X
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮

সেকশনস

বিশ্বকাপে কিপিং করবেন মুশফিক?

আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২১, ১৮:১৪

নিউজিল্যান্ডের বিপক্ষে চলতি সিরিজে উইকেটকিপিংয়ের দায়িত্ব ভাগাভাগি করার কথা ছিল মুশফিকুর রহিম ও নুরুল হাসান সোহানের। যদিও শেষ পর্যন্ত সোহানই কিপিংয়ের দায়িত্ব পালন করছেন। বিশ্বকাপে মুশফিককে কিপিংয়ে দেখার সম্ভাবনা আছে কিনা, এমন প্রশ্নের মুখে পড়তে হয়েছিল বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুকে।

আজ (বৃহস্পতিবার) দুপুরে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছেন নান্নু। তার সঙ্গে ছিলেন অন্য দুই নির্বাচক হাবিবুল বাশার ও আব্দুর রাজ্জাক। টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে আছেন তিন উইকেটকিপার- মুশফিক ও সোহানের সঙ্গে লিটন দাস। দল ঘোষণার পর কিপিংয়ের বিষয়ে প্রশ্নটা এসেই যায়।

ওপেনিংয়ের দায়িত্ব সামলানো লিটনকে কুড়ি ওভারের ক্রিকেটের কিপিংয়ের চাপ থেকে মুক্ত রাখতে মুশফিক ও সোহানের ভাগাভাগি করে উইকেটের পেছনে দাঁড়ানোর কথা ছিল নিউজিল্যান্ড সিরিজে। সংবাদমাধ্যমকে সে কথা জানানোও হয়েছিল টিম ম্যানেজমেন্ট থেকে। তবে কিউইদের বিপক্ষে এখন পর্যন্ত হওয়া চার টি-টোয়েন্টিতেই কিপিংয়ের দায়িত্ব সামলেছেন সোহান।

তাহলে কি বিশ্বকাপেও মুশফিককে উইকেটের পেছনে দেখা যাবে না? প্রধান নির্বাচক নান্নু বললেন, ‘কিপিংয়ের পরিকল্পনাটা কিন্তু টিম ম্যানেজমেন্টের ওপর। দল নির্বাচন আমরা করি, অবশ্যই সেখানে তিনজন কিপার আছে। টিম ম্যানেজমেন্ট যখন যাকে মনে করে তাকে দিয়ে কিপিং করাবে।’

অর্থাৎ, বিশ্বকাপে মুশফিক গ্লাভস হাতে দাঁড়াবেন কিনা, সেই সিদ্ধান্ত টিম ম্যানেজমেন্টের কোর্টে ছেড়ে দিলেন প্রধান নির্বাচক। দেখা যাক, টিম কম্বিনেশনে মুশফিকের হাতে কিপিং গ্লাভস ওঠে কিনা!

 

/আরআই/কেআর/

সম্পর্কিত

ঢাকা টেস্টে খেলার সিদ্ধান্ত সাকিবের ওপরই!

ঢাকা টেস্টে খেলার সিদ্ধান্ত সাকিবের ওপরই!

শেষ দিনে ‘বিশেষ কিছুর’ আশায় বাংলাদেশ

শেষ দিনে ‘বিশেষ কিছুর’ আশায় বাংলাদেশ

ভারতকে তাদের মাঠেই হারিয়ে দিলো বাংলাদেশের যুবারা

ভারতকে তাদের মাঠেই হারিয়ে দিলো বাংলাদেশের যুবারা

quiz
সর্বশেষসর্বাধিক
© 2021 Bangla Tribune