ২০:২১

বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) ক্রীড়া সংগঠকদের স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। দেশের অন্যতম সফল ক্রীড়া সংগঠক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক পরিচালক মরহুম আফজালুর রহমান সিনহার (কায়সার সিনহা) পরিবারের পৃষ্ঠপোষকতায় এই সম্মাননার নামকরণ করা হয়েছে ‘কায়সার সিনহা সংগঠক সম্মাননা’।

প্রতি বছর তিনজন ক্রীড়া সংগঠককে দেওয়া হবে এই সম্মাননা। একটি নিরপেক্ষ বিচারক প্যানেল সম্মাননার জন্য ক্রীড়া সংগঠক মনোনয়নের কঠিন কাজটি করবে। চলতি বছর নভেম্বর মাসের শেষ সপ্তাহে অথবা ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহে আয়োজন করা হবে সম্মাননা প্রদান অনুষ্ঠানটি।

আজ (শনিবার) ঢাকা ক্লাবে এই উদ্যোগের ঘোষণা অনুষ্ঠানে বিএসপিএ’র সভাপতি সনৎ বাবলার সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, একাত্তর টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু এবং মরহুম কায়সার সিনহার ছেলে ও একমি ল্যাবরেটরিজ লিমিটেডের পরিচালক ফাহিম সিনহা।

একই মঞ্চে আগত অতিথিরা বিএসপিএর সাবেক সভাপতি ও সিনিয়র ক্রীড়া সাংবাদিক মোস্তফা মামুনের সম্পাদনায় কায়সার সিনহার স্মৃতিচারণমূলক স্মারক গ্রন্থ ‘বর্ণিল স্মৃতি অমলিন কীর্তিঃ কায়সার সিনহা’-এর প্রচ্ছদ উন্মোচন করেন।

প্রধান অতিথির বক্তৃতায় বিসিবি সভাপতি পাপন বলেছেন, ‘নতুন ধরনের এই অনুষ্ঠানে আসতে পেরে আমি আনন্দিত। আমি বাসা থেকে বের হই না, কিন্তু যখন শুনলাম কায়সার ভাইকে নিয়ে এই উদ্যোগ, তখন না এসে পারলাম না। উনি ছিলেন ভালো ব্যবসায়ী, সফল সংগঠক।’

সঙ্গে যোগ করেছেন, ‘কায়সার ভাইকে বিসিবির ফিন্যান্সের দায়িত্ব দেওয়ার পর আমি কোনও দিন তার কাছে কোনও কাগজ দেখতে চাইনি। উনি এতটাই আস্থাভাজন ছিলেন। বিসিবির এই যে এখন এত ফান্ড, সিস্টেম, পেশাদরিত্ব, সেটা সিনহা ভাই করে গেছেন। তিনি এত ভদ্র, অমায়িক মানুষ- আমার জীবনেও এমন মানুষ দেখিনি।’

এছাড়া অনুষ্ঠানে মরহুম কায়সার সিনহাকে নিয়ে স্মৃতিচারণ করেন অনেকেই।

/টিএ/কেআর/

সম্পর্কিত

শান্ত বলছেন, ম্যাচ বাঁচানো সম্ভব

শান্ত বলছেন, ম্যাচ বাঁচানো সম্ভব

যুব বিশ্বকাপ ও এশিয়া কাপের দল ঘোষণা বাংলাদেশের

যুব বিশ্বকাপ ও এশিয়া কাপের দল ঘোষণা বাংলাদেশের

টেস্ট ব্যাটিং কী, জানা আছে মুমিনুলদের?

টেস্ট ব্যাটিং কী, জানা আছে মুমিনুলদের?

ভালো পেসার আসবে কবে? সুজন বললেন, ‘আল্লাহ যেদিন দেন’

ভালো পেসার আসবে কবে? সুজন বললেন, ‘আল্লাহ যেদিন দেন’

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune